আড়াই মাস পর জুভেন্টাসের অনুশীলনে রোনালদো

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২১:৫৬, মে ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:২৮, মে ১৯, ২০২০

ইতালিতে তখনও করোনাভাইরাস মহামারি আকার ধারণ করেনি। ইন্টার মিলানের বিপক্ষে ম্যাচ খেলে মাকে দেখতে ক্রিস্টিয়ানো রোনালদো উড়ে যান জন্মস্থান পর্তুগালের মাদেইরায়। ঠিক তার পরদিনই ইতালি লকডাউন ঘোষণা করা হয়। রোনালদোকে তাই থেকে যেতে হয় পর্তুগালেই। দুই মাস পর তিনি ইতালিতে ফিরলেও যেতে হয় কোয়ারেন্টিনে। সেই পর্ব শেষ করে প্রায় আড়াই মাস পর জুভেন্টাসের অনুশীলনে যোগ দিয়েছেন পর্তুগিজ উইঙ্গার।

আজ (মঙ্গলবার) জুভেন্টাসের অনুশীলন গ্রাউন্ডে হয়েছে রোনালদোর মেডিক্যাল টেস্ট। দুই সপ্তাহের কোয়ারেন্টিন শেষে ইতালিয়ান চ্যাম্পিয়নদের সঙ্গে ‘করোনা পরবর্তী’ লিগ শুরুর অপেক্ষায় সাবেক রিয়াল মাদ্রিদ তারকা। গত ৮ মার্চ ইন্টারের বিপক্ষে ছিল জুভেন্টাসের সঙ্গে কাটানো তার শেষ দিন। ৭২ দিন পর আবারও ক্লাবে ফিরেছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

এরই মধ্যে জুভেন্টাসে একক অনুশীলন শুরু করে দিয়েছেন খেলোয়াড়রা। রোনালদোর দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ছিল ১৮ মে। সেই অনুযায়ী ৪ মে তিনি ইতালিতে ফেরেন, যাতে কোয়ারেন্টিন শেষ করে নির্ধারিত সময়ে ফিরতে পারেন ক্লাবে।

স্বেচ্ছায় আলাদা থাকার পর্ব শেষ করে আজ জুভেন্টাসে হাজিরা দিয়েছেন তিনি। তুরিনে ক্লাবটির অনুশীলন মাঠের বাইরে সাংবাদিক ও ফটোগ্রাফারের সঙ্গে কিছু ভক্তও ছিলেন লম্বা সময় পর রোনালদোকে দেখার অপেক্ষায়। তাদের অভিবাদনে হাত নেড়ে জবাব দিয়েছেন পর্তুগিজ যুবরাজ।  

তিনি পর্তুগালে থাকার সময় জুভেন্টাসের বেশ কয়েকজন খেলোয়াড়ের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। যার মধ্যে রয়েছেন পাউলো দিবালা, ব্লাইস মাতুইদি ও দানিয়েলে রুগানি। অবশ্য তিনজনই সেরে উঠেছেন এবং ক্লাবের অনুশীলনে যোগ দিয়েছেন।

শিগগিরই দলীয় অনুশীলনে যোগ দেওয়ার কথা তাদের। লক্ষ্য, সম্ভাব্য ১৩ জুন থেকে আবার শুরু হতে যাওয়া সিরি ‘আ’। করোনার কারণে লিগ বন্ধ হওয়া পর্যন্ত লাৎসিওর চেয়ে ১ পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষে রয়েছে জুভেন্টাস। তুরিনের ক্লাবটির শীর্ষে থাকার পেছনে সবচেয়ে বেশি অবদান রোনালদোর। দুর্দান্ত ফর্মে থাকা সাবেক রিয়াল উইঙ্গার লিগের ২২ মাচে করেছেন ২১ গোল।

/কেআর/

লাইভ

টপ