চেলসির হারের কারণ ভিডিও রেফারি?

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১০:২৪, ফেব্রুয়ারি ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১১:২১, ফেব্রুয়ারি ১৮, ২০২০

প্রিমিয়ার লিগে গতকাল রাতটা খুব যন্ত্রণাদায়ক ছিল চেলসির। ভিডিও অ্যাসিসট্যান্ট রেফারির বেশ কিছু সিদ্ধান্ত বিপক্ষে গেছে ব্লুদের। সেই সুযোগে চেলসিকে ২-০ গোলে হারানোর কৃতিত্ব দেখিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

এর সঙ্গে প্রিমিয়ার লিগে দুর্লভ এক নজিরই স্থাপন করেছে ম্যানইউ। ১৯৮৭-৮৮ মৌসুমের পর লিগে দুই দেখাতেই ব্লুদের হারানোর কৃতিত্ব দেখিয়েছে সুলশারের দল। 

ম্যাচটা নানা কাণ্ডে ছিল ভরপুর। প্রথমার্ধে ম্যানইউ অধিনায়ক হ্যারি ম্যাগুইয়ার লাথি মেরেছিলেন মিচি মাতশুয়াইকে। এর পরেও লাল কার্ড দেখা থেকে বেঁচে গেছেন। এমনকি ভিডিও রিভিউয়ের পরেও! এই রিভিউতে বেশ কয়েকবারই কপাল পুড়েছে চেলসির। বদলি খেলোয়াড় কার্ট জুমা গোল করে স্কোর লাইনে ১-১ সমতাও এনে ফেলেছিলেন। সেটি বাতিল হয়ে গেছে বিপজ্জনক অঞ্চলে আজপিলিকুয়েতা উইলিয়ানকে ধাক্কা মেরে ফেলে দেওয়ায়। কিন্তু রিপ্লেতে দেখা গেছে ম্যানইউর ফ্রেড চেলসি অধিনায়ককে পেছন থেকে ধাক্কা দেওয়ার চেষ্টা করেছিলেন! হতাশার ষোলো কলা পূর্ণ হয় ৭৬ মিনিটে। জিরুদের হেড অফসাইডের কারণে বাতিল হয়ে গেলে।

এতসব ঘটনার মাঝে ম্যানইউ দুটি গোল আদায় করে নেয় খেলার ধারার মাঝে। ৪৫ মিনিটে মার্শিয়াল ও ৬৬ মিনিটে ম্যাগুইয়ার গোলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানইউ।

ম্যাচের পর রিভিউয়ের সিদ্ধান্তকে ভুল বলেই আফসোস করেছেন চেলসি কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড, ‘আমি ম্যাগুইয়ের ঘটনাটি আবারও দেখেছি, এ জন্য ভিডিও রেফারি ছিল। কিন্তু তারা লাল কার্ড দেয়নি। আজপিলিকুয়েতাও ধাক্কার শিকার হয়েছে পেছন থেকে।’

এই জয়ের ফলে চ্যাম্পিয়নস লিগে আগামী আসরে খেলার সম্ভাবনা এখনও টিকে আছে ম্যানইউর। ২৬ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে তারা সাতে উঠে গেছে। চতুর্থস্থানে থাকা চেলসির সংগ্রহ ৪১ পয়েন্ট।

/এফআইআর/

লাইভ

টপ