বার্সার প্রস্তাব প্রত্যাখ্যানের কারণ জানালেন অবামেয়াং

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৯:৪৯, সেপ্টেম্বর ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৫৫, সেপ্টেম্বর ২৮, ২০২০

আর্সেনাল স্ট্রাইকার পিয়েরে-এমেরিক অবামেয়াংদুই মৌসুম ধরে হন্যে হয়ে স্ট্রাইকার খুঁজছে বার্সেলোনা। কিন্তু মিলছে না ভালোমানের স্ট্রাইকার। উল্টো এবারের গ্রীষ্মের দলবদলে কাতালানরা বিদায় করে দিয়েছে লুইস সুয়ারেজকে। তার ন্যু ক্যাম্প ছাড়ার আগেই বেশ কয়েকজন খেলোয়াড়ের সঙ্গে যোগাযোগ করেছিল বার্সা, যাদের একজন পিয়েরে-এমেরিক অবামেয়াং। যদিও আর্সেনাল স্ট্রাইকার ফিরিয়ে দিয়েছেন তাদের প্রস্তাব। কিন্তু কেন? এতদিনে সেটাই পরিষ্কার করলেন গ্যাবন তারকা।

দিনকয়েক আগে আর্সেনালের সঙ্গে তিন বছরের চুক্তি নবায়ন করেছেন ৩১ বছর বয়সী স্ট্রাইকার। তবে তার আগে এমিরেটস স্টেডিয়াম ছাড়ার জোর গুঞ্জন ছিল তার। যার মধ্যে বার্সেলোনায় পাড়ি জমানোর আলোচনাও ছিল ইউরোপিয়ান মিডিয়ায়। অবামেয়াং নিশ্চিত করেছেন, কাতালান ক্লাব থেকেও প্রস্তাব এসেছিল, তবে তাদের ডাকে সাড়া দেননি তিনি। বিশ্বের অন্যতম সেরা ক্লাবে না যাওয়ার কারণ ব্যাখ্যায় কোচ মিকেল আর্তেতা ও আর্সেনাল ভক্তদের ভালোবাসা সামনে এনেছেন তিনি।

ফরাসি সংবাদমাধ্যম কানাল প্লাসকে অবামেয়াং বলেছেন, ‘বেশ কয়েকটি প্রস্তাব ছিল, যার মধ্যে অন্যতম বার্সেলোনা, তাছাড়া আরও কয়েকটি ক্লাব ছিল। আমার (আর্সেনালে) থেকে যাওয়া দুটো কারণে। প্রথমটি, কোচ মিকেল আর্তেতা, কারণ লকডাউনের সময় আমরা অনেক কথা-বার্তা বলেছি। বেশ কয়েকবার আলোচনার পর তিনি আমাকে বুঝাতে সক্ষম হন। যেখানে তার কাজের ধরন ও উদ্দেশ্য অগ্রগামী ভূমিকা রেখেছে।’

এরপর বললেন দ্বিতীয় কারণটি, ‘অবশ্যই দ্বিতীয় কারণ হলো এই ক্লাবের ভক্ত ও মানুষজনের কাছ থেকে পাওয়া ভালোবাসা। এখানে আসার পর থেকে তারা আমাকে নিজেদের একজন হিসেবে মনে করেছে। যখন আমি তাদেরই একজন, তাহলে সহজ হিসাব, আমাকে এখানে থাকতেই হবে।’

অবামেয়াংকে পায়নি বার্সেলোনা, নতুন মৌসুমে অন্য স্ট্রাইকার পাবে কিনা, তাতেও আছে বড় সংশয়। কেননা কোচ রোনাল্ড কোম্যান স্ট্রাইকার কেনার ব্যাপারে জানিয়েছেন, আর্থিক সমস্যায় ভুগছে বার্সেলোনা, নতুন খেলোয়াড় কিনতে হলে আগে খেলোয়াড় বেচতে হবে কাতালানদের।

/কেআর/

লাইভ

টপ
X