X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

এফ আর টাওয়ারে নিহত চাঁদপুরের তিনজনের দাফন সম্পন্ন

চাঁদপুর প্রতিনিধি
২৯ মার্চ ২০১৯, ২১:২৭আপডেট : ২৯ মার্চ ২০১৯, ২৩:৪৩

নিহত তিনজন বনানীর এফ আর টাওয়ারে আগুনের ঘটনায় নিহত চাঁদপুরের তিনজনের দাফন সম্পন্ন হয়েছে। নিহতরা হলেন, ফরিদগঞ্জ উপজেলার গুপ্টি ইউনিয়নের শ্রীকালিয়া গ্রামের আব্দুল্লাহ আল ফারুক তমাল। তিনি মুন্সি বাড়ির মকবুল আহমেদের ছেলে।  মতলব দক্ষিণ উপজেলার খাদেরগাও ইউনিয়নের নাগদা গ্রামের রেজাউল করিম রাজু। তিনি বেনু প্রাধানিয়ার ছেলে। কচুয়া উপজেলার ৩নম্বর বিতারা ইউনিয়নের বাইছাড়া গ্রামের আতাউর রহমান চঞ্চল। তিনি হাবিবুর রহমানের ছেলে ।

তমালকে ডেমরার সারুলিয়ায়, রেজাউল করিমকে চট্টগ্রামে এবং আতাউর রহমানকে চাঁদপুরের কচুয়ায় দাফন করা হয়েছে।

তমালকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নেওয়ার পর মৃত্যু হয় বলে জানিয়েছেন তার বন্ধু মিনহাজ উদ্দিন।

মিনহাজ জানান, তমাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের ২০০৬-০৭ সেশনের ছাত্র ছিলেন। ২০১১ সালে পাস করেছেন। তিনি ই ইউ আর বিডি সলিউশনে সেলস ম্যানেজার হিসেবে কাজ করতেন। আগুনে তার শরীরের ৯০ শতাংশই পুড়ে গেছে।

তমালের চাচাতো ভাই ফরিদগঞ্জের শ্রীকালিয়া গ্রামের সালাহউদ্দিন জানান, তমালরা সপরিবারে ঢাকার সারুলিয়ায় বসবাস করেন। তার দুই কন্যা সন্তান রয়েছে। তিন ভাইয়ের মধ্যে তমাল দ্বিতীয়। তার বাবা অবসরপ্রাপ্ত শিক্ষক।

গুপ্টি ইউপি চেয়ারম্যান আব্দুল গনি পাটওয়ারী বলেন, ‘তমালের মৃতদেহ ডেমরার সারুলিয়া এলাকায় বিকাল ৩টার দিকে দাফন করা হয়েছে।’

স্থানীয় জনপ্রতিনিধি, স্বজন সূত্রে জানা গেছে, নিহত মতলব দক্ষিণ উপজেলার নাগদা গ্রামের রেজাউল করিম রাজু এফ আর টাওয়ারের পঞ্চম তলার আসিফ ইন্টারন্যাশনালের নির্বাহী পরিচালক ছিলেন। পঞ্চম তলার পুরোটা কিনে তিনি সেখানে ব্যবসা করতেন। রাজু এক ভাই তিন বোনের মধ্যে দ্বিতীয়। স্ত্রী ও দুই কন্যা সন্তান নিয়ে তিনি বনানীতে থাকতেন। বাবা বেনু প্রধানীয়া চট্টগ্রামের ব্যবসায়ী।

রাজুর চাচা শ্বশুরের ছেলে ট্রাভেলস্ ব্যবসায়ী হাজী জসিম উদ্দিন বলেন, ‘কুর্মিটোলা হাসপাতালে বৃহস্পতিবার রাতে আমরা তার মৃতদেহ শনাক্ত করি।’

খাদেরগাঁও ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের মেম্বার রানু বেগম বলেন, ‘রেজাউল করিম রাজু দক্ষিণ নাগদা গ্রামের প্রধানীয়া বাড়ির ছেলে। তবে, তারা সবাই চট্টগ্রামে থাকেন। তার মরদেহ চট্টগ্রামে জুমার নামাজের পর জানাজা শেষে দাফন করা হয়েছে।’

চাঁদপুরের কচুয়া উপজেলার আতাউর রহমান চঞ্চলের মৃতদেহও দাফন করা হয়েছে। শুক্রবার বাদ জুমা কচুয়ার ৩নম্বর বিতারা ইউনিয়নের বাইছাড়া গ্রামে জানাজা শেষে তাকে মুন্সি বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। চঞ্চল বাইছাড়া গ্রামের মৃত হাবিবুর রহমানের বড় ছেলে। তার এক ছেলে ও এক মেয়ে রয়েছে। উপজেলার ৩নম্বর বিতারা ইউনিয়নের চেয়ারম্যান মো. ইসহাক সিকদার এ তথ্য জানান।

পারিবারিক সূত্রে জানা গেছে, আতাউর রহমান মুন্সী এফ আর টাওয়ারের দশম তলায় হেরিটেজ ট্যুর অ্যান্ড ট্যাভেলসে চাকরি করতেন।

চাচাতো ভাই দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজের ইংরেজি বিভাগের চেয়ারম্যান মুন্সী নূরুল আলম বেলাল বলেন, ‘আতাউর দীর্ঘদিন মোহাম্মদপুরে বসবাস ও  মতিঝিলে ট্রাভেল এজেন্সির পরিচালক হিসেবে কর্মরত ছিল। কয়েকদিন আগে সে বনানীতে অফিস স্থানান্তর করে। ঘটনার সময় চঞ্চল শেষবারের মতো তার ছেলে ইঞ্জিনিয়ার ইফরানুর রহমানকে ফোন করে বলে, আমি ছাদে। কিন্তু, তার ছেলেসহ অন্যান্যরা ঘটনাস্থলের কোথাও খুজেঁ পাচ্ছিলেন না। পরে রাত ৩টার দিকে সিএমএইচ হাসপাতালে তার লাশ শনাক্ত করা হয়। শুক্রবার (২৯ মার্চ) লাশ বাড়িতে নিয়ে আসা হয়। বাদ জুমা নামাজে জানাজা শেষে পারিবারিক করস্থানে দাফন করা হয়।

তার স্ত্রী তাসলিমা বেগম শিউলী, ছেলে এরফানুর রহমান (তাজিন) ও মেয়ে উপমা আক্তার।

কচুয়া উপজেলার বিতারা ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. বারেক প্রধান বলেন, ‘শুক্রবার আতাউর রহমানের মরদেহ এলাকায় আনার পর তার বাড়ির সামনেই জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।’
প্রসঙ্গত, বৃহস্পতিবার এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ২৫ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে পুলিশ। এছাড়া, আগুনে ৫৯ জন আহত ও অসুস্থ হয়ে রাজধানীর আটটি হাসপাতালে ভর্তি আছেন বলে স্বাস্থ্য অধিদফতরের কন্ট্রোল রুম জানিয়েছে।

আরও পড়ুন: 

আমাকে মাফ করে দিও!

এখন কে বলবে, মা তুমি ওষুধ খেয়েছো?

ফোনে বাঁচার আকুতি জানিয়েছিলেন বগুড়ার মিথি

ঈদে বাড়িতে আসার কথা ছিল রুমকি-মাকসুদার

নিজেদের নিরাপত্তায় আমাদের ৫ করণীয়

 

/এনআই/
সম্পর্কিত
সর্বশেষ খবর
দ্বিতীয় বিয়ে করায় ছেলের আঘাতে প্রাণ গেলো বাবার
দ্বিতীয় বিয়ে করায় ছেলের আঘাতে প্রাণ গেলো বাবার
নুসিরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, শিশুসহ নিহত ৮
নুসিরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, শিশুসহ নিহত ৮
দক্ষিণে ‘ডায়াবেটিক ধানের’ প্রথম চাষেই বাম্পার ফলন, বীজ পাবেন কই?
দক্ষিণে ‘ডায়াবেটিক ধানের’ প্রথম চাষেই বাম্পার ফলন, বীজ পাবেন কই?
লাল কৃষ্ণচূড়া, বেগুনি জারুলে ছুঁয়ে যায় তপ্ত হৃদয়
লাল কৃষ্ণচূড়া, বেগুনি জারুলে ছুঁয়ে যায় তপ্ত হৃদয়
সর্বাধিক পঠিত
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
কুষ্টিয়ায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
কুষ্টিয়ায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!