রোনালদোর দুই পেনাল্টিতে জুভেন্টাসের রক্ষা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১১:০৫, জুলাই ১২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১১:১৫, জুলাই ১২, ২০২০

দুটি পেনাল্টিই করেছেন রোনালদো। জুভেন্টাসকে প্রায় হারিয়েই দিয়েছিল আতালান্তা। প্রতিপক্ষ দুইবার এগিয়ে গেলেও ভাগ্যের ছোঁয়ায় দুই পেনাল্টিতে ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়তে পেরেছে জুভেন্টাস।

এই মৌসুমে সিরি আ’য় অন্য যে কোনও দলের চেয়ে বেশি ১৯ গোল করার দৃষ্টান্ত রেখেছে আতালান্তা। জুভেন্টাসের বিপক্ষে শুরু থেকেই তার ছাপ রাখার চেষ্টা করেছে তারা। আক্রমণের সুবাদে এর ফলটাও তারা পেয়ে যায় ১৬ মিনিটে। দারুণ দক্ষতায় প্রথম গোলটি করেন জাপাতা। মূলত আলেহান্দ্রো গোমেসের চতুর টার্নই গোলের সুযোগ তৈরি করে দেয় জাপাতাকে।

এই অর্ধে আর কিছু করে দেখাতে পারেনি সারির দল। তবে বিরতির পর খেলায় ফিরতে মরিয়া জুভেন্টাস গোলের দেখা পেয়েছে স্পট কিকের সৌজন্যে! বিপজ্জনক অঞ্চলে হ্যান্ডবলের শিকার হন মার্টিন ডি রুন। ৫৫ মিনিটে পেনাল্টি থেকে দলকে সমতায় ফেরান ক্রিস্টিয়ানো রোনালদো। তাতেও অবশ্য লাভ হয়নি জুভেন্টাসের। ৮০ মিনিটে মিলিনোভস্কির লো ড্রাইভ আবারও এগিয়ে দেয় আতালান্তাকে।

এর ফলে একটা সময় হারই দেখতে পাচ্ছিলো টেবিলের শীর্ষে থাকা জুভেন্টাস। কিন্তু ৯০ মিনিটে ভাগ্যের ছোঁয়ায় আবারও পেনাল্টি পায় তারা। যার সুবাদে ২-২ সমতা নিয়ে মাঠ ছাড়ে সারির দল। এর ফলে মৌসুমে পর্তুগিজ ‍যুবরাজের গোল দাঁড়িয়েছে ২৮।

আগের ম্যাচে ৪-২ গোলে বিধ্বস্ত হওয়া জুভেন্টাস এই ম্যাচে সমতা নিয়ে মাঠ ছেড়েও টানা নবম শিরোপা জয়ের লক্ষ্যেই আছে। আট পয়েন্টের ব্যবধান রেখে ৩২ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তারা। সমান ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লাৎসিও।

/এফআইআর/

লাইভ

টপ