X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

না চেয়েও জেলা পরিষদের মনোনয়ন পেয়ে খুশি আনোয়ার

তানভীর হোসেন, নারায়ণগঞ্জ
২৬ নভেম্বর ২০১৬, ১৪:১৬আপডেট : ২৬ নভেম্বর ২০১৬, ১৫:১৯

আনোয়ার হোসেন
হাসপাতালে শুয়েই নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন জানতে পারেন, জেলা পরিষদ নির্বাচনে দলের মনোনয়ন পেয়েছেন তিনি। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে দলের মনোনয়ন না পেয়ে গত সাত দিন মানসিকভাবে বেশ বিপর্যস্ত ছিলেন এই নেতা। তবে প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনা তার খোঁজ নিতে ফোন করে এই তথ্য জানান। আনোয়ারও প্রধানমন্ত্রী এ সময় কৃতজ্ঞতা জানান।  

এর আগে, শুক্রবার রাত ১০টায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংবাদ সম্মেলনে দেশের ৬১টি জেলায় জেলা পরিষদের চেয়ারম্যান পদে দল মনোনীতদের তালিকা প্রকাশ করেন। এর ঘণ্টাখানেক আগেই ওবায়দুল কাদের মুঠোফোনে আনোয়ার হোসেনের সঙ্গে কথাও বলেছেন বলে জানিয়েছেন তার সঙ্গে থাকা একজন নেতা।

ঘোষিত তফসিল অনুযায়ী, জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ করা হবে আগামী ২৮ ডিসেম্বর। মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ১ ডিসেম্বর। যাচাইবাছাই ৩ ও ৪ ডিসেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ১১ ডিসেম্বর পর্যন্ত।

তবে নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান পদে আনোয়ার হোসেন দলের মনোনয়ন চাননি। এমনকি গত ১৫ নভেম্বর যখন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় মেয়র পদে আনোয়ার হোসেনের নাম প্রস্তাবের সময় জেলা পরিষদের চেয়ারম্যান পদে অনির্ধারিতভাবে সহ-সভাপতি চন্দন শীলের নাম প্রস্তাব করেন স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমান। তখন সবাই এতে সমর্থন দিলেও নির্দেশনা না থাকায় জেলা পরিষদের পছন্দের নাম কেন্দ্রে পাঠানো যায়নি।

পরে চন্দন শীল পরে নিজেই ধানমণ্ডিতে সভানেত্রীর কার্যালয়ে দলের মনোনয়নের জন্য আবেদন করেন। সর্বশেষ গত মঙ্গলবার প্রধানমন্ত্রীর সঙ্গে নারায়ণগঞ্জের নেতাদের সাক্ষাতে উপস্থিত ছিলেন চন্দন শীল। সেদিন তিনি প্রধানমন্ত্রীর কাছে দোয়াও চান।

প্রসঙ্গত, আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়ন চেয়েছিলেন আনোয়ার হোসেন। কিন্তু আওয়ামী লীগ সেলিনা হায়াৎ আইভীকে মনোনয়ন দেন। এ নিয়ে বেশ মনোকষ্টে ছিলেন ৬৫ বছর বয়সী আনোয়ার হোসেন। পরে শুক্রবার দুপুরে জুোর নামাজের পর শহরের উকিলপাড়া জামে মসজিদে মাথা ঘুরে পড়ে যান তিনি। পরে তাকে দ্রুত শহরের বালুর মাঠ ইসলাম হার্ট সেন্টারে আনা হয়। সেখান থেকে নেওয়া হয় ল্যাব এইড হাসপাতালে।

আনোয়ার হোসেনের সঙ্গে থাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাত বাংলা ট্রিবিউনকে জানান, ‘আনোয়ার হোসেন আমাকে জানিয়েছেন যে প্রধানমন্ত্রী তার শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন। মানসিকভাবে ভেঙে না পড়ার কথা বলেন। শেষের দিকে প্রধানমন্ত্রী নিজেই আনোয়ার হোসেনকে জানান, ‘তোমাকে আমরা জেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনীত করেছি।’

‘প্রধানমন্ত্রীর সেই আশ্বাসের পর আনোয়ার হোসেনের মধ্যে কিছুটা স্বস্তি দেখা যায়। আনোয়ার হোসেন প্রধানমন্ত্রীকে ফোনেই কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ‘নেত্রী আমি আপনার কাছে চিরকৃতজ্ঞ চিরঋণী। এ ঋণ আমি শোধ করতে পারবো না। আপনি আমাকে মূল্যায়ন করে আমাকে ধন্য করেছেন।’ 

আরও পড়ুন- 


কবে পূরণ হবে বিএনপির স্থায়ী কমিটির শূন্য তিন পদ?

/এমও/এফএস/ 

সম্পর্কিত
সর্বশেষ খবর
ব্রাজিলিয়ানের গোলে আবাহনীতে স্বস্তি
ব্রাজিলিয়ানের গোলে আবাহনীতে স্বস্তি
স্নাতক অনুষ্ঠান বাতিল করল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়
যুক্তরাষ্ট্রে ইসরায়েলবিরোধী বিক্ষোভস্নাতক অনুষ্ঠান বাতিল করল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়
বৈশাখী মেলায় গানের আয়োজন, কমিটির সঙ্গে দর্শকদের সংঘর্ষে নিহত ১
বৈশাখী মেলায় গানের আয়োজন, কমিটির সঙ্গে দর্শকদের সংঘর্ষে নিহত ১
হলিউডের প্রস্তাব ফিরিয়ে দিলেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফিরিয়ে দিলেন ক্যাটরিনা!
সর্বাধিক পঠিত
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!