মিলান ডার্বিতেও ইব্রা ঝলক

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৪:৪৪, অক্টোবর ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:২১, অক্টোবর ১৮, ২০২০

জ্লাতান ইব্রাহিমোভিচ।সুইডিশ কিংবদন্তি জ্লাতান ইব্রাহিমোভিচ ঠিকই বলেছিলেন। দিন যত যাচ্ছে, হলিউড মুভি ‘দ্য কিউরিয়াস কেস অব বেনজামিন বাটনের’ মূল চরিত্রের সঙ্গে তত মানিয়ে নিচ্ছেন। সর্বশেষ মিলান ডার্বিই এর প্রমাণ।   

বেশি দিন হয়নি করোনার সংক্রমণ থেকে মুক্ত হতে পেরেছেন। কিন্তু মাঠের পারফরম্যান্সে এর প্রভাব পড়ার বদলে বুড়ো ইব্রা এর পরেও অপ্রতিরোধ্য। মিলান ডার্বিতে সুইডিশ কিংবদন্তির জোড়া গোলেই ইন্টার মিলানকে ২-১ গোলে হারিয়েছে এসি মিলান।

ঐতিহ্যবাহী ডার্বিটা হয়েছে ডার্বির মতোই। রোমাঞ্চকর মুহূর্তের জন্ম দিয়েছে দুই পক্ষই। তবে ৩৯ বছরে পা দেওয়া স্ট্রাইকার ইব্রাহিমোভিচই সব আলো কেড়ে নিয়েছিলেন প্রথমার্ধে। তার দ্রুত গতির ঝলকে দুটি গোল তুলে নেয় মিলান। 
১৩ মিনিটেই দলকে এগিয়ে দেন কৌশলি ভঙ্গিতে। পেনাল্টি এরিয়ায় তাকে ফেলে দিলে স্পট কিক পায় মিলান। সেখান থেকে তার নেওয়া শট ইন্টার গোলকিপার রুখে দিলে ফিরতি শটে জালে বল পাঠিয়ে আদায় করে নেন প্রথম গোল। তিন মিনিট বাদে দেখা পান জোড়া গোলের।

২৯ মিনিটে অবশ্য প্রতিদ্বন্দ্বী দলটির হয়ে একটি গোল শোধ দিয়েছেন রুমেলু লুকাকু। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে গোলের সুযোগ মিললেও ভার রিভিউতে অফসাইডে সেটি বাতিল হয়ে যায় পরে। শেষ দিকে ব্যাক হিলে গোলমুখে শট নিয়েছিলেন লুকাকু। কিন্তু মিলান গোলকিপারের দক্ষতায় ব্যবধান আর পাল্টায়নি।

এসি মিলান জয় নিয়ে মাঠ ছাড়লেও মৌসুমে প্রথবারের মতো গোল হজম করেছে এই ম্যাচে। ৪ ম্যাচের চারটি জিতে ১২ পয়েন্ট নিয়ে রয়েছে টেবিলের শীর্ষে। ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ছয়ে রয়েছে ইন্টার। 

 

/এফআইআর/

লাইভ

টপ