behind the news
Vision  ad on bangla Tribune

এক আইএস সন্ত্রাসীর কন্যার আর্তনাদ

বিদেশ ডেস্ক১৬:২১, মার্চ ২১, ২০১৬

ইসলামিক স্টেট (আইএস) এর একজন সদস্য খালেদ শারোফের কন্যা জানিয়েছেন, বাবা-মায়ের মৃত্যুর পর তিনি বেঁচে থাকার জন্য প্রতিনিয়ত সংগ্রাম করে যাচ্ছেন। মাত্র ১৪ বছরের জয়নব শারোফই এখন ওই পরিবারের প্রধান। জয়নবের কন্যা শিশুটির বয়স মাত্র তিন মাস। সঙ্গে ছোট আরও চার ভাই-বোনের দায়িত্বও তার কাঁধে।
অস্ট্রেলিয়ার নাগরিক খালেদ শারোফের কিশোরী কন্যা জয়নব জানিয়েছেন, তিনি নিশ্চিত যে, তার বাবা মারা গেছেন। সংবাদমাধ্যম ডেইলি টেলিগ্রাফকে তিনি বলেন, ‘আমরা নিশ্চিতভাবেই জানি যে, তিনি মারা গেছেন। অনেক আগেই তা নিশ্চিত করা হয়েছে। আপনি কাকে বিশ্বাস করবেন, সেই প্রচারমাধ্যমকে যারা প্রতিনিয়ত মিথ্যাচার করে, নাকি তার পরিবারকে, যারা ওই ঘটনার প্রত্যক্ষদর্শী?’

খালেদ শারোফ

ধারণা করা হয়, গত বছর এক ড্রোন হামলায় খালেদ শারোফ নিহত হয়েছেন। জয়নবের মায়ের নাম তারা নেটলটন। সিরিয়ায় গত বছর সেপ্টেম্বরে এক সার্চ অপারেশনে তিনি নিহত হন। জয়নবের স্বামী মোহামেদ ইলোমারও আইএস সদস্য। ধারণা করা হয়, গত বছর এক বিমান হামলায় তিনি নিহত হন।

জয়নব জানিয়েছেন, তিনি ভালোই আছেন, তবে প্রচণ্ড ক্লান্ত। তিনি বলেন, ‘আমি কোথায় আছি, সে সম্পর্কে এখানে কিছু বলতে চাই না। কারণ ড্রোনগুলো ভয়ঙ্কর। সেগুলো পরিবারেই বেশি হামলা চালায়।’

নানী ক্যারেন নেটলটনের সঙ্গে তার নিয়মিত যোগাযোগ রয়েছে বলে জয়নব নিশ্চিত করেছেন। ক্যারেন তার নাতি-নাত্নিদের জন্য উদ্ধার অভিযান চালানোর অনুরোধ করেছিলেন। জয়নব বলেন, ‘আমি তার (ক্যারেন) সাথে যত বেশি সম্ভব কথা বলার চেষ্টা করি। আমি তাকে ছবিও পাঠিয়েছি।’ সূত্র: দ্য গার্ডিয়ান।

/এসএ/বিএ/

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ