X
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪
১৫ বৈশাখ ১৪৩১

রাজীবের হাত ধরে মেহজাবীনের পথে মালাইকা, সঙ্গে অনিমেষ

বিনোদন রিপোর্ট
১৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৪৪আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:০৪

মেহজাবীন চৌধুরীর পারিবারিক স্থিরচিত্রের সুবাদে সোশ্যাল হ্যান্ডেলের অনেকেই চেনেন কাছাকাছি চেহারার মালাইকা চৌধুরীকে। তাও অনেক দিন ধরেই। অনেকেই ধারণা করছিলেন, বোনের পথ ধরে মালাইকাও পা বাড়াবেন গ্ল্যামার ওয়ার্ল্ডে। যদিও চৌধুরী পরিবারের সূত্র বলছিলো, মালাইকা মোটেও এই পথে হাঁটবেন না। বেছে নেবেন অন্য পথ।

অবশেষে বোনের পথেই পা বাড়ালেন মালাইকা, তবে মাঝে সময় নিলেন লম্বা। অনেকটা হুট করেই হাজির হলেন একটি বিজ্ঞাপনচিত্রের মাধ্যমে। ১৫ ফেব্রুয়ারি ৩০ সেকেন্ড দৈর্ঘ্যের সেই বিজ্ঞাপনচিত্রটি উন্মুক্ত হয় টিভি ও সোশ্যাল হ্যান্ডেলে। যেটি দেখলে যে কেউ গুলিয়ে ফেলবেন মেহজাবীন চৌধুরী কিংবা উম্মে আহমেদ শিশিরের সঙ্গে।   

তবে সেই খটকার সুযোগ বেশিক্ষণ জিইয়ে রাখলেন না অভিনেত্রী মেহজাবীন চৌধুরী ও নির্মাতা আদনান আল রাজীব জুটি! জুটি মানে এই দু’জনও লম্বা সময় পর্দার সামনে ও পেছনে সফল জুটি হয়ে কাজ করে চলেছেন। এবার সেই পট পরিবর্তন করলেন নির্মাতা রাজীব। চৌধুরী পরিবার থেকে তুলে আনলেন, মালাইকাকেও। নির্মাণ করলেন একটি কসমেটিকসের বিজ্ঞাপন। যাতে চমক হিসেবে অভিষেক ঘটালেন ‘নাসেক নাসেক’ খ্যাত কণ্ঠশিল্পী অনিমেষ রায়কেও। 

বিজ্ঞাপনচিত্রটি প্রকাশের পর মেহজাবীন সেটি শেয়ার করে বোনকে জানিয়েছেন অভিনন্দন। লিখেছেন, ‘মালাইকা চৌধুরী, তোমার ডেব্যু হলো বিজ্ঞাপনচিত্র দিয়ে। অভিনন্দন রইল।’

এদিকে মেহজাবীনের পোস্টে ভক্তরাও এসে ঝাঁপিয়ে পড়লেন, দুই বোনকে একসঙ্গে কোনও কাজে দেখার আবেদনপত্র নিয়ে।

অন্যদিকে, আদনান আল রাজীব আরেক ধাপ এগিয়ে। তিনি দুই বোনের ছবি শেয়ার করে লিখে দেন, ‘টুইন’! মেহজাবীনের পর মালাইকাকে নিয়ে কাজের অভিজ্ঞতা ক্ষুদেবার্তা মারফত  জানতে চাইলে, নির্মাতা এই প্রতিবেদন লেখা পর্যন্ত নিরুত্তর ছিলেন।

তবে মন্তব্য মিলেছে মালাইকার কাছ থেকে। বলেন, ‘‘এর আগেও অনেক প্রস্তাব পেয়েছি কিন্তু পড়াশোনার ব্যস্ততার কারণে সম্ভব হয়ে উঠেনি। কিন্তু এবার যখন আমার বোন (মেহজাবীন চৌধুরী) বলল যে, ‘তোমার জন্য একটা বিজ্ঞাপনের প্রস্তাব এসেছে, তুমি করবে কি না!’ তখন আমি ফ্রি ছিলাম, বললাম, ‘হ্যাঁ। করা যায়।’’ মালাইকা চৌধুরী

এদিকে খবরটি প্রকাশের পর মিললো আদনান আল রাজীবের মন্তব্য। মালাইকাকে নিয়ে কাজের অভিজ্ঞতা এভাবে জানান, এই বিজ্ঞাপনটি কিন্তু প্রায় এক বছর আগে বানানো। অনএয়ার হয়েছে এখন।

মালাইকা প্রসঙ্গে বলেন, ‘নির্মাতা হিসেবে মালাইকাকে নিয়ে কাজ করতে গিয়ে অভিজ্ঞতা হলো, বড় বোনের সঙ্গে চেহারায় যেমন মিল, আচরণেও একই মিল! খুবই শান্ত ও বুদ্ধিমতী, এক একটি দৃশ্য বুঝিয়ে দেওয়ার পর দ্রুতই সেটি বুঝে নেয়। যেটা নতুনদের জন্য খুব কঠিন। মনে হয়েছে, শিল্প বিষয়টি চৌধুরী পরিবারের রক্তেই বহমান! এটলিস্ট দুই বোনের সঙ্গে কাজ করে আমার তাই মনে হলো।’

/এমএম/
সম্পর্কিত
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
নতুন রেকর্ডে আরও উঁচুতে ‘বড় ছেলে’
নতুন রেকর্ডে আরও উঁচুতে ‘বড় ছেলে’
তুমুল নেচেছেন মেহজাবীন!
তুমুল নেচেছেন মেহজাবীন!
বিনোদন বিভাগের সর্বশেষ
ঢাকাই নির্বাক ছবির মস্কো জয়, যেমনটা বললেন নির্মাতা
ঢাকাই নির্বাক ছবির মস্কো জয়, যেমনটা বললেন নির্মাতা
ফুরফুরে মেজাজে পান্নু
ফুরফুরে মেজাজে পান্নু
বাংলা গানের উন্নয়ন ও বিকাশে ‘অংশীজন সভা’
বাংলা গানের উন্নয়ন ও বিকাশে ‘অংশীজন সভা’
বোনকে নিয়ে সনু নিগমের প্রথম গান!
বোনকে নিয়ে সনু নিগমের প্রথম গান!
বলিউডে কোণঠাসা প্রিয়াঙ্কা!
বলিউডে কোণঠাসা প্রিয়াঙ্কা!