‘ফাইনাল বিক্রির’ তদন্তে এবার সাঙ্গাকারাকে ডাকলো পুলিশ

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২৩:৪৬, জুলাই ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৫৪, জুলাই ০১, ২০২০

কুমার সাঙ্গাকারা‘২০১১ বিশ্বকাপ ভারতের কাছে বেচে দিয়েছে শ্রীলঙ্কা’-শ্রীলঙ্কার সেই সময়কার ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দা আলুথগামাগের এমন অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি নিয়ে তদন্ত চালাচ্ছে শ্রীলঙ্কা সরকার। গত মঙ্গলবার পুলিশ ২০১১ বিশ্বকাপের সময়কার শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাচক অরবিন্দ ডি সিলভার বক্তব্য রেকর্ড করেছে। আগামীকাল বৃহস্পতিবার পুলিশের কাছে হাজিরা দিতে হবে ২০১১ বিশ্বকাপে শ্রীলঙ্কান অধিনায়ক কুমার সাঙ্গাকারাকে। জানিয়েছে শ্রীলঙ্কার ইংরেজি দৈনিক ডেইলি মিরর।

জুন মাসের গোড়ার দিকে শ্রীলঙ্কা সরকারের বর্তমান বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী আলুথগামাগে, যিনি ২০১১ সালে ক্রীড়ামন্ত্রী ছিলেন, বিস্ফোরক মন্তব্য করে বসেন যে ওই বিশ্বকাপের ফাইনালটা ছিল পাতানো। শ্রীলঙ্কার একটি বিশেষ গোষ্ঠী ছিল এর নেপথ্যে। না হলে শ্রীলঙ্কা ফাইনালে হারতো না। তিনি এটির তদন্তও দাবি করেন। তার দাবি অনুযায়ীই তদন্ত শুরু করেছে শ্রীলঙ্কান ক্রীড়া মন্ত্রণালয়ের বিশেষ তদন্ত বিভাগ। আলুথগামাগের বক্তব্য রেকর্ড করা হয়েছে ২৪ জুন। তার কথা,  ২০১১ বিশ্বকাপ নিয়ে তার সন্দেহের ভিত্তিতেই এটির পূর্ণাঙ্গ তদন্ত চান তিনি। গতকাল মঙ্গলবার পুলিশের কাছে হাজিরা দেন শ্রীলঙ্কান ক্রিকেট কিংবদন্তি অরবিন্দ ডি সিলভা, সঙ্গে ২০১১ বিশ্বকাপ ফাইনালের ওপেনিং ব্যাটসম্যান উপুল থারাঙ্গাও।

আলুথগামাগের বিস্ফোরক মন্তব্যের প্রতিক্রিয়ায় ২০১১ বিশ্বকাপে শ্রীলঙ্কার অধিনায়ক ও সহঅধিনায়ক সাঙ্গাকারা এবং মাহেলা জয়াবর্ধনে এটিকে আসন্ন নির্বাচনে তার রাজনৈতিক চাল বলে দাবি করেন। পাতানো ম্যাচের সপক্ষে উপযুক্ত প্রমাণ দিতে বলেন তারা তাকে।   

/পিকে/

লাইভ

টপ