স্পেনের প্রধানমন্ত্রীর ঘোষণা, ৮ জুন ফিরছে লা লিগা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২০:২৮, মে ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৩৬, মে ২৩, ২০২০

অনুমতি মিললো লা লিগা ফেরারদুই সপ্তাহ আগে অনুশীলনে ফিরেছে লা লিগার ক্লাবগুলো। শুরুতে হয়েছে একক অনুশীলন, আর গত সপ্তাহ থেকে চালু করেছে দলীয় অনুশীলন। সব মিলিয়ে মাঠের ফুটবলে ফেরার জোর প্রস্তুতিই চলছিল। এবার সরকার থেকেও মিলে গেল সবুজ সংকেত। ৮ জুন থেকে লা লিগা ফের শুরুর অনুমতি দিয়েছেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ।

করোনাভাইরাসের থাবায় বন্ধ হয়ে গিয়েছিল ইউরোপিয়ান সব ফুটবল। প্রাণঘাতী ভাইরাসের ধাক্কা সামলে ইউরোপের শীর্ষ লিগগুলোর মধ্যে সবার আগে ফুটবলে ফিরেছে বুন্দেসলিগা। ১৫ মে শুরু হয়েছে জার্মান লিগ। লা লিগাও প্রস্তুত হচ্ছিল মাঠে ফেরার। সম্ভাব্য সূচি হিসেবে ১২ জুনের কথা শোনা যাচ্ছিল স্প্যানিশ মিডিয়ায়। লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস নাকি সেভিয়া-রিয়াল বেতিসের ‘সেভিয়ে ডার্বি’ দিয়ে ফের শুরুর পরিকল্পনা সাজিয়েছিলেন ২০১৯-২০ মৌসুম।

যদিও সেজন্য দরকার ছিল সরকারের সবুজ সংকেত। আজ (শনিবার) স্প্যানিশ প্রধানমন্ত্রী লা লিগা সভাপতির পরিকল্পনার আরও আগেই অনুমতি দিলেন খেলা শুরুর। করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে আসায় লা লিগাসহ অন্যান্য কাজকর্ম চালু করার সিদ্ধান্ত নিয়েছে স্পেন।

দেশটির প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ বলেছেন, ‘যা করা উচিত, স্পেন সেটাই করবে। এই নতুন দিগন্ত এখন সবার জন্য উন্মুক্ত। সময় এসেছে অনেক দৈনন্দিন কাজকর্ম পুনরায় চালু করার। ৮ জুন থেকে ফুটবলে ফিরবে লা লিগা।’ সরকার থেকে অনুমতি মিললেও লিগ শুরুর চূড়ান্ত দিনক্ষণ এখনও নিশ্চিত করেনি লা লিগা কর্তৃপক্ষ।

করোনাভাইরাসের ইউরোপের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশগুলোর একটি স্পেন। প্রাণঘাতী ভাইরাসে মারা গেছে ২৮ হাজার ৬২৮ জন। আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৫ হাজারের কাছাকাছি। দুঃসময় থেকে ঘুরে দাঁড়িয়ে স্পেন ফিরছে স্বাভাবিক অবস্থায়।

/কেআর/

লাইভ

টপ