X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

উদ্যোক্তা হাট: তরুণ উদ্যোক্তাদের মিলনমেলা

টেক রিপোর্ট
১৭ এপ্রিল ২০১৬, ১৮:১০আপডেট : ১৭ এপ্রিল ২০১৬, ১৮:১০

উদ্যোক্তা হাটের উদ্বোধন

এ হাট রাস্তার পাশে বা খোলা জায়গায় নয়, এ রাজধানী ঢাকার একটি ভবনের মধ্যে বসেছে। সেই হাটে সারি সারি দোকান, দোকানের সামনে পেছনে ডিজিটাল ব্যানার-পোস্টার সাঁটানো। দোকানের সামনে বসে আছেন তাদের উদ্যোক্তারা। হাটে আগত হাটুরেদের তারা বলছেন তাদের পণ্য ও সেবা সম্পর্কে। অনেকে কিনছেন, কেউ আবার জেনে নিচ্ছেন পণ্য ও সেবার বিষয়ে। সেই সঙ্গে মিলছে মূল্য ছাড়।

কী নেই সেই হাটে জামা, জুতো স্যান্ডেল থেকে শুরু করে মিঠাই,বিভিন্ন অ্যাপস, ই-কমার্স প্রতিষ্ঠানের সেবা,ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান, ভ্রমণের তথ্য-সব কিছুই মিলছে হাটে। বলছি উদ্যোক্তা হাটের কথা।  

তরুণ উদ্যোক্তাদের পণ্য ও সেবার সম্ভার নিয়ে রাজধানীর ধানমন্ডির ২৭ নম্বর রোডের উইমেন ভলান্টারি অ্যাসোসিয়েশন মিলনায়তনে শুরু হয়েছে 'আজকের ডিল বৈশাখী উদ্যোক্তা হাট'। শনিবার এই হাটের উদ্বোধন করেন বিশিষ্ট শিক্ষাবিদ ও লেখক অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। হাটে মেলায় ইকমার্স, বুটিকস, আইটি, প্রিন্টিং, প্রকাশনা, টি-শার্ট, চামড়াজাত সামগ্রী, ফটোগ্রাফি, ভ্রমণ ইত্যাদি বিষয়ক প্রায় ৫০ জন উদ্যোক্তা অংশ নিয়েছেন। উদ্যোক্তা হাট আজ রাত ৮টায় শেষ হবে। এটি চাকরি খুঁজব না, চাকরি দেব গ্রুপের একটি উদ্যোগ।

ই-কমার্স প্রতিষ্ঠান প্রিয়শপ ডট কমের প্রধান নির্বাহী আশিকুল আলম খান বললেন, উদ্যোক্তা হাটে আসলে ব্র্যান্ডিংয়ের কাজটি হচ্ছে। তিনি জানান, ই-কমার্স নিয়ে টিকে থাকার জন্য প্রতিনিয়ত যুদ্ধ করতে হচ্ছে। এবার তিনি তার প্রতিষ্ঠানে বিনিয়োগের ব্যাপারে উদ্যোগী হবেন। তার প্রথম পছন্দ ভেঞ্চার ক্যাপিটাল বলে তিনি জানান।

উদ্যোক্তা হাটে রেনে বাংলাদেশ, ইভেন্ট বিডি, অফার বাজার, এসটি সলিউশন, ভ্রমণ ডট কম, বাংলার কবিতা প্রকাশন, প্রিয় শপ ডট কম, ভাইপার লেদার, ওয়াওজার ও কসমেটিক ফ্রিকের প্যাভিলিয়ন রয়েছে। এছাড়া ইকো ড্রিমস, ফ্রেসফুডবিডি, প্রসিদ্ধ, অনলাইন বিতান, টুইস্টেড রেসিপি, বিএইকেআই সেন্টার, ক্ষুদ্র সফট, অপ্সরি বুটিক, বন্ধু ডট কম, পিনাকল মিডিয়া, জিরো ডিগ্রি কমিউনিকেশন, ব্র্যান্ড কিডস, বিডি সফট, বাইক বিডি, প্যাকার্স, ফিটম্যান, মার্ক ডিনডিগো, ই-স্মার্ট, নিজোল ক্রিয়েটিভ, লুকস-দি এলিগেন্স অফ ফ্যাশন, প্রোফিসিও, নিউ মুন ক্লদিং ডিজাইন কাউস, শাহিন’স হেল্প লাইন, তরি তরকারি ডট কম, ট্যান ও গ্যাজেট বাংলার স্টল রয়েছে।

উদ্যোক্তা হাটে টিএএন (ট্যান) নামের একটি উদ্যোগ নিয়ে প্রতিনিধিত্ব করছেন তরুণ উদ্যোক্তা তানিয়া ওয়াহাব। তিনি জানালেন, ট্যান দিয়েই তিনি আলাদা ব্র্যান্ড ভ্যালু তৈরি করবেন। এ ধরনের উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, উদ্যোক্তা হাটে উদ্যোক্তাদের সঙ্গে আমরা বিভিন্ন বিষয়, চ্যালেঞ্জগুলো শেয়ার করতে পারি।

তরুণ উদ্যোক্তা জিরো ডিগ্রি কমিউনিকেশনের কৌশলগত পরিকল্পনাকারী প্রমি নাহিদ বললেন, উদ্যোক্তা হাটে এসে আমরা নেটওয়ার্কিং, শেয়ারিংয়ের মতো কাজ করছি। আমাদের মতো নবীন উদ্যোক্তাদের জন্য এটা একটা বড় প্ল্যাটফর্ম।

/এইচএএইচ/

আরও পড়তে পারেন: অনলাইনে কেনাকাটায় পুরুষকে ছাড়িয়ে গেছে নারী

সম্পর্কিত
সর্বশেষ খবর
পাঁচ মাস পর অবশেষে মুক্তির বার্তা
পাঁচ মাস পর অবশেষে মুক্তির বার্তা
এমপিপুত্র প্রার্থী হওয়ায় ‘আগুন জ্বলছে’ সেলিম প্রধানের গায়ে
এমপিপুত্র প্রার্থী হওয়ায় ‘আগুন জ্বলছে’ সেলিম প্রধানের গায়ে
ব্রাজিলিয়ানের গোলে আবাহনীতে স্বস্তি
ব্রাজিলিয়ানের গোলে আবাহনীতে স্বস্তি
স্নাতক অনুষ্ঠান বাতিল করল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়
যুক্তরাষ্ট্রে ইসরায়েলবিরোধী বিক্ষোভস্নাতক অনুষ্ঠান বাতিল করল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়
সর্বাধিক পঠিত
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!