হাত নয়, পা মেলানো!

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৪৯, মার্চ ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৫৯, মার্চ ১৫, ২০২০

89744598_205306414015526_7532533503653576704_nকরোনাভাইরাসের কারণে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) বেশ সতর্ক। মাঠে দর্শক আসতে নিরুৎসাহিত করা হয়েছে। এমনকি হ্যান্ডশেকসহ যেসব আনুষ্ঠানিকতা আছে ম্যাচে, তা এড়িয়ে যেতে বলা হয়েছে। এ কারণেই প্রিমিয়ার লিগে হাত মেলানো নিষিদ্ধ হয়ে গেলো।

রবিবার নীলফামারীতে বসুন্ধরা কিংস ও চট্টগ্রাম আবাহনীর খেলোয়াড়েরা রীতি অনুযায়ী পরস্পরের সঙ্গে হাত মেলাননি। দুই দলের অধিনায়ক হাত না মিলিয়ে ম্যাচের আগে পতাকা বদলের পর পা বাড়িয়ে দিয়েছেন! কলিনদ্রেস ও দিদিয়ের হাসিমুখেই তা করেছেন।

ম্যাচের পরও হ্যান্ডশেক করেননি দুইদলের খেলোয়াড়েরা। করোনাভাইরাস থেকে রক্ষা পেতেই তাদের সাবধানতা। শুধু নীলফামারীর ম্যাচ নয়, ঢাকাতেও আবাহনী-মুক্তিযোদ্ধা ম্যাচে হ্যান্ডশেক করা থেকে বিরত ছিল প্রায় সবাই।

বয়সভিত্তিক দল থেকেই ফুটবলে হাত মেলানোর শিক্ষা চালু আছে। প্রতিপক্ষের সঙ্গে হাত মিলিয়ে ম্যাচ শুরু করতে হবে। আর অধিনায়কের আনুষ্ঠানিকতা তো আরও বেশি।

চট্টগ্রাম আবাহনীর ম্যানেজার আরমান আজিজ বলেছেন, ‘করোনাভাইরাসের কারণে আমরা সবা্ই সাবধানী। তাই নিয়মানুযায়ী ম্যাচের আগে কিংবা পরে দুইদলের কেউই হ্যান্ডশেক করেনি।’

/টিএ/পিকে/

লাইভ

টপ