আরও এক বছর বার্সেলোনায় মেসি

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:৩৮, জুন ০২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৪১, জুন ০২, ২০২০

কথাটা তিনি বলেছেন বহুবার- বার্সেলোনাতেই নিতে চান অবসর। কিন্তু সাম্প্রতিক সময়ে বর্তমান বোর্ডের সঙ্গে সম্পর্কের টানাপোড়েন এবং ক্লাবের আনুষঙ্গিক বিষয়ে বিরক্তি প্রকাশে লিওনেল মেসির বার্সেলোনা ভবিষ্যৎ নিয়ে গুঞ্জন ওঠে। এর ওপর আবার বর্তমান চুক্তির একটি ধারা প্রশ্নবোধক চিহ্ন এঁকে রেখেছিল। তবে সেই ধারা কার্যকর হয়নি। এরই সঙ্গে নিশ্চিত হয়ে গেছে, সামনে মৌসুমেও আর্জেন্টাইন তারকা থাকছেন ন্যু ক্যাম্পে।

২০২১ সালের জুনে শেষ হবে মেসির চুক্তি। ২০১৭ সালে চার বছরের চুক্তি নবায়ন করার সময় একটি শর্ত যুক্ত করা হয়েছিল। যেখানে উল্লেখ করা ছিল, চলতি ২০১৯-২০ মৌসুম শেষে চাইলেই ন্যু ক্যাম্প ছাড়তে পারবেন মেসি, সেটাও ফ্রি ট্রান্সফারে। ছয়বারের ব্যালন ডি’অর জয়ীকে আটকানোর সুযোগ থাকবে না বার্সেলোনার। তবে মেসি যেতে চাইলে, তাকে ১ জুনের আগে জানাতে হতো বার্সেলোনা কর্তৃপক্ষকে। গতকাল ছিল জানানোর শেষ দিন।

আর্জেন্টাইন অধিনায়ক বার্সেলোনাকে যেহেতু জানাননি, সুতরাং সামনের মৌসুমেও তিনি থাকছেন ন্যু ক্যাম্পে। তবে আগামী মৌসুমেই কাতালানদের সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হবে।

বোর্ডের সঙ্গে সম্পর্কের টানাপোড়নের সঙ্গে ইন্টার মিলানের সাবেক সভাপতি মাসিমো মোরাত্তির ‘মেসিকে কিনতে চাওয়া ইন্টারের জন্য অবৈধ্য স্বপ্ন নয়’ মন্তব্য নতুন গুঞ্জনের জন্ম দেয়। যদিও নিজের সামাজিক মাধ্যম অ্যাকাউন্টে মেসি নিজেই ‍সব গুজব উড়িয়ে দেন। এখন ১ জুনের আগে বার্সেলোনাকে ক্লাব ছাড়ার কথা না জানানোয় আরও অন্তত এক বছর ন্যু ক্যাম্প থাকাটা নিশ্চিত হয়ে গেল তার।

/কেআর/

লাইভ

টপ