ক্রিকেট ফেরাতে প্রস্তুতি নিচ্ছে বিসিবি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:২০, জুলাই ০২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:২০, জুলাই ০২, ২০২০

করোনার কারণে দেশের ক্রিকেটাঙ্গন স্থবির হয়ে আছে অনেক দিন ধরে। তার ওপর প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে হু হু করে। এমন অবস্থায় ক্রিকেট কবে মাঠে গড়াবে, তা নিয়ে সংশয় আছে। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড  (বিসিবি) ক্রিকেট ফেরাতে প্রস্তুত রাখছে ভেন্যুগুলো।

প্রস্তুতির অংশ হিসেবে দেশের ক্রিকেটের প্রধান ভেন্যুগুলো যেমন- মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টোডিয়াম, কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়াম, খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম, বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম এবং রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়াম প্রস্তুতিতে কাজ করছে বিসিবি।

প্রতিটি ভেন্যুতে ১০০ জনের বেশি গ্রাউন্ডসম্যান-কর্মী পিচ, আউটফিল্ড ও ফ্যাসিলিটিজ রক্ষণাবেক্ষণের কাজ করছেন। মাঠ ক্রিকেটের উপযোগী রাখতে বাড়তি কাজ করছেন গ্রাউন্ডসম্যানরা। এদের পাশাপাশি বিদ্যুৎ ও পানি উপকেন্দ্রের কর্মীরাও  কাজ করছেন।বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে বিসিবি।

বিসিবির গাইডলাইন অনুযায়ী স্বাস্থ্যবিধি ও নিরাপত্তা অনুসরণ করা হচ্ছে এসব ভেন্যুগুলোয়। বিসিবি'র প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেছেন, 'যখনোই হোক না কেন আমাদের ক্রিকেটারদের এখন না হলেও পরবর্তীতে অনুশীলনে ফেরাতেই হবে। এই ব্যাপারটিকে মাথায় রেখেই বিসিবি সকল ভেন্যু অনুশীলনের জন্য প্রস্তুত করার জন্য কাজ চালিয়ে যাচ্ছে।'

/আরআই/এফআইআর/

লাইভ

টপ