X
মঙ্গলবার, ২১ মে ২০২৪
৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ভিসতা’র ব্যবস্থাপনা পরিচালক লোকমান হোসেন আকাশ

‘স্মার্ট টিভি যদি হয় খাল, অ্যান্ড্রয়েড হচ্ছে সমুদ্র’

গোলাম মওলা
০৭ অক্টোবর ২০২৩, ১৪:০০আপডেট : ০৭ অক্টোবর ২০২৩, ১৪:৫০

শুরু হয়ে গেলো বহু মানুষের অপেক্ষার বিশ্বকাপ ক্রিকেট। ক্রিকেটের সবচেয়ে বড় আয়োজন পুরুষদের ওয়ানডে বিশ্বকাপ। ভারতে অনুষ্ঠেয় এবারের বিশ্বকাপ আসরে বিশ্বের সেরা দলগুলোর সঙ্গে টাইগারদের রোমাঞ্চকর ক্রিকেট খেলা দেখার অপেক্ষায় রয়েছেন দেশের কোটি কোটি মানুষ। কেউ কেউ মাঠে গিয়ে খেলা দেখলেও বেশিরভাগ মানুষই এই আসর উপভোগ করবেন টেলিভিশনে। ক্রিকেটের এই উত্তেজনায় তাই জমে উঠেছে টেলিভিশনের বাজার।

অন্যান্য ব্র্যান্ডের সঙ্গে প্রতিযোগিতায় টেলিভিশন উৎপাদনকারী প্রতিষ্ঠান হিসেবে ভিসতা এরইমধ্যে বাজারে নিজেদের পরিচয় তৈরি করে নিয়েছে। নিজেদের তৈরি করা টিভির চাহিদা, উৎপাদন, পণ্যটির গুণগত মান, বিভিন্ন মডেলের দাম ও আসন্ন বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে ছাড়সহ বিভিন্ন বিষয়ে খোলামেলা আলোচনা করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক লোকমান হোসেন আকাশ।

বাংলা ট্রিবিউন: দেশীয় ব্র্যান্ড ভিসতা এলইডি টিভি বিক্রিতে প্রবৃদ্ধির হার কেমন?

লোকমান হোসেন আকাশ: আসলে এলইডি টিভি এখন পুরনো হয়ে গেছে, ব্যাকডেটেড। এলইডি টিভির দামেই এখন বাজারে পাওয়া যাচ্ছে অ্যান্ড্রয়েড টিভি। গুগল সার্টিফায়েড অ্যান্ড্রয়েড-১১ ভার্সনের টিভি তৈরি এবং বাজারজাত করছে বাংলাদেশি ব্র্যান্ড ভিসতা। অ্যান্ড্রয়েড টিভিকে বলা চলে বড় পর্দার মোবাইল ফোন। তাই এলসিডি, এলইডি বা স্মার্ট টিভি কিনে পয়সা নষ্ট না করে ক্রেতাদের উচিত অ্যান্ড্রয়েড টিভি কেনা। অ্যান্ড্রয়েড টিভিই হচ্ছে আধুনিক টিভি। ভিসতা টিভির বাজার প্রবৃদ্ধি সন্তোষজনক। এর কোয়ালিটি বাংলাদেশের বাজারে থাকা অন্য যে কোনও ব্র্যান্ডের চেয়ে বেশি ভালো। দামে সাশ্রয়ী এবং কোয়ালিটি বেস্ট হওয়ায় সচেতন গ্রাহকদের পছন্দ ভিসতা টিভি।

বাংলা ট্রিবিউন: ক্রেতাদের মধ্যে ভিসতা টিভির চাহিদা কেমন?

লোকমান হোসেন আকাশ: ছোট পর্দায় খেলা দেখে গ্রাহকরা এখন আর মজা পাচ্ছেন না, তাদের টেস্ট বদলে গেছে। এখন তারা বড় পর্দার টিভির দিকে বেশি ঝুঁকছেন। এজন্য ভিসতা’র বড় পর্দার টেলিভিশন বেশি বিক্রি হচ্ছে। বড় পর্দায় খেলা দেখলে মাঠে বসে খেলা দেখার ফিল পাওয়া যায়। ভিসতা ব্র্যান্ডটি বাজারে নতুন এসেছে, ফলে কোয়ালিটির চ্যালেঞ্জ নিয়ে আমরা মাঠে নেমেছি। যারা ভিসতা সম্পর্কে জানেন, তারা পরিচিতদের ভিসতা টিভি কিনতে পরামর্শ দিচ্ছেন। তবে দুঃখের বিষয় হচ্ছে গ্রাহকরা বাজার থেকে নিম্নমানের টিভি বেশি দাম দিয়ে কিনে ঠকছেন। কোয়ালিটির কারণেই ভিসতা টিভির চাহিদা সারা দেশেই বাড়ছে।

ভিসতা টিভি

বাংলা ট্রিবিউন: কী কী মডেলের টেলিভিশন তৈরি করে ভিসতা কোম্পানি?

লোকমান হোসেন আকাশ: বর্তমানে ভিসতা’র বিভিন্ন মডেলের এলইডি এবং অ্যান্ড্রয়েড টিভি রয়েছে। এগুলোর মধ্যে রয়েছে ৩২, ৪৩, ৫৫, ৬৫ এবং ৭৫ ইঞ্চি সাইজের টিভি।

বাংলা ট্রিবিউন:  ভিসতা কোন মডেল কত দামে ক্রেতারা কিনতে পারছেন?

লোকমান হোসেন আকাশ: ভিসতা টিভির সবগুলো মডেলের দামই তুলনামূলক সাশ্রয়ী। কোয়ালিটিতে অন্যদের চেয়ে বেটার, আবার দামেও অন্যদের চেয়ে কম। 

বাংলা ট্রিবিউন:  বাজারে অনেক টিভি পাওয়া যায়, মানুষ এন্ড্রয়েড স্মার্ট প্রযুক্তির ভিসতা টিভি কেন কিনবেন? বিশেষত্ব কী?

লোকমান হোসেন আকাশ:  অ্যান্ড্রয়েড হচ্ছে আমেরিকান গুগলের একটি প্রযুক্তি। সারা বিশ্বে এখন এটি তুমুল জনপ্রিয়। ভিসতা হচ্ছে গুগল লাইসেন্সপ্রাপ্ত একটি ব্র্যান্ড। ভিসতা টিভির সব কম্পোনেন্ট গুগলের স্ট্যান্ডার্ড মেনে, কোয়ালিটি মেনে সংযোগ করতে হয়। আমাদের চিপস যুক্তরাজ্যের, প্যানেল তৈরি হয় আমেরিকান কোম্পানির কারখানা থেকে। সুতরাং ভিসতা টিভি বর্তমান সময়ের সেরা টিভি।

ভিসতা টিভির বিশেষত্ব হচ্ছে এখানে ডিভিবিটি নামে একটি ডিভাইস যুক্ত আছে, যা বাংলাদেশের বাজারে আর কারও নেই। ডিজিটাল ভিডিও ব্রডকাস্টিং টেরিস্ট্রিয়াল- নামের ওই ডিভাইসটি ইউরোপ-আমেরিকার টিভিতে থাকে। এর মাধ্যমে স্যাটেলাইট থেকে সরাসরি সিগন্যাল পাওয়া যায়। বাংলাদেশেও এই প্রযুক্তি আনার ব্যাপারে আলোচনা চলছে। এই প্রযুক্তি আসলে তখন কেবল ভিসতা টিভির গ্রাহকরা অটোমেটিক এই সুবিধা পাবেন। সবচেয়ে বড় কথা- এই ডিভাইস থাকার কারণে পুরো টেলিভিশনের রানিং প্রসেসকে গতিময় করে। ফলে ভিসতা টিভি মানেই বাংলাদেশের সেরা টিভি।

বাজারের সেরা টিভির আশ্বাস দিচ্ছে ভিসতা টিভি

স্মার্ট টিভি যদি একটি ক্যানেল বা খাল হয়, অ্যান্ড্রয়েড হচ্ছে সমুদ্র। আধুনিক প্রযুক্তির সমস্ত সুবিধাই এর মধ্যে রয়েছে। এই টিভিতে রয়েছে ইউএসবি পোর্ট, ভিজিএ পোর্ট, এইচডিএমআই, ওয়াইপিবিআর, এভি, ইন্টারনেট ব্রাউজিং ও ডাউনলোড, ওয়াইফাই, ব্রডব্যান্ড কানেকশন, ইন্টারনেটে গেমস, ভিডিও এবং ছবি দেখাসহ আরও অনেক সুবিধা। এখানে সাত হাজারেরও বেশি অ্যাপ বিল্টইন করা আছে।

বাংলা ট্রিবিউন: ডিস সংযোগ ছাড়াই স্যাটেলাইট চ্যানেল দেখার সুযোগ আছে কি?

লোকমান হোসেন আকাশ: নেট লাইন থাকলে ডিশ লাইন ছাড়াও ভিসতা টিভিতে স্যাটেলাইট চ্যানেল দেখা যাবে।

বাংলা ট্রিবিউন: মূল্যবাদ সময় দেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

লোকমান হোসেন আকাশ: আপনাকেও ধন্যবাদ।

/এফএস/
সম্পর্কিত
নতুন কোয়ালিটি নিয়ে বাজারে এলো রিয়েলমি সি৬৫, বুকিংয়েই নানা অফার
তীব্র গরমে বেড়েছে রিকন্ডিশন্ড এসির চাহিদা
দেশের তথ্যপ্রযুক্তি বিশ্ব দরবারে উপস্থাপন করতে চান রাশেদুল মাজিদ
সর্বশেষ খবর
বিছানায় পড়ে ছিল স্ত্রীর লাশ, ঘরের আড়ায় ঝুলছিলেন স্বামী
বিছানায় পড়ে ছিল স্ত্রীর লাশ, ঘরের আড়ায় ঝুলছিলেন স্বামী
রাদওয়ান মুজিব সিদ্দিক ববির জন্মদিন আজ
রাদওয়ান মুজিব সিদ্দিক ববির জন্মদিন আজ
সংসদীয় কমিটির তোপের মুখে টেলিটক
সংসদীয় কমিটির তোপের মুখে টেলিটক
৭ দেশের জাহাজ চলাচলে করতে হবে না আলাদা চুক্তি
৭ দেশের জাহাজ চলাচলে করতে হবে না আলাদা চুক্তি
সর্বাধিক পঠিত
রাইসির হেলিকপ্টারের অবস্থান ‘শনাক্ত’, সুসংবাদের প্রত্যাশা
রাইসির হেলিকপ্টারের অবস্থান ‘শনাক্ত’, সুসংবাদের প্রত্যাশা
হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী নিহত
হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী নিহত
রাইসির বিধ্বস্ত হেলিকপ্টারের ভিডিও প্রকাশ
রাইসির বিধ্বস্ত হেলিকপ্টারের ভিডিও প্রকাশ
ঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলবে
প্রধানমন্ত্রীর নির্দেশ, জানালেন ওবায়দুল কাদেরঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলবে
এ আর রাহমানের মুখে লালন ফকির থেকে শেখ হাসিনা...
কান উৎসব ২০২৪এ আর রাহমানের মুখে লালন ফকির থেকে শেখ হাসিনা...