ডেস্টকে পেয়ে গেল বার্সেলোনা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২১:৩৪, অক্টোবর ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৪১, অক্টোবর ০১, ২০২০

বার্সেলোনার জার্সিতে সের্জিনো ডেস্ট                    -ছবি: এফসি বার্সেলোনাআমস্টারডাম থেকে এসেছেন মঙ্গলবার। পরদিনই মেডিকেল হয়ে গেছে। বার্সেলোনা তারপরও বলতে চায়নি যে সের্জিনো ডেস্টকে তারা পেয়েই গেছে। অতীতের কিছু ঘটনাই হয়তো ক্লাবটিকে এমন সতর্ক করে তুলেছে। কোচ রোনাল্ড কোম্যান বুধবার বলেছিলেন, সাইন না করা পর্যন্ত বলা যায় না যে ডেস্ট তাদের খেলোয়াড় হয়েই গেছেন।

আজ বৃহস্পতিবার বার্সেলোনা আনুষ্ঠানিক ঘোষণা দিল যে আয়াক্স আমস্টারডামের ১৯ বছর বয়সী রাইট ব্যাক ক্লাবে সাইন করেছেন। বার্সেলোনার ইতিহাসে ২১তম ডাচম্যানের সঙ্গে (অর্ধেক ডাচ) ২১ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফিতে ২০২৫ সাল পর্যন্ত প্রাথমিক চুক্তিটি পাঁচ বছর মেয়াদী। আনুষঙ্গিক ফি ৫ মিলিয়ন ইউরো, যেটি নির্দিষ্ট সংখ্যক ম্যাচ বা ট্রফি জয়ের ওপর নির্ধারিত হবে। তার রিলিজ ক্লজ ধরা হয়েছে ৪০০ মিলিয়ন অর্থাৎ ৪০ কোটি ইউরো।

পর্তুগিজ রাইট ব্যাক নেলসন সেমেদো দিন কয়েক আগে ইংলিশ প্রিমিয়ার লিগের দল উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সে যোগ দেওয়ার পর তার বিকল্প কাউকে দলে নিতেই হতো। রাইট উইংব্যাক  পজিশনটা বার্সেলোনার জন্য বছর চারেক ধরে দুর্বলও হয়ে রয়েছে। আমস্টারডাম থেকে প্রতিশ্রুতিশীল ডেস্টকে আনার চেষ্টা করে বার্সেলোনায়। তবে বাজারে বায়ার্ন মিউনিখ বড় এক প্রতিদ্বন্দ্বী হিসেবে হাজির হয়। অবশ্য বার্সেলোনার সঙ্গে আয়াক্সের বহু পুরোনো সম্পর্কের কারণে ডেস্টের ঠিকানা শেষ পর্যন্ত ন্যু ক্যাম্পই হলো।

মা ডাচ, বাবা আমেরিকান, ২০১৯ সালে ১৮ বছর বয়সেই যুক্তরাষ্ট্র জাতীয় দলের জার্সি ওঠে গায়ে। বার্সেলোনা ডেস্টকে পছন্দ করেছে তার আক্রমণাত্মক খেলার কারণে। গত মৌসুমে আয়াক্সের দুটি গোল করার পাশাপাশি ছয়টি গোলে সহায়তা করেছেন। মূলত রাইট ব্যাক, লেফট ব্যাক হিসেবেও খেলতে পারেন।

ডেস্টকে দলে নিতে পেরে কোচ রোনাল্ড কোম্যান খুব খুশি, ‘মনে হয় বার্সেলোনার জন্য সে খুব কার্যকরী খেলোয়াড় হবে। এত কম বয়সেই চ্যাম্পিয়নস লিগসহ পেশাদার অনেক ম্যাচ খেলে ফেলেছে।’

কোম্যান কিন্তু ডেস্টকে বার্সেলোনায় নিয়মিত খেলার প্রতিশ্রুতি দেননি, ‘অন্য ফুলব্যাকদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেই তাকে খেলতে হবে।’

 

                          

 

/পিকে/

লাইভ

টপ
X