আরও তিন বছর আর্সেনালে পিয়েরে এমেরিক অবামেয়াং

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১০:৪৯, সেপ্টেম্বর ১৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:০৪, সেপ্টেম্বর ১৬, ২০২০

আর্সেনালে চুক্তি নবায়ন করেছেন অবামেয়াং২০২০-২১ মৌসুমের পরই আর্সেনালের সঙ্গে চুক্তি শেষ হওয়ার কথা ছিল পিয়েরে এমেরিক অবামেয়াংয়ের। কিন্তু দলটির প্রাণভোমরাকে ছাড়তে রাজি নয় ইংলিশ ক্লাব। তাকে আরও তিন বছরের জন্য ‍চুক্তিবদ্ধ করেছে আর্সেনাল।

৩১ বছর বয়সী স্ট্রাইকার অবামেয়াং গানারদের দলে যোগ দেন ২০১৮ সালের জানুয়ারিতে। এর পর ২০১৮-১৯ মৌসুমেই ব্যক্তিগত সাফল্যে উজ্জ্বল ছিলেন। প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট জেতেন প্রথম মৌসুমেই।

এছাড়া এই বছরের এফএ কাপ জেতাতেও অবদান ছিল আর্সেনাল অধিনায়কের। ফাইনালে চেলসির বিপক্ষে তার করা দুই গোলই ২-১ ব্যবধানে জেতাতে ভূমিকা রাখে। এর ফলে ১৩তম বারের মতো এফএ কাপ ঘরে তোলে আর্সেনাল। একই সঙ্গে নিশ্চিত হয় পরের মৌসুমের ইউরোপা লিগও।

আর্সেনাল কোচ মিকেল আর্তেতার মুখ থেকেই শোনা গেলো চুক্তি নবায়নের কারণ, ‘আমাদের সঙ্গে পিয়েরের থাকাটা খুবই গুরুত্বপূর্ণ। ও অবিশ্বাস্য মানিসকতার চমৎকার একজন খেলোয়াড়।’

নতুন চুক্তির পর পিয়েরে এমেরিক অবামেয়াং নিজেও খুব উচ্ছ্বসিত, ‘আমার কাছে এই ক্লাবটা অবশ্যই বিশেষ কিছু। তাই ওদের হয়ে চুক্তি করতে কোনও সংশয় কাজ করেনি। আমি আর্সেনালকে বিশ্বাস করি। মনে করি, আমরা মিলেমিশে বড় কিছু অর্জন করতে পারবো।’

/এফআইআর/এমএমজে/

লাইভ

টপ