বার্সাকে ‘ওকে’ বলেছেন অবামেয়াং

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৬:১২, জানুয়ারি ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:১৪, জানুয়ারি ২৪, ২০২০

এখন আর্সেনালের খেলোয়াড় অবামেয়াংচোটে মাঠের বাইরে ছিটকে গেছেন লুইস সুয়ারেজ। উরুগুইয়ান স্ট্রাইকারের জন্য মৌসুমটা শেষই হয়ে গেছে বলা যায়। তার বদলি খেলোয়াড় খুঁজছে বার্সেলোনা। আলোচনায় অনেকে থাকলেও সবচেয়ে বেশি শোনা যাচ্ছে পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের নাম। বার্সেলোনাভক্তদের তালিকাতেও ওপরের দিকে গ্যাবনিজ স্ট্রাইকার। তাদের জন্য সুখবরই দিয়েছে মুন্দো দেপোর্তিভো। স্প্যানিশ ক্রীড়া দৈনিকটি জানিয়েছে, বার্সেলোনার প্রস্তাবে ‘ওকে’ বলেছেন আর্সেনাল তারকা!

গত বছরের শীতকালীন দলবদলেও ধারে স্ট্রাইকার এনেছিল বার্সেলোনা। কেভিন প্রিন্স বোয়াটেংকে কেনা যে পুরোটা ‘লস’, বুঝে উঠতে সময় লাগেনি। এবার আর সেই ভুল করতে চায় না বার্সেলোনা। তাই ধারে হলেও বড় নামের পিছে ছুটছে তারা। সেই তালিকায় ইন্টার মিলানের লাউতারো মার্তিনেজের নাম শোনা গেলেও তাকে নাকি শীতকালীন দলবদলে আনা সম্ভব নয়। তাই আর্সেনালের অবামেয়াংয়ের দিকে এগিয়েছে কাতালানরা।

এই আলোচনার মধ্যেই মুন্দো দেপোর্তিভোর খবর, বার্সেলোনার প্রস্তাবে রাজি হয়েছেন অবামেয়াং। এখন অন্যান্য বিষয়ে সমঝোতায় পৌঁছানোর চেষ্টা চলছে দুই পক্ষের। যদিও আলোচনাটা ধারে নাকি স্থায়ী চুক্তিতে, সেটা জানা যায়নি।

বরুসিয়া ডর্টমুন্ডে আলো ছড়িয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে নাম লিখেয়েছেন অবামেয়াং। ২০১৩ থেকে ২০১৮ সাল পর্যন্ত ডর্টমুন্ড ক্যারিয়ারে ২১৩ ম্যাচে করেছেন ১৪১ গোল। আর্সেনালে আসার পর অবশ্য বেশ ভুগতে হয়েছে। ২০১৮ সালে যোগ দিয়ে প্রিমিয়ার লিগে ৭১ ম্যাচে করেছেন ৪৬ গোল।

৩০ বছর বয়সী অবামেয়াংয়ের আর্সেনালের সঙ্গে চুক্তি ২০২১ সালের জুন পর্যন্ত। তবে এখন তাকে কিনতে হলে ট্রান্সফার মার্কেটের তথ্য অনুযায়ী খরচ করতে হবে ৭০ মিলিয়ন ইউরো।

/কেআর/পিকে/

লাইভ

টপ