করোনার নতুন সংক্রমণে বাতিল হচ্ছে মাদ্রিদ ওপেন?

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৬:২২, আগস্ট ০২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৩৯, আগস্ট ০২, ২০২০

করোনার কারণে এবারের টুর্নামেন্ট বাতিল করতে বলেছে আঞ্চলিক সরকার। ইউরোপে নতুন করে বাড়ছে করোনা সংক্রমণ। সেই আতঙ্কে বাতিল হওয়ার পথে মাদ্রিদ ওপেন। স্পেনের বর্তমান পরিস্থিতিতে টুর্নামেন্ট বাতিলের সুপারিশ করেছে মাদ্রিদের আঞ্চলিক সরকার।

ক্লে কোর্টের এই টুর্নামেন্টটি হওয়ারই কথা ছিল গত মে মাসে। কিন্তু দেশটিতে করোনার হানায় সেটি পেছানো হয় সেপ্টেম্বর পর্যন্ত। নতুন সূচিতে মাদ্রিদ ওপেন হওয়ার কথা ১২ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বর। এর পরেও করোনা থেকে রেহাই মিলছে না। নতুন সংক্রমণের ঢেউয়ে এখন টুর্নামেন্ট নিয়ে সংশয়ই প্রকাশ করেছেন আয়োজকরা।

মাদ্রিদ ওপেনের আয়োজকরা বলেছেন, ‘আয়োজকরা স্বাস্থ্যগত জটিলতা ছাড়াই টুর্নামেন্ট আয়োজন করতে পারবেন, সে বিষয়ে সন্দেহ প্রকাশ করেছেন। কারণ এমন পরিস্থিতি খেলোয়াড়, দর্শক ও স্টাফদের ক্ষতি করতে পারে।’ তবে এই পরিস্থিতিতে সব ধরনের বিকল্প পথ বিশ্লেষণ ও মূল্যায়ন করা হচ্ছে বলেও জানিয়েছেন আয়োজকরা। কারণ তাদের কাছে টুর্নামেন্ট সংশ্লিষ্ট সবার নিরাপত্তাই সবার আগে গুরুত্বপূর্ণ।

টুর্নামেন্ট বাতিল হলে হতাশই হতে হবে ক্লে কোর্টের রাজা রাফায়েল নাদালকে। বিশ্ব র‌্যাঙ্কিংয়ের দুই নম্বর তারকা মাদ্রিদ ওপেনে খেলার আগ্রহ প্রকাশ করেছিলেন। যার ৫ বারের চ্যাম্পিয়ন নাদাল। 

উল্লেখ্য, স্পেনে সাম্প্রতিক করোনা পরিস্থিতিই এমন সংশয়ে ফেলে দিয়েছে আয়োজকদের। আগের তুলনায় সংক্রমণ পরিস্থিতি অনেক কম। তার পরেও গত সপ্তাহে একদিনে সর্বোচ্চ শনাক্ত ছাড়িয়েছে ২ হাজার! শুক্রবারের দেওয়া তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত করোনা আক্রান্ত পাওয়া গেছে ২ লাখ ৮৮ হাজার। মারা গেছেন ২৮ হাজার ৪৪৫জন।

 

/এফআইআর/

লাইভ

টপ