উড়ছেন নাদাল

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৪:১৩, জানুয়ারি ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:২৫, জানুয়ারি ২৫, ২০২০

প্রথম দুই সেট জিততে লাগলো মোটে ৫৬ মিনিট। তৃতীয় সেট জিততে একটু বেশি সময় লাগায় জয়ের আনুষ্ঠানিকতা আসতে দেরি হয়েছে রাফায়ের নাদালের। তাতে অবশ্য স্প্যানিশ তারকার আলো ছড়ানো পারফরম্যান্স এতটুকু উজ্জ্বলতা হারায়নি। এককথায় অস্ট্রেলিয়ান ওপেনে উড়ছেন টেনিসের নাম্বার ওয়ান। রেকর্ড ২০তম গ্র্যান্ড স্লাম জয়ের অভিযানে থাকা স্প্যানিশ তারকা উঠে গেছেন প্রতিযোগিতাটির চতুর্থ রাউন্ডে।

বছরের প্রথম গ্র্যান্ড স্লামের তৃতীয় রাউন্ডে স্বদেশি পাবলো কারেঙ্কো বুস্তাকে হারিয়েছেন তিনি ৬-১, ৬-২, ৬-৪ সেটে। ২০১৬ সালে সবশেষ স্প্যানিশ খেলোয়াড় হিসেবে ফের্নান্দো ভার্দাস্কোর বিরুদ্ধে হেরেছিলেন নাদাল। এরপর থেকে ছুটছে জয়রথ, স্বদেশিদের বিরুদ্ধে নিজের জয়ের রেকর্ডটা নিয়ে গেছেন ১৮-তে।

১ ঘণ্টা ৩৮ মিনিটে জয় নিশ্চিত করা ম্যাচটিকে এবারের আসরের সেরা বলছেন নাদাল, ‘কোনও সন্দেহ নেই চলতি টুর্নামেন্টে এখন পর্যন্ত এটাই আমার সেরা ম্যাচ। একটু একটু করে প্রতিদিন আমি উন্নতি করছি।’ সঙ্গে যোগ করেছেন, ‘পাবলোর জন্য খারাপ লাগছে। ও আমার খুব ভালো বন্ধু, বাকি মৌসুমের জন্য শুভকামনা থাকলো। তবে চতুর্থ রাউন্ডে ওঠা আমার জন্য নিঃসন্দেহে ভালো খবর।’

চতুর্থ রাউন্ডে নাদাল মুখোমুখি হবেন অস্ট্রেলিয়ার নিক কিরগিয়োস কিংবা রাশিয়ার ১৬তম বাছাই কারেন কাচানোভোর বিরুদ্ধে।

ছেলেদের র‌্যাঙ্কিংয়ে এখন এক নম্বরে নাদাল। এবারের অস্ট্রেলিয়ান ওপেনের ফেবারিটও তিনি। সেটা অবশ্য তার কোর্টের খেলাই বলে দিচ্ছে। চতুর্থ রাউন্ডে ওঠার পথে এখন পর্যন্ত একটি সেটও হারেননি তিনি। হ্যাঁ, দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনার ফেদেরিকো দেলবোনিস সঙ্গে দ্বিতীয় সেটে কঠিন লড়াই করতে হয়েছিল তার, তবে ঠিকই ম্যাচ জেতেন সরাসরি সেটে।

মেয়েদের এককে চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছেন সিমোনা হালেপ। কাজাখস্তানের ইউলিয়া পুতিনস্তেভাকে ৬-১, ৬-৪ গেমে হারিয়েছেন রোমানিয়ার চতুর্থ বাছাই।

/কেআর/

লাইভ

টপ