জাভির জন্য অপেক্ষা বাড়লো বার্সেলোনার

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২৩:৫২, জুলাই ০৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৫৭, জুলাই ০৫, ২০২০

আল-সাদে জাভির নতুন চুক্তিজাভিকে কোচ হিসেবে পেতে হলে আরও এক বছর অপেক্ষা করতে হবে বার্সেলোনাকে। ৪০ বছর বয়সী বার্সেলোনার সাবেক স্প্যানিশ তারকা কাতারি ক্লাব আল-সাদের কোচ হিসেবে আরও এক বছরের জন্য চুক্তি নবায়ণ করেছেন।

কদিন আগে যেভাবে কথা বলেছেন জাভি, যাতে মনে হচ্ছিল বার্সেলোনা কোচের দায়িত্ব নিতে তর সইছে না তার। প্রায় সবারই তখন ধারণা জন্মেছিল, হয়তো এ মৌসুম শেষে ২০২০-২০২১ মৌসুমেই বার্সার ডাগআউটে দেখা যাবে বার্সেলোনার সাবেক ‘মিডফিল্ড জেনারেল’কে। সেই জাভিই আল-সাদের সঙ্গে এক বছরের নতুন চুক্তি করে রবিবার বলেছেন, এতে তিনি ‘খুশি’ এবং কয়েকটি বিষয়ে ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে তাকে কথা বলতে হবে যার মধ্যে প্রথমেই আছে আকরাম আফিফের চুক্তি নবায়ণ এবং গাবি ও মার্কো ফাবিয়ানের বিকল্প বিদেশি খেলোয়াড় নেওয়া।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা জানিয়েছে, আল-সাদে জাভি রিলিজ ক্লজ যুক্ত করে চুক্তি করেছেন। এতে ক্লাব ছেড়ে আসার সুযোগটা আছে। তবে যেভাবে কাতারি চ্যাম্পিয়নদের নতুন প্রকল্প নিয়ে ভাবছেন, তাতে কি আদৌ আসবেন বার্সেলোনায়। এর আগে আর্নেস্তো ভালভার্দেকে বরখাস্ত করার পরই গত জানুয়ারিতে জাভির কাছে ছুটে গিয়েছিল বার্সেলোনা।  কিন্তু তিনি ‘না’ করে দেন এই বলে যে এখনও তার সময় হয়নি, তবে কোনও একদিন বার্সেলোনার কোচ হওয়ার স্বপ্ন তিনি দেখেন। ২০১৯ সালে আল-সাদে যোগ দিয়ে জাভি দারুণ সফল, ক্লাবকে জিতিয়েছেন কাতারি সুপার কাপ ও কাতার কাপ।

সম্প্রতি কিকে সেতিয়েনের অধীন বার্সেলোনার দু:সময় দেখে যেভাবে জাভি কথা বলছিলেন তাতে মনে হচ্ছিল মৌসুম শেষেই তিনি তার কোচিং স্টাফ নিয়ে আসছেন। করোনাভাইরাসজনিত স্থবিরতা কাটিয়ে আবার লিগ শুরু হওয়ার পর সেতিয়েনের বার্সেলোনা লা লিগার শীর্ষস্থান খুইয়েছে। রবিবার আথলেতিককে সার্জিও রামোসের পেনাল্টি গোলে হারিয়ে সাত পয়েন্ট ওপরে চলে গেছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। জল্পনা এরকম যে ড্রেসিংরুমে সেতিয়েনের কোনও নিয়ন্ত্রণ নেই। যদিও তিনি জোরালোভাবে অস্বীকার করছেন এমন দাবি।

বার্সেলোনা ভক্তরা মনে করে জাভি এলেই আবার ঘুরে দাঁড়াবে বার্সেলোনা। কারণ কাতালান ক্লাবটির প্রতি ভালোবাসা তার ডিএনএ-তে। ১১ বছর বয়সে লা মাসিয়াতে ঢুকেছিলেন ফুটবল শিখতে, সেখান থেকে গড়ে উঠে বার্সেলোনার হয়ে ৭৬৭ ম্যাচ খেলেছেন। শিরোপা জিতিয়েছেন ২৫টি, যার মধ্যে আটটি লা লিগা, তিনটি কোপা দেল রে ও চারটি চ্যাম্পিয়নস লিগ।

/পিকে/

লাইভ

টপ