X
বুধবার, ০৮ মে ২০২৪
২৫ বৈশাখ ১৪৩১

নানান ছাড়ে জমজমাট ল্যাপটপ মেলা

বাংলা ট্রিবিউন রিপোর্ট
১৫ ডিসেম্বর ২০১৭, ১৮:৫০আপডেট : ১৫ ডিসেম্বর ২০১৭, ১৮:৫৪

ল্যাপটপ মেলা

শুক্রবার (১৫ ডিসেম্বর) সরকারি ছুটির দিনে ক্রেতাদের জন্য মূল্যছাড় ও বিভিন্ন উপহারে জমে উঠেছে  ল্যাপটপ মেলা। রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেলার দ্বিতীয় দিনে ক্রেতা-দর্শনার্থীদের উপচে পড়া ভিড় দেখা গেছে। মেলায় বিভিন্ন প্রতিষ্ঠান দিচ্ছে ছাড় ও উপহার। এই মেলা চলবে শনিবার (১৬ ডিসেম্বর) পর্যন্ত।

মেলায় পছন্দের পণ্য কিনতে ও দেখতে তরুণদের ভিড় ছিল বেশি। সকাল থেকে মেলা চলাকালীন সময়ে স্টলগুলোতে বেচা-কেনার ব্যস্ততা ছিল চোখে পড়ার মতো। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলছে। মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ করতে পারবে। প্রতিবন্ধীরাও বিনামূল্যে প্রবেশের এই সুযোগ পাবে। মেলায় টিকিটের অর্থ দূরারোগ্য ক্যান্সারে আক্রান্ত একজন সাংবাদিকের চিকিৎসায় সহায়তা হিসেবে দেওয়া হবে।

ল্যাপটপ মেলা মেলায় বিভিন্ন ব্র্যান্ডের পণ্যে বিভিন্ন ধরনের ছাড় ও অফার রয়েছে। এইচপি ব্র্যান্ডের ল্যাপটপ কিনলে আট উপহার রয়েরেছ ক্রেতার জন্য। ল্যাপটপ কেনার পর ক্রেতারা এই অফার-উপহার পাচ্ছেন। এছাড়া. ডাবল অফার নামে উপহার দিচ্ছে এইচপি।

মেলায় প্রবেশ করতে গেলেই চোখে পড়বে ‘১৯৭১:গণহত্যা-নির্যাতনআর্কাইভ ও জাদুঘর।’ বিজয়ের মাসে তথ্যপ্রযুক্তি পণ্যের এমন মেলায় মুক্তিযুদ্ধের সময়কার গণহত্যার ইতিহাস ডিজিটাল মাধ্যমে তুলে ধরা হচ্ছে এই প্যাভিলিয়নে। ‘১৯৭১:গণহত্যা-নির্যাতন আর্কাইভ ও জাদুঘর’ প্যাভিলিয়নে রয়েছে একাত্তরে দেশের মুক্তিযুদ্ধ চলাকালীন সংঘটিত বিভিন্ন গণহত্যা এবং সেগুলো নিয়ে বিভিন্ন ইতিহাস ও ছবি। তরুণ প্রজন্মকে জানানোর জন্য প্রযুক্তির সহায়তায়  মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরার ব্যবস্থা রয়েছে। ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস থেকে ১৬ ডিসেম্বর বিজয় দিবস পর্যন্ত তিন দিন ব্যাপী প্রযুক্তির এই মেলায় গণহত্যা প্যাভিলিয়নে নানা আয়োজন চলবে। এছাড়া, বিজয় ডিজিটাল স্টলে রয়েছে শিশুদের জন্য চমক। শিশুদের জন্য আট হাজার টাকা দামে ল্যাপটপের সঙ্গে বিনামূল্যে রয়েছে চার হাজার ২০০ টাকার ফটওয়্যার। পাশাপাশি ছোটদের জন্য রয়েছে নানা ধরনের বই।

ল্যাপটপ মেলা মেলা উপলক্ষে বিভিন্ন ব্র্যান্ডের ল্যাপটপ এবং কম্পিউটার এক্সেসরিজে আকর্ষণীয় উপহার ও মূল্যহ্রাস ঘোষণা করেছে স্মার্ট টেকনোলজিস। মেলায় স্মার্ট টেকনোলজিসের মেগা প্যাভিলিয়নে লেনোভো ল্যাপটপে রয়েছে সর্বোচ্চ ২০ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড় এবং স্ক্র্যাচ কার্ডে আকর্ষণীয় সব উপহার। একই প্যাভিলিয়নে ডেল এর ল্যাপটপ কিনলে মডেল ভেদে ক্রেতারা পাচ্ছেন প্রিন্টার, মোবাইল ফোন, স্পিকার, শীতকালীন জ্যাকেট এবং আকর্ষণীয় টি-শার্ট। মেলায় স্মার্ট টেকনোলজিস পরিবেশিত এসার ল্যাপটপ কিনলে ক্রেতারা পাবেন একটি আকর্ষণীয় জ্যাকেট।

ল্যাপটপ মেলায় শিশুরা তাইওয়ানিজ টেকনোলজি ব্র্যান্ড আসুস মেলায়  তাদের নতুন পণ্যগুলোকে পরিচয় করিয়ে দেওয়ার পাশাপাশি ক্রেতাদের জন্য রাখা হয়েছে বিশেষ আয়োজন। ইন্টেল এর সর্বশেষ অষ্টম জেনারেশন এর প্রসেসর দিয়ে আসা সব পণ্যই মিলছে আসুস এর প্যাভিলিয়ন ও স্টল গুলোতে। মেলায় আগত ত্রেতাদের জন্য প্রতিটি আসুস নোটবুকের সঙ্গে থাকছে আকর্ষণীয় উপহার। সেলরণ প্রসেসর কিংবা কোয়াড-কোর প্রসেসর এর যে কোনও মডেলের আসুস নোটবুক কিনলেই থাকছে আকর্ষণীয় “হুডি”। কোর আই-৩ প্রসেসর এর নোটবুকের  সঙ্গে আছে প্রিমিয়াম ট্রাভেল ব্যাগ আর কোর আই-ফাইভ কিংবা কোর আই- সেভেন এর সব নোটবুকের সঙ্গে থাকছে এক্সক্লুসিভ জ্যাকেট। এই অফারটি বর্তমানে ক্রেতারা দেশব্যাপী উপভোগ করতে পারবেন।

এক্সপো মেকারের আয়োজনে এটি দেশের ১৯তম ল্যাপটপ প্রদর্শনী। এবারের আয়োজনে একটি মেগা-প্যাভিলিয়ন, পাঁচটি স্পন্সর প্যাভিলিয়ন, ১৪টি মিনি প্যাভিলিয়ন ও ২৭ স্টলে দেশ-বিদেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী প্রতিষ্ঠানগুলো তাদের সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রি করছে।

 

/সিএ/এপিএইচ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
পিএসজিকে হারিয়ে ফাইনালে ডর্টমুন্ড
চ্যাম্পিয়নস লিগপিএসজিকে হারিয়ে ফাইনালে ডর্টমুন্ড
রাজস্থানকে হারিয়ে প্লে অফের আশা বাঁচিয়ে রাখলো দিল্লি
রাজস্থানকে হারিয়ে প্লে অফের আশা বাঁচিয়ে রাখলো দিল্লি
ঢাকা আসছেন মার্কিন অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু
ঢাকা আসছেন মার্কিন অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু
প্রথম ধাপের উপজেলা নির্বাচন আজ
প্রথম ধাপের উপজেলা নির্বাচন আজ
সর্বাধিক পঠিত
ব্যারিস্টার সুমনকে একহাত নিলেন চুন্নু
ব্যারিস্টার সুমনকে একহাত নিলেন চুন্নু
ছুড়ে দেওয়া সব তীর সাদরে গ্রহণ করলাম: ভাবনা
ছুড়ে দেওয়া সব তীর সাদরে গ্রহণ করলাম: ভাবনা
শনিবার স্কুল খোলা রাখার প্রতিবাদে শিক্ষকদের কর্মবিরতি ঘোষণা
শনিবার স্কুল খোলা রাখার প্রতিবাদে শিক্ষকদের কর্মবিরতি ঘোষণা
খালেদা জিয়ার শারীরিক অবস্থার দ্রুত অবনতি, বিএনপির প্রস্তুতি কী?
খালেদা জিয়ার শারীরিক অবস্থার দ্রুত অবনতি, বিএনপির প্রস্তুতি কী?
আসছে ব্যয় কমানোর বাজেট
আসছে ব্যয় কমানোর বাজেট