লঙ্কা প্রিমিয়ার লিগ স্থগিত

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৩:৩১, আগস্ট ১২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৩৯, আগস্ট ১২, ২০২০

অনেক ঢাক-ঢোল পিটিয়ে লঙ্কা প্রিমিয়ার লিগের উদ্বোধনী আসরের ঘোষণা দিয়েছিল শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড (এসএলসি)। কিন্তু করোনা পরিস্থিতিতে তাদের সেই ঘোষণা থেকে পিছিয়ে আসতে হলো। উদ্বোধনী আসরটি নভেম্বর পর্যন্ত স্থগিত রাখার ঘোষণা দিয়েছে শ্রীলঙ্কা।

পূর্ব ঘোষণা অনুযায়ী লঙ্কা প্রিমিয়ার লিগ হওয়ার কথা ছিল ২৮ আগস্ট থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত। শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড বিবৃতিতে জানিয়েছে, ‘মূলত স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠকের পর তাদের দ্বারা নির্ধারিত স্বাস্থ্য নির্দেশিকা বিবেচনায় নিয়েই আমরা এই সিদ্ধান্ত নিয়েছি।’

শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড এই লিগ দিয়েই শীর্ষ পর্যায়ের ক্রিকেট ফেরাতে চেয়েছিল। আশা প্রকাশ করেছিল, ৭০ জন বিদেশি ক্রিকেটারও এতে অংশ নেবেন। ঝামেলা তৈরি হয় সেখানেই। বোর্ড তাদের জন্য মাত্র ৩ দিনের কোয়ারেন্টিনের প্রস্তাব দিলেও দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এতে রাজি ছিল না। তারা চেয়েছে ১৪ দিনের কোয়ারেন্টিন! এমন বাধ্যবাধকতার পরেই টুর্নামেন্ট বাতিলের সিদ্ধান্ত নেয় এসএলসি।

উল্লেখ্য, ৫টি শহরের নামে গড়া হয়েছিল দল। কলম্বো, ক্যান্ডি, গল, ডাম্বুলা ও জাফনা নামের দলগুলো টুর্নামেন্টে অংশগ্রহণ করার কথা ছিল।

/এফআইআর/এমএমজে/

লাইভ

টপ