বাফুফে নির্বাচন ৩ অক্টোবর

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৩৬, আগস্ট ১১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৩৮, আগস্ট ১১, ২০২০

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন হওয়ার কথা ছিল গত ২০ এপ্রিল। কিন্তু করোনাভাইরাসের প্রকোপে অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে যায় নির্বাচন। বর্তমান অবস্থা বিবেচনা করে বাফুফে নতুন তারিখ নির্ধারণ হয়েছে। আগামী ৩ অক্টোবর হবে দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থাটির নির্বাচন। আজ (মঙ্গলবার) বাফুফের নির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত ৩০ এপ্রিল কাজী সালাউদ্দিনের নেতৃত্বাধীন বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়েছে। ফিফা ও এএফসির অনুমতি নিয়ে এখনও দায়িত্ব পালন করে যাচ্ছেন তারা। বেশ কয়েকবার নির্বাচনের প্রক্রিয়া এগিয়ে নেওয়া হলেও করোনাভাইরাসের কারণে করা যায়নি।

অবশেষে নির্ধারণ করা হলো বাফুফে নির্বাচনের তারিখ। আজ সভা শেষে বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী বলেছেন, ‘আমরা প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছি, আগামী ৩ অক্টোবর সাধারণ সভা ও নির্বাচন হবে হোটেল সোনারগাঁওয়ে। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এমন সিদ্ধান্ত হয়েছে। ফিফা আগেই বলেছে পরিস্থিতি স্বাভাবিক হলে নির্বাচন করতে। তারপরও আমরা তাদের চিঠি দেবো এই বিষয়ে।’

৩ অক্টোবর ১৩৯ জন ডেলিগেট বা ভোটার ভোট দিতে পারবেন। তাদের নামও এই সভাতে চূড়ান্ত অনুমোদন হয়েছে।

এদিকে ফিফা থেকে করোনার জন্য দেড় মিলিয়ন ডলার অনুদান পাচ্ছে বাফুফে। এর মধ্যে মেয়েদের ফুটবলের জন্য ৫ লাখ ডলার (অর্ধ মিলিয়ন) ব্যয় করতে হবে। আগামী ২০২০-২০২১ অর্থ বছরে বাফুফের বাজেট ৫১ কোটি ৪৪ লাখ ৫০ হাজার টাকা, সেটিও পাশ হয়েছে। ব্যয় হবে ৫২ কোটি ৩১ লাখ। ঘাটতি আছে ৮৬ লাখ ৫০ হাজার টাকা।

/টিএ/কেআর/

লাইভ

টপ