ফেসবুকের ছবি নেওয়া যাবে গুগল ফটোজে

Send
ইশতিয়াক হাসান
প্রকাশিত : ১৯:৫২, ডিসেম্বর ০৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৫২, ডিসেম্বর ০৩, ২০১৯

ফেসবুকস্বল্প পরিসরে হলেও টেক জায়ান্টদের সঙ্গে একটি মেলবন্ধনের যাত্রা শুরু করলো ফেসবুক। সোমবার (২ ডিসেম্বর) ফেসবুক ঘোষণা দেয় তারা এমন একটি টুল চালু করেছে যার মাধ্যমে ব্যবহারকারী ফেসবুকের ছবি সরাসরি গুগলের ফটো স্টোরেজ সার্ভিসে পাঠাতে পারবে।

প্রযুক্তি সাইট টেকক্রাঞ্চ জানায়, আপাতত এই টুলটির ব্যবহার আয়ারল্যান্ড দিয়ে শুরু হচ্ছে। তবে ফেসবুক জানায়, ২০২০ সালের মাঝামাঝি সময়ের মধ্যে অন্যান্য দেশেও টুলটি চালু করা হবে। শুধু গুগল নয় ভবিষ্যতে অন্যান্য ফটো স্টোরেজ সাইটগুলোতেও ছবি পাঠানো যাবে।

ফেসবুক জানায়, গত বছর থেকে অ্যাপল, ফেসবুক, গুগল, মাইক্রসফট এবং টুইটারের মতো পাঁচটি জায়ান্ট প্রতিষ্ঠান মিলে একটি ওপেন সোর্সভিত্তিক কমন ফ্রেমওয়ার্ক তৈরির চেষ্টা করছে যার মাধ্যমে একে অপরের সঙ্গে সরাসরি তথ্য আদান-প্রদান করতে পারে। এই টুলটি সেই প্রচেষ্টারই একটি অংশ।

তবে ফেসবুকের ছবি অন্য প্ল্যাটফর্মে পাঠালেও তা ফেসবুক থেকে সরে যাবে না। বরং অ্যাকাউন্ট থাকা পর্যন্ত সব তথ্যই থাকবে। এছাড়া যাদের গুগল অ্যাকাউন্টে স্বয়ংক্রিয়ভাবে ছবি সেভ হয় না তারা একটু বিশেষ সুবিধা পাবেন কেননা ফেসবুক ব্যবহারকারীর ছবি আপনা আপনিই তার গুগল অ্যাকাউন্টে সেভ হয়ে যাবে।

/এইচএএইচ/

লাইভ

টপ