X
রবিবার, ০৫ মে ২০২৪
২২ বৈশাখ ১৪৩১

যৌন হয়রানির অভিযোগে শোকজ নোটিশ

বিনোদন ডেস্ক
১৫ অক্টোবর ২০১৮, ১৭:৩৫আপডেট : ১৫ অক্টোবর ২০১৮, ২০:৪৫

সিমরান, সাজিদ ও র‌্যাচেল হোয়াইট যৌন হয়রানির অভিযোগে এবার শোকজ নোটিশ পেলেন নির্মাতা-প্রযোজক সাজিদ খান। ভারতীয় চলচ্চিত্র ও টেলিভিশন পরিচালক অ্যাসোসিয়েশন এই চিঠি পাঠিয়েছে ‌‘হাউজফুল' ছবির পরিচালক বরাবর।

বিষয়টি নিয়ে এক সপ্তাহের মধ্যে ব্যাখ্যা করতে বলা হয়েছে। নইলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়।

গত কয়েক দিনে সাজিদ খানের বিরুদ্ধে একাধিক নারীকে যৌন হয়রানির অভিযোগ উঠে এসেছে। নোটিশে বলা হয়, আক্ষরিক অর্থেই আমরা মর্মাহত হয়েছি সাংবাদিক কারিশমা উপাধ্যায়, অভিনেত্রী র‌্যাচেল হোয়াইট ও সিমরান সুরির এমন মেইল পাওয়ার পর। তাদের মতে, ‘হামশাকালস’ ও ‘হিম্মাতওয়ালা’ ছবির সময় তারা সাজিদ দ্বারা যৌন হয়রানির শিকার হয়েছেন!’

শুধু তারাই নন। পরিচালক সাজিদ খানের বিরুদ্ধে ‘হামশাকালস’ ছবির অভিনেত্রী বিপাশা বসুর অভিযোগ, সেটে বাজে কৌতুক বলতেন সাজিদ। এছাড়া নারীদের সঙ্গে দুর্ব্যবহার করতেন। আরেক অভিনেত্রী অমৃতা পুরির মন্তব্য, সাজিদ খান হীনমানসিকতার মানুষ। তার দাবি, সাজিদের পরিবারও এটা জানে।

এই পরিচালকের বিরুদ্ধে এমন অভিযোগের পর ‌‌‘হাউজফুল-৪’ ছবির শুটিং বাতিল করেছেন এর নায়ক অক্ষয়। সরে দাঁড়িয়েছেন সাজিদ নিজেও। ছবি থেকে বাদ পড়েছেন অভিনেতা নানা পাটেকার। মূলত তাকে দিয়েই যৌন হয়রানির অভিযোগের শুরু। গত মাসে যা করেছিলেন অভিনেত্রী তনুশ্রী দত্ত। তারপর একের পর এক #মি টু দিয়ে যৌন হয়রানির বিরুদ্ধে কথা বলছেন ভারতীয় নারীরা।

/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
৪ বছর বয়সে শুরু, জিতেছেন ১৬টি গ্র্যামি
শুভ জন্মদিন৪ বছর বয়সে শুরু, জিতেছেন ১৬টি গ্র্যামি
ঢাকায় পুনর্মিলন সেরে ক্যাঙ্গারুর দেশে...
ঢাকায় পুনর্মিলন সেরে ক্যাঙ্গারুর দেশে...
ঢাকার জ্যাম আর গরম নিয়ে প্রেমের গান!
ঢাকার জ্যাম আর গরম নিয়ে প্রেমের গান!
তামান্নার শুভ সূচনা
তামান্নার শুভ সূচনা
ওটিটিতে মঞ্চনাটক ‘নেতা যে রাতে নিহত হলেন’
ওটিটিতে মঞ্চনাটক ‘নেতা যে রাতে নিহত হলেন’