সহজেই প্রথম রাউন্ড পেরোলেন রোলাঁ গাঁরোর রাজা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০৪:০৫, সেপ্টেম্বর ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৪:১১, সেপ্টেম্বর ২৯, ২০২০

সহজেই দ্বিতীয় রাউন্ডে নাদাল                  -ছবি:টুইটারফ্রেঞ্চ ওপেন চেয়েছিল প্রতিদিন পাঁচ হাজার দর্শক আসুক রোলাঁ গাঁরোয়। কিন্তু করোনার দ্বিতীয় ঢেউ ছড়িয়ে পড়ার আশঙ্কায় সরকার দর্শকসংখ্যা এক হাজারে সীমিত রেখেছে। সোমবার অবশ্য মাত্র শ দুয়েক দর্শকের উপস্থিতি ছিল। তাতে রাফায়েল নাদালের কিছু এসে যায়নি। দর্শক থাকলেই কী আর না থাকলেই কী! ক্লে-কোর্টের রাজা ৬-৪, ৬-৪,৬-২ গেমে বেলারুশের ইগর গেরাসিমভকে হারিয়ে শুরু করেছেন ফ্রেঞ্চ ওপেন মিশন। এবারের মিশনের গুরুত্ব ও তাৎপর্য অনেক বড়। ১৩তম ফ্রেঞ্চ ওপেন জিতে রজার ফেদেরারের ২০টি গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ড ছুঁতে এসেছেন তিনি।

নাদাল টুর্নামেন্ট শুরুর আগেই অভিযোগ করেছেন বল এবার বেশি ভারী। মাটির কোর্টটাও তুলনামূলক ভারী লাগছে, এতে স্প্যানিশ তারকার বিধ্বংসী টপস্পিন কাজ করছে একটু কম। এ জন্য নিজের খেলায় একটু পরিবর্তন আনতে হয়েছে। স্বাভাবিকের চেয়ে একটু বেশি আক্রমণাত্মক খেলতে হচ্ছে তাকে। ‘আমি ইতিবাচক মানসিকতা নিয়েই ম্যাচ খেলে যেতে চাই। চ্যালেঞ্জিং (শীতল) আবহাওয়ায় এবারের রোলাঁ গাঁরো অন্যরকম’-নাদালকে সোমবার এভাবেই উদ্ধৃত করেছে সংবাদ সংস্থা রয়টার্স।

দুই সেট পিছিয়ে থেকে তৃতীয় সেটে ব্রেক করে ২-০ করে ফেলেছিলেন গেরাসিমভ। নাদাল আর সময় নেননি নিয়ন্ত্রণ ফিরে পেতে। ৩-২ করে ফেলেন দ্রুতই। চতুর্থ গেমের শেষদিকেই গেরাসিমভের অ্যাঙ্কেল মচকে যায়। ফিজিওিথেরাপিস্টের শুশ্রুষায় খানিক পর খেলায় ফিরে আর দাঁড়াতে পারেননি, হেরে যান ওই দুটি গেম জিতেই।

দ্বিতীয় রাউন্ডে উঠে গেলেন নাদাল। তার মানে সেমিফাইনালের সম্ভাব্য প্রতিপক্ষ ডমিনিক টিমের দিকে এক ধাপ এগোলেন। ইউএস ওপেন জিতে আসা টিমকে এবার গুরুত্ব দিতেই হচ্ছে নাদালকে। আগের দু’বার ফাইনালে তাকে উড়িয়ে দিলেও এবার সহজ হবে না।

ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডে নাদালের জয়ের দিনে মেয়েদের বিভাগে জিতেছেন সেরেনা উইলিয়ামস। স্বদেশি ক্রিস্টি আহনকে হারাতে অবশ্য প্রথম সেটেই টাইব্রেকে জিততে হয়েছে ২৪তম গ্র্যান্ড স্লামের সন্ধানে আসা আমেরিকানকে। সেরেনা জিতেছেন ৭-৬ (২), ৬-০ গেমে। 

/পিকে/

লাইভ

টপ