বিশ্রাম নেই আফিফ-আকবরদের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:২৬, অক্টোবর ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:২৮, অক্টোবর ২৬, ২০২০

প্রেসিডেন্ট’স কাপ খেলেই এইচপি ক্যাম্পে যোগ দিতে হচ্ছে আকবর আলীকেহাই পারফরম্যান্স ইউনিটের (এইচপি) ১৫ ক্রিকেটার খেলেছেন বিসিবি প্রেসিডেন্ট’স কাপের তিন দলে। রবিবার শেষ হয়েছে ওয়ানডে ফরম্যাটের এই প্রতিযোগিতা। টুর্নামেন্ট শেষে জাতীয় দলের খেলোয়াড়সহ অনেকেই ছুটি পেয়েছেন। কিন্তু বিশ্রাম নেই এইচপির ক্রিকেটারদের। আগামীকাল (মঙ্গলবার) থেকেই শুরু হচ্ছে এইপির ক্যাম্প। আর এদিনই আনুষ্ঠানিকভাবে এইচপির দায়িত্ব নিচ্ছেন টপি র‌্যাডফোর্ড।

তিন দলের ওয়ানডে টুর্নামেন্ট শুরু হওয়ার আগে স্থানীয় কোচদের তত্ত্বাবধানে বেশ কিছুদিন অনুশীলন করেন এইচপির ক্রিকেটাররা। টুর্নামেন্ট শেষ হওয়াতে এখন শুরু হচ্ছে এইচপির ‘আসল’ প্রস্তুতি। ক্যাম্প শুরুর আগে ২৬ ক্রিকেটারের করোনা পরীক্ষা হয়েছে, সবাই নেগেটিভ হয়েছেন। মঙ্গলবার থেকে মিরপুরের একাডেমিতে শুরু হবে অনুশীলন, চলবে ১২ নভেম্বর পর্যন্ত। ক্যাম্পের প্রথম দফায় তাদের ফিটনেস পরখ করে দেখবেন হেড কোচ র‌্যাডফোর্ড। এরপরই শুরু হবে স্কিল অনুশীলন।

দলের প্রস্তুতি নিয়ে এইচপি ইউনিটের ম্যানেজার জামাল বাবু বলেছেন, ‘এইচপির ক্রিকেটাররা যারা প্রেসিডেন্টস কাপ খেলেছে তারা ছুটিতে যাচ্ছে না। আমাদের ক্যাম্প শুরু হচ্ছে মঙ্গলবার থেকেই। টানা দুই সপ্তাহের ক্যাম্প চলবে ১২ অক্টোবর পর্যন্ত।’

এবারের এইচপি দলে সুযোগ পাওয়া ক্রিকেটারদের বেশির ভাগই তরুণ। সর্বশেষ দুটি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলা ক্রিকেটারদের নিয়েই গড়া হয়েছে দল। সর্বশেষ যুব বিশ্বকাপে শিরোপা জেতা দলটির ১৩ জন আছেন স্কোয়াডে। গত ৯ ফেব্রুয়ারি আকবর আলীর নেতৃত্বে ভারতকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বজয়ের উল্লাসে মাতে বাংলাদেশ। জাতীয় দলের জন্য খেলোয়াড় সরবরাহ নিরবিচ্ছিন্ন রাখার লক্ষ্যে বিসিবি প্রতি বছর এই ধরনের ক্যাম্পের আয়োজন করে থাকে।

এইচপি দল:

ব্যাটসম্যান: তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, নাঈম শেখ, শাহাদাত হোসেন, মাহমুদুল হাসান, আফিফ হোসেন ও তৌহিদ হৃদয়।

স্পিনার: মিনহাজুল আবেদীন আফ্রিদি, আমিনুল ইসলাম বিপ্লব, রাকিবুল হাসান, হাসান মুরাদ, তানভীর হাসান, রিশাদ হোসেন, শেখ মেহেদী হাসান।

পেসার: শরিফুল ইসলাম, শফিকুল ইসলাম, মুকিদুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী, শাহিন আলম, সুমন খান, নোমান চৌধুরী সাগর, অভিষেক দাস ও রেজাউর রহমান রাজা।

উইকেটকিপার: মাহিদুল ইসলাম অঙ্কন ও আকবর আলী।

/আরআই/কেআর/

লাইভ

টপ