X
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮

সেকশনস

অভিবাসীদের দুর্দশা তুলে ধরলেন শিনা (ভিডিও)

আপডেট : ০৪ জুলাই ২০২০, ১৩:৩১

ভারতে ‘অভিবাসী’ নামের একটি অ্যানিমেটেড শর্ট ফিল্মে বাংলায় কণ্ঠ দিয়েছেন মডেল-অভিনেত্রী শিনা চৌহান। অভিবাসীদের দুর্দশার চিত্র তুলে ধরা হয়েছে এতে। হিন্দি ও ইংরেজি সংস্করণের ডাবিং করেছেন বলিউড অভিনেত্রী তাপসী পান্নু। এছাড়া আরও অন্যান্য ভাষায় এটি সাজানো হয়েছে।
বৃহস্পতিবার (২ জুলাই) “লেট’স টক উইথ বাংলা ট্রিবিউন” অনুষ্ঠানে ১ মিনিট ৪২ সেকেন্ড ব্যাপ্তির ‘অভিবাসী’তে কাজের অভিজ্ঞতা তুলে ধরেন শিনা চৌহান। পাঞ্জাবে জন্ম হলেও তিনি বেড়ে উঠেছেন কলকাতায়। বাংলা ভালোই জানেন। স্কুলে থাকতে জিতেছেন মিস ক্যালকাটা খেতাব। মূলত এজন্যই বাংলা ভাষায় কণ্ঠ দেওয়ার জন্য বেছে নেওয়া হয় তাকে।
শিনা এখন আছেন ভারতের মুম্বাইয়ে। করোনাভাইরাস পরিস্থিতিতে শহরটিতে চার মাস ধরে লকডাউন চলছে। এরমধ্যেই ঘরে বসে ‘অভিবাসী’র কাজটি করেছেন তিনি। তার কথায়, ‘অভিবাসীদের কষ্ট আমাকে বেশ পীড়া দিয়েছে। সব দেশেই একই অবস্থা। কর্মহীন হয়ে পড়ায় মানবেতর জীবনযাপন করছেন তারা। একজন নারী অভিবাসীকে রেলস্টেশনে মৃত পড়ে থাকতেও দেখা গেছে। সব মিলিয়ে তাদের দুর্দশার খণ্ডচিত্র উঠে এসেছে শর্ট ফিল্মটিতে। নির্মাতা চেয়েছিলেন একজন অভিবাসীর কণ্ঠ যেন ফুটে ওঠে। আমি সেভাবেই কাজটা করে তৃপ্তি পেয়েছি। তাদের বিভিন্ন খবর আগে থেকে পড়া থাকায় আবেগটা ঠিকঠাক দিতে পেরেছি। ইন্ডিয়ান এক্সপ্রেস ছবিটি প্রকাশ করে, এখন তো সবখানে ছড়িয়ে গেছে এটা।’


শিনা চৌহান ‘অভিবাসী’ বানিয়েছেন ভারতের ছয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী কিরীত খুরানা। লাইভ-অ্যাকশন ও থ্রিডি অ্যানিমেশনের মিশেলে বানানো ‘টুনপুর কা সুপারহিরো’র (২০১০) পরিচালক তিনি। এতে অভিনয় করেছেন তারকা দম্পতি অজয় দেবগণ ও কাজল। ২০১৮ সালের কান উৎসবে ভারতীয় প্যাভিলিয়নে কিরিত খুরানার ‘টি ফর তাজমহল’ ছবিটির ঘোষণা দেওয়া হয়। এর প্রিমিয়ার হয়েছে লন্ডন ভারতীয় চলচ্চিত্র উৎসবে।
বাংলাদেশের কোনও গণমাধ্যমের সঙ্গে অনলাইনে এবারই প্রথম আড্ডা দিলেন শিনা। শুরুতেই কথাটা জানিয়েছেন তিনি। বিপিএল সূত্রে বাংলাদেশে বেশ পরিচিত মুখ তিনি। ‘বিপিএল কন্যা’ বললে সবাই তাকে চেনে। ক্রিকেট ও সংগীতবিষয়ক অনুষ্ঠান উপস্থাপনা করে দর্শকদের মুগ্ধ করেছেন। ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার টিভি অনুষ্ঠান, বঙ্গবন্ধু গোল্ডকাপের ‘টিম ড্র’ ও ‘মিউজিক ফর পিস’ উপস্থাপনা করতে তিনি ঢাকায় এসেছিলেন কয়েকবার।
বাংলাদেশে এলে নিশ্চয়ই অন্যরকম লাগে শিনার। সেটা কেমন? তার উত্তর, ‘বাংলাদেশকে নিজের বাড়ির মতো লাগে। বাংলাদেশে প্রতিবার দারুণ আতিথেয়তা পেয়েছি। সবার ভালোবাসায় সিক্ত হই। অনেকে আমার বন্ধু হয়ে গেছেন। কলকাতায় যেমন আমার আরেকটা বাসা আছে, বাংলাদেশের ক্ষেত্রেও সেটাই মনে হয়। কখনও একা লাগেনি।’
মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘পিঁপড়াবিদ্যা’ ছবির জন্য সাংহাই ও দুবাই চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন শিনা চৌহান। কিছু দিন আগে হৈচৈ প্ল্যাটফর্মে এটি মুক্তি পেয়েছে। বাংলাদেশের ছবি ‘দেবী’র নির্মাতা অনম বিশ্বাসের একটি শর্ট ফিল্মে কাজ করার কথা ছিল তার। এর নাম ‘আনফেয়ার’। এ প্রসঙ্গে শিনা বলেন, ‘লকডাউনের কারণে কাজটা পিছিয়ে গেছে। অনমের সঙ্গে এ নিয়ে নিয়মিতই কথা হয়। আমাদের ইচ্ছে বাংলাদেশে শুটিং করার। যদি তা সম্ভব না হয় তাহলে কলকাতায় কাজটা করবো। ছবিটা অবশ্যই হবে।’
২০১১ সালে মামুতির বিপরীতে মালায়লাম ছবি ‘দ্য ট্রেন’-এর মধ্য দিয়ে বড় পর্দায় শিনার অভিষেক হয়। এখন পর্যন্ত সাতটি চলচ্চিত্রে অভিনয় করেছেন। এরমধ্যে অন্যতম হলো হিন্দি ভাষার ‘মুক্তি’ ও ‘পত্রলেখা’। দুটি ছবিই রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা অবলম্বনে নির্মাণ করেছেন কলকাতার প্রখ্যাত নির্মাতা বুদ্ধদেব দাশগুপ্ত।

নতুন খবর হলো, ভারতের দু’বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী নির্মাতা নাগেশ কুকুনুরের ওয়েব সিরিজ ‘সিটি অব ড্রিমস’-এর দ্বিতীয় সিজনে অভিনয় করবেন শিনা। এতে তাকে দেখা যাবে সাংবাদিক চরিত্রে। গল্পে মানবাধিকারকর্মী হিসেবে কাজ করে মেয়েটি। ডিজনি হটস্টারে এটি মুক্তি পাওয়ার কথা। শিনা চৌহান


ব্যক্তিজীবনেও মানবাধিকার নিয়ে শিনা চৌহান বেশ সক্রিয়। লস অ্যাঞ্জেলেসভিত্তিক অলাভজনক সংগঠন ইয়ুথ ফর হিউম্যান রাইটস ইন্টারন্যাশনালের দক্ষিণ এশিয়ার দূত তিনি। আন্তর্জাতিক মানবাধিকার শিক্ষা বিষয়ে বক্তব্য দিয়েছেন। জাতিসংঘেও গেছেন। এখন ‘বর্ন ফ্রি অ্যান্ড ইক্যুয়াল’ নামের একটি কর্মসূচি চালাচ্ছেন। এর লক্ষ্য মানবাধিকার বিষয়ে সচেতনতা বৃদ্ধি করা ও শিক্ষা ছড়িয়ে দেওয়া। এতে যুক্ত হয়েছেন বলিউড অভিনেত্রী সোনাক্ষী সিনহা, নন্দিতা দাস, পরিচালক অশ্বিনী আইয়ার তিওয়ারি, সোনালি বোসহ অনেকে। একেকজন একেকটি মানবাধিকার নির্বাচন করে কথা বলেছেন।
এদিকে শিনার নতুন মঞ্চনাটকেও আছে সামাজিক বক্তব্য। মুম্বাইয়ের জুহুর পৃথ্বি থিয়েটারে নিয়মিত সময় দিচ্ছেন। ‘এক্সট্রিমেটিস’ নামের একটি নাটকে অভিনয় করছেন। সমাজে ধর্ষণের কারণকে কীভাবে দেখা হয় সেটাই এর বিষয়বস্তু। তার শুরুটা কিন্তু মঞ্চনাটক দিয়েই। প্রখ্যাত নাট্যনির্দেশক অরবিন্দ গৌরের কাছেও তালিম নিয়েছেন। মাঝে অনেকটা সময় মঞ্চকে সময় দেওয়া হয়নি।
সাংবাদিক জনি হকের সঞ্চালনায় “লেট’স টক উইথ বাংলা ট্রিবিউন” অনুষ্ঠানের শেষ প্রান্তে এবারের জন্মদিনের পরিকল্পনা জানান শিনা। ৩ জুলাই তার জন্মদিন। তিনি বললেন, ‘প্রকৃতি খুব ভালো লাগে আমার। মুম্বাইয়ে আমার বাসা থেকে দুই ঘণ্টার দূরত্বে একটা জায়গায় ট্রি হাউজের মতো দারুণ জায়গা আছে, ইচ্ছে করছে সেখানে গিয়ে কিছু লিখবো। প্রকৃতির সান্নিধ্যে থাকবো। তবে খুব করে চাই, করোনাভাইরাস মহামারি শেষ হয়ে যাক। ততদিন পর্যন্ত আমরা আশা ধরে রাখি। মানসিকভাবে ইতিবাচক থাকাটা এখন খুব দরকার।’


/জেএইচ/এমএম/এমওএফ/

সম্পর্কিত

অভিনেত্রী রিমি করিমের কণ্ঠ পুরুষের মতো!

অভিনেত্রী রিমি করিমের কণ্ঠ পুরুষের মতো!

অবশেষে সেলিমের সিনেমায় চুক্তিবদ্ধ হলেন পরীমণি

অবশেষে সেলিমের সিনেমায় চুক্তিবদ্ধ হলেন পরীমণি

শুটিংয়ে মাহি, সঙ্গে স্বামী

শুটিংয়ে মাহি, সঙ্গে স্বামী

ইভ্যালির সঙ্গে থাকা না থাকা প্রসঙ্গে মিথিলা ও ফারিয়া

ইভ্যালির সঙ্গে থাকা না থাকা প্রসঙ্গে মিথিলা ও ফারিয়া

অভিনেত্রী রিমি করিমের কণ্ঠ পুরুষের মতো!

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ০০:০৯

রিমি করিম সুঅভিনেত্রী তো বটেই, সুকণ্ঠীও। তবে এবার তিনি চমকে দেবেন দর্শকদের। কারণ, চেনা কণ্ঠস্বরটা বদলে গেছে তার! তিনি কথা বলবেন ঠিকই, তবে দর্শকরা শুনবেন পুরুষের মতো কণ্ঠ!

তার কণ্ঠের এমন বিস্ময়কর পরিবর্তন প্রাকৃতিকভাবে নয়, একেবারেই নিজের চেষ্টায়। যা নিতান্তই চরিত্রের প্রয়োজনে। সুঅভিনেত্রী বলে কথা।

বাংলাদেশ টেলিভিশনে ১৮ সেপ্টেম্বর রাত ৯টায় প্রচার হবে নাটক ‘কোথায় যাবে’। রোজিনা নাসরিন কমলের রচনায় এটি প্রযোজনা করেছেন এল রুমা আক্তার। আর এই নাটকটির টিয়া চরিত্রের জন্যই তার কণ্ঠে এমন পরিবর্তন আনতে হয়েছে।  

নাটকটির গল্প প্রসঙ্গে রিমি জানান, কলসডাঙ্গা গ্রামের একটি অবস্থাসম্পন্ন গৃহস্থের বাড়ির গল্প এটি। বাড়ির মালিক হোসেন মিয়া। তার দুই মেয়ে টিয়া আর ময়না। হোসেন মিয়ার কোনও ছেলে নেই। বড় মেয়েকে বিয়ে দেওয়ার চেষ্টা করছেন। কিন্তু মেয়ের কণ্ঠ পুরুষের মতো হওয়ায় বারবার বিয়ে ভেঙে যাচ্ছে। তাই টিয়া তার পরিবারের কারও সঙ্গে কথা বলে না।

আর এই টিয়া চরিত্রে অভিনয় করেছেন রিমি করিম। নাটকটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন তোফা হাসান, জাহাঙ্গীর আলম, আইনুন নাহার পুতুল ও রেজওয়ান পারভেজ।

/এমএম/এমওএফ/

সম্পর্কিত

অবশেষে সেলিমের সিনেমায় চুক্তিবদ্ধ হলেন পরীমণি

অবশেষে সেলিমের সিনেমায় চুক্তিবদ্ধ হলেন পরীমণি

শুটিংয়ে মাহি, সঙ্গে স্বামী

শুটিংয়ে মাহি, সঙ্গে স্বামী

ইভ্যালির সঙ্গে থাকা না থাকা প্রসঙ্গে মিথিলা ও ফারিয়া

ইভ্যালির সঙ্গে থাকা না থাকা প্রসঙ্গে মিথিলা ও ফারিয়া

ইভ্যালিতে নেই তাহসান

ইভ্যালিতে নেই তাহসান

অবশেষে সেলিমের সিনেমায় চুক্তিবদ্ধ হলেন পরীমণি

আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২১, ২২:৩২

গুঞ্জন সত্যি হলো। নির্মাতা গিয়াস উদ্দিন সেলিমের ‘গুনিন’ সিনেমার জন্য চুক্তিবদ্ধ হলেন পরীমণি। এতে তিনি রাবেয়া চরিত্রে অভিনয় করবেন।

বিষয়টি শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাতে নিশ্চিত করেন নির্মাতা নিজেই। জানান, এদিন সন্ধ্যায় ছবিটির জন্য চুক্তিবদ্ধ হন পরী।

সেলিম বলেন, ‘পরীকে পেয়ে আমি হ্যাপি। ওর সঙ্গে আগেও কাজ করেছি। আশা করছি রাবেয়া চরিত্রটি নতুন মাত্রা পাবে পরীর মাধ্যমে। কারণ ছবির মূল চরিত্রই এটি।’

পরী বলেন, ‘আমি জেল থেকে যেদিন বের হই সেদিনই এই প্রস্তাব পাই। এটি আমার জন্য ছিল সেরা উপহারের মতো। আশা করছি কাজটি ভালো হবে।’

বলা দরকার এই চরিত্রটির জন্য আগে চুক্তিবদ্ধ ছিলেন নুসরাত ফারিয়া। শিডিউল জটিলতার জন্য তিনি ছবিটি ছাড়েন।

প্রখ্যাত কথা সাহিত্যিক হাসান আজিজুল হকের ‘গুনিন’ ছোটগল্প অবলম্বনে নির্মিত হচ্ছে। প্রযোজনায় একটি ওটিটি প্লাটফর্ম।

‘গুনিন’ সিনেমায় আরও অভিনয় করবেন ইরেশ যাকের, মোস্তফা মনোয়ার, আজাদ আবুল কালাম ও শরীফুল রাজ প্রমুখ। এরইমধ্যে সবার সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি হয়েছে বলে জানান গিয়াস উদ্দিন সেলিম। শুটিং শুরু হচ্ছে অক্টোবরে।

/এমএম/এনএইচ/

সম্পর্কিত

‘... মি মোর’ বার্তা নিয়ে যা বললেন পরীমণি

‘... মি মোর’ বার্তা নিয়ে যা বললেন পরীমণি

ডাবিং দিয়ে কাজে ফিরলেন পরীমণি

ডাবিং দিয়ে কাজে ফিরলেন পরীমণি

পরীর নতুন ছবি ‘শত্রুতা’, মিলে যায় তার জীবনের সঙ্গেও

পরীর নতুন ছবি ‘শত্রুতা’, মিলে যায় তার জীবনের সঙ্গেও

শুটিংয়ে ফিরছেন পরীমণি, সঙ্গে চমক

শুটিংয়ে ফিরছেন পরীমণি, সঙ্গে চমক

শুটিংয়ে মাহি, সঙ্গে স্বামী

আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২১, ১৯:২৭

অনেক জল ঘোলার পর ক্রমশ স্বাভাবিক জীবনে ফিরছেন মাহিয়া মাহি। হাতে বিয়ের মেহেদি নিয়েই ফিরেছেন শুটিংয়ে, চমক হিসেবে সঙ্গে নিয়েছেন সদ্য বিবাহিত স্বামীকেও!

অনেক গুঞ্জনের অবসান ঘটিয়ে গত ১৩ সেপ্টেম্বর মধ্যরাতে বিয়ের ঘোষণা দেন মাহি। বিয়ের তিন দিনের মাথায় বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) এফডিসিতে হাজির হন স্বামী রাকিব সরকারকে নিয়ে!

শামীম আহমেদ রনীর ‘বুবুজান’ সিনেমার শুটিংয়ে এভাবেই অংশ নেন এই নায়িকা।

বিয়ের পর মধুচন্দ্রিমায় না গিয়ে স্বামীকে নিয়ে শুটিংয়ে ফেরা প্রসঙ্গে মাহি বলেন, ‘লকডাউন উঠে গেছে। ফের কাজ শুরু হলো। অনেক কাজ জমে গেছে। তাই এখন পুরোপুরি কাজে মনোযোগ দিতে চাই। তাই বিয়ে করেই দ্রুত কাজে ফিরলাম। মধুচন্দ্রিমায় যাবো এদিকটা গুছিয়ে।’

এদিকে, বিয়ের পরদিনই (১৪ সেপ্টেম্বর) স্বামী রাকিব সরকারকে নিয়ে গ্রামের বাড়ি রাজশাহীতে যান মাহি। সেখান থেকে ফিরেই ১৬ সেপ্টেম্বর ‘বুবুজান’ সিনেমার শুটিংয়ে যোগ দেন।

১৩ সেপ্টেম্বর রাত ১২টা ৫ মিনিটে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন মাহি। পাত্র কামরুজ্জামান সরকার রাকিব গাজীপুরের ব্যবসায়ী ও রাজনীতিক।

/এমএম/এমওএফ/

সম্পর্কিত

বিশেষ যে কারণে মাঝরাতে বিয়ে করলেন মাহি-রাকিব 

বিশেষ যে কারণে মাঝরাতে বিয়ে করলেন মাহি-রাকিব 

আজ রাত ১২টা ৫ মিনিটে আমরা বিয়ে করেছি: মাহিয়া মাহি

আজ রাত ১২টা ৫ মিনিটে আমরা বিয়ে করেছি: মাহিয়া মাহি

বিপাকে মাহি!

বিপাকে মাহি!

দেড়শ' পর্বের ওয়েব সিরিজে মাহিয়া মাহি

দেড়শ' পর্বের ওয়েব সিরিজে মাহিয়া মাহি

ইভ্যালির সঙ্গে থাকা না থাকা প্রসঙ্গে মিথিলা ও ফারিয়া

আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২১, ১৭:৪৬

ইভ্যালি জন্মের পর সবচেয়ে বড় আতশবাজিটা ফুটেছিল অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলার মাধ্যমে। চলতি বছরের ১৫ মে রাত ১০টায় এই বাজিটা ফাটে ফেসবুক লাইভ শোয়ের মাধ্যমে। যেখানে গোটা বাংলাকে চমকে দিয়ে মুখোমুখি বসেছিলেন প্রাক্তন তারকা দম্পতি তাহসান-মিথিলা!

বলা হয়ে থাকে, বাংলাদেশের কোনও প্রতিষ্ঠানের ব্র্যান্ডিং আইডিয়া হিসেবে এটাই সর্বোচ্চ আলোচনা ও সমালোচনার জন্ম দিয়েছে। বিনিময়ে চওড়া হাসি ফুটেছে ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেলের মুখেও। সে ক্ষেত্রে এই আয়োজনের অন্যতম পরিকল্পক ইভ্যালির সিএমও আরিফ আর হোসাইন শতভাগ সফল। যার হাত ধরে তাহসান এর আগেই (১০ মার্চ) প্রতিষ্ঠানটির ‘ফেস অব ইভ্যালি’ (শুভেচ্ছাদূত) হিসেবে যুক্ত হয়েছেন। অবশেষে ১৫ মে মিথিলাও যুক্ত হলেন ‘ফেস অব ই-ভ্যালি লাইফস্টাইল’ হিসেবে!

এদিকে মিথিলার আকাশভাঙা আতশবাজি চমকের ঠিক ১৫ দিনের মাথায় (১ জুন) আবারও তুমুল আলোচনার জন্ম দেন ‘দেবী’-খ্যাত শবনম ফারিয়া। এবার আর শুভেচ্ছাদূত টাইপের পথে হাঁটলেন না ইভ্যালির প্রধান বিপণন কর্মকর্তা (সিএমও) তথা ব্র্যান্ড পরিকল্পক আরিফ আর হোসাইন। তিনি শবনম ফারিয়াকে নাটকের সেট থেকে তুলে এনে সোজা বসিয়ে দিলেন করপোরেট অফিসের চেয়ারে। বানালেন প্রতিষ্ঠানটির প্রধান জনসংযোগ কর্মকর্তা। একইসঙ্গে ইভ্যালির মিডিয়া ও কমিউনিকেশনস প্রধান হিসেবেও দায়িত্ব পালন করার দায়ভার তুলে দিলেন।

ইভ্যালিতে নেই তাহসান, পাননি বকেয়াও

শবনমের প্রতি তখন মিডিয়ার প্রশ্ন ছিল, অভিনয়ের উজ্জ্বল মাঠ ফেলে কেন এমন প্রতিষ্ঠানে যুক্ত হলেন? তিনি জানালেন, ‘করোনার কারণে সব শুটিং বন্ধ। তাই অনেক দিন ধরেই জব খুঁজছিলাম।’ যদিও এখন খোঁজ মিলছে, ইভ্যালিতে ৩ মাসের (জুন, জুলাই ও আগস্ট) কর্মজীবনে এক মাসেরও পুরো বেতন পাননি শবনম ফারিয়া! অথচ তিনি এই প্রতিষ্ঠানটির জন্য এই তিন মাসে নিজেকে উজাড় করেছেন। বাদ দিয়েছেন অসংখ্য শুটিং শিডিউল।

সূত্রগুলো বলছে, ইভ্যালির সঙ্গে চলতি মাসের শুরুতেই সম্পর্ক চুকেছেন শবনম ফারিয়া। তবে সম্পর্ক কাগজে-কলমে শেষ হলেও প্রতিষ্ঠানটির জন্য তিনি কাজ করছিলেন মোহাম্মদ রাসেল গ্রেফতারের আগমুহূর্ত পর্যন্ত। এবং প্রতিষ্ঠানটি ছাড়ার শর্তই ছিল, ইভ্যালি সম্পর্কে খারাপ কোনও স্টেটমেন্ট মিডিয়ায় দেওয়া যাবে না! যেমন শর্ত ছিল ‘ফেস অব ইভ্যালি’ তাহসান খানের বেলাতেও।

সারপ্রাইজ লাইভে এসে যা বললেন তাহসান-মিথিলা (ভিডিও)

তবে শবনম ফারিয়া বাংলা ট্রিবিউনকে বলছেন খানিক ভিন্ন কথা। তার ভাষ্য, ‘ইভ্যালির সঙ্গে আমার থাকা না থাকার বিষয়টি মিডিয়ায় আসুক, সেটা চাই না। আমার কোনও স্টেটমেন্টের কারণে প্রতিষ্ঠানটির ক্ষতি হোক, সেটা চাই না। আমি এরমধ্যে অন্য একটি আন্তর্জাতিক প্রতিষ্ঠানে জবের বিষয়ে আলাপ করছি। নতুন জবে জয়েন করলে খবরটি সবাইকে জানাতে চাই।’

ইভ্যালির সঙ্গে শবনম ফারিয়ার অবস্থানটি বেশ অস্পষ্ট হলেও ‘ফেস অব ইভ্যালি লাইফস্টাইল’ মিথিলার অবস্থানটি আরেকটু স্পষ্ট। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‌‘আমি এই প্রতিষ্ঠানটিতে জয়েন করার দুই মাসের মধ্যে শুরু হলো নানা জটিলতা। আগে তো এত কিছু টের পাইনি। তবে আমি চাই না এই সময়ে ইভ্যালি রিলেটেড কোনও নিউজে আসতে। আমার আরও অনেক কাজ আছে, সেগুলো নিয়েই এখন ব্যস্ত আমি।’

এটি সত্য, ১৫ মে তাহসানের সঙ্গে মিথিলার অভিষেক অনুষ্ঠানের পর প্রতিষ্ঠানটির আর তেমন কোনও বিশেষ আয়োজনে পাওয়া যায়নি তাদের। সূত্র বলছে, মিথিলাকে যুক্ত করেই ইভ্যালি ছেড়েছেন তাহসান! তার দুই মাসের মাথায় চুক্তি বাতিল করেছেন মিথিলাও। ছুটেছেন কলকাতায়। সেখানে তিনি ব্যস্ত তিনটি ছবির কাজে।

এবার ইভ্যালিতে যুক্ত হলেন শবনম ফারিয়া!

সূত্র বলছে, চুক্তি বাতিলের নন-ডিসক্লোজার শর্ত অনুযায়ী এটি নিয়ে আপাতত কিছু বলতে পারছেন না তাহসানের মতো মিথিলাও! বলা যায়, তুমুল তিক্ত অভিজ্ঞতা নিয়ে সম্পর্ক ছিন্ন করেও চুপ থাকতে বাধ্য হয়েছেন দু’জনে। তবে মিথিলা এটুকু নিশ্চিত করেছেন বাংলা ট্রিবিউনকে, ইভ্যালির সঙ্গে তিনি আর নেই।

আরেকটি বিশ্বস্ত সূত্র বলতে চাইছে, তাহসান ও মিথিলা প্রতিষ্ঠানটির সঙ্গে চুক্তি বাতিল করেছেন নেতিবাচক কিছু না বলার শর্তে। ফলে তারা এর সঙ্গে আর কোনোভাবেই যুক্ত নেই, আবার শর্ত পালনের জন্য কিছু বলতেও পারছেন না। তবে আরিফ আর হোসাইন ও শবনম ফারিয়া চাকরি ছেড়ে দেওয়ার কথা বললেও ইভ্যালির সঙ্গে যুক্ত আছেন অলিখিতভাবে। হতে পারে প্রাপ্য সম্মানী তুলে নেওয়ার আশায়!

উল্লেখ্য, ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেল এবং তার স্ত্রী ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনকে ১৬ সেপ্টেম্বর গ্রেফতার করেছে র‍্যাব। এর আগে তাদের বিরুদ্ধে গুলশান থানায় অর্থ আত্মসাৎ ও প্রাণনাশের হুমকির অভিযোগে মামলা করেন আরিফ বাকের নামে একজন ভুক্তভোগী।

/এমএম/এমওএফ/
টাইমলাইন: ইভ্যালি
১৭ সেপ্টেম্বর ২০২১, ১৬:৪৯
১৭ সেপ্টেম্বর ২০২১, ১৬:১১
ইভ্যালির সঙ্গে থাকা না থাকা প্রসঙ্গে মিথিলা ও ফারিয়া
১৭ সেপ্টেম্বর ২০২১, ১৪:২০
১৭ সেপ্টেম্বর ২০২১, ১৩:৪২

সম্পর্কিত

সিদ্ধার্থ শুক্লা ও সাইবার বুলিং নিয়ে আবেগঘন শবনম ফারিয়া

সিদ্ধার্থ শুক্লা ও সাইবার বুলিং নিয়ে আবেগঘন শবনম ফারিয়া

‘মেয়েদের বাবা না থাকলে জীবনটা কঠিন হয়ে যায়’

‘মেয়েদের বাবা না থাকলে জীবনটা কঠিন হয়ে যায়’

এবার ইভ্যালিতে যুক্ত হলেন শবনম ফারিয়া!

এবার ইভ্যালিতে যুক্ত হলেন শবনম ফারিয়া!

‘এবার টিভির দিকে তাকিয়ে থাকবো’

‘এবার টিভির দিকে তাকিয়ে থাকবো’

ইভ্যালিতে নেই তাহসান

আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২১, ১৬:১৩

আলোচিত-সমালোচিত ই-কমার্স সাইট ইভ্যালির সঙ্গে আর কোনও সম্পর্ক নেই গায়ক-অভিনেতা তাহসান খানের। গত মার্চের ১০ তারিখে ‘ফেস অব ইভ্যালি’ (শুভেচ্ছাদূত) হিসেবে প্রতিষ্ঠানটির সঙ্গে তার দুই বছরের চুক্তি হয়েছিল।
 
বাংলা ট্রিবিউনের অনুসন্ধানে জানা যায়, প্রতিষ্ঠানটির পণ্য ডেলিভারি নিয়ে নানা ধরনের বিতর্কের কারণে মে মাসের মাঝামাঝি সময়ে ইভ্যালির সঙ্গে চুক্তি বাতিল করেন এই তারকা। 
 
মে মাসের ১৫ তারিখে একটি ফেসবুক লাইভে তাহসান ও মডেল-সাবেক স্ত্রী মিথিলা একসঙ্গে উপস্থিত হয়েছিলেন। সেটাই ছিল প্রতিষ্ঠানটির সঙ্গে এই গায়কের শেষ কাজ। চুক্তির সময় পারিশ্রমিকের কিছু টাকা পেয়েছিলেন, এর বাইরে তিনি কিছু পাননি। 

বিষয়টি নিয়ে তাহসানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, চুক্তি বাতিলের নন-ডিসক্লোজার শর্ত অনুযায়ী এটি নিয়ে আপাতত কিছু বলবেন না। তবে ইভ্যালিতে তিনি আর নেই- এটা নিশ্চিত করেন।

জানা যায়, ইভ্যালি তাহসানকে শুভেচ্ছাদূত করতে ২০২০ সালে প্রথম প্রস্তাব দিয়েছিল। কিন্তু তখন সাড়া দেননি তিনি। কিন্তু ২০২১ সালে তাহসানকে একই প্রস্তাব দেওয়া হয় সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত ব্যক্তিত্ব আরিফ আর হোসাইনকে দিয়ে। চলতি বছরের ফেব্রুয়ারিতে তাহসান প্রস্তাবটি পান। ততদিনে আরিফ আর হোসাইন ইভ্যালির প্রধান বিপণন কর্মকর্তা (সিএমও) হিসেবে যুক্ত হন।

আরেকটি সূত্র বাংলা ট্রিবিউনকে জানায়, আরিফের সঙ্গে তাহসানের সম্পর্ক আগে থেকে বেশ ভালো ছিল।

এই গায়ক ২০২০ সালে করোনা চলাকালীন ক্ষতিগ্রস্তদের জন্য আয়োজিত একটি নিলামে অংশ নিয়েছিলেন। ‘অকশন ফর অ্যাকশন’ নামের পেজে তারকাদের পণ্য নিলামে তোলা হতো। প্রাপ্ত অর্থ তুলে দেওয়া হতো ক্ষতিগ্রস্তদের হাতে। সেখান থেকেই আরিফের সঙ্গে সুসম্পর্ক হয় তাহসানের। আর এ কারণেই তার প্রস্তাবটি আর ফেলতে পারেননি। মজার বিষয়, আরিফ আর হোসেন নিজেই ঘোষণা দিয়ে ইভ্যালি ছেড়েছেন কিছু দিন আগে।

এছাড়াও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টাইটেল স্পন্সর ইভ্যালি হওয়াতে তাহসান আরও আশ্বস্ত হয়েছিলেন প্রতিষ্ঠানটির ওপর। এ কারণে প্রতিষ্ঠানটিতে নাম লেখান তিনি। 

নাম প্রকাশে অনিচ্ছুক ইভ্যালির সাবেক এক কর্মী জানান, ‘ফেস অব ইভ্যালি’ হওয়ার খবর পত্রিকায় প্রকাশ হওয়ার পরই পরিচিত ও অপরিচিতজনরা তাহসানকে ইভ্যালির ডেলিভারির ইনভয়েস পাঠাতে থাকেন। এবং বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে হেনস্তার শিকার হতে থাকেন এই গায়ক। যার ফলে মে মাসে তিনি তার চুক্তি বাতিলের জন্য প্রতিষ্ঠানটির প্রধান মোহাম্মদ রাসেলকে জানান। রাসেল বিষয়টি মেনে নিলেও কোম্পানির ক্ষতি হবে- এমন কোনও তথ্য না প্রকাশের সমঝোতায় পূর্বের চুক্তিটি বাতিল করেন।

বিষয়টি নিয়ে তাহসান বলেন, ‘ইভ্যালির বিষয়ে আপাতত আমি কিছু বলবো না। এগুলো আস্তে আস্তে সামনে আসবে।’

এদিকে জানা যায়, ইভ্যালির সঙ্গে চুক্তির কারণে তিনি চলতি বছর বেশ কিছু প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ত হতে পারেননি।

তবে এসব বিষয়ে কথা বলতে নারাজ আলোচিত এই সংগীত-অভিনয়শিল্পী।

উল্লেখ্য, ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেল এবং তার স্ত্রী ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনকে ১৬ সেপ্টেম্বর গ্রেফতার করেছে র‍্যাব।

এর আগে তাদের বিরুদ্ধে গুলশান থানায় অর্থ আত্মসাৎ ও প্রাণনাশের হুমকির অভিযোগে মামলা করেন আরিফ বাকের নামে একজন ভুক্তভোগী।

/এমএম/এমওএফ/
টাইমলাইন: ইভ্যালি
১৭ সেপ্টেম্বর ২০২১, ১৬:৪৯
১৭ সেপ্টেম্বর ২০২১, ১৪:২০
ইভ্যালিতে নেই তাহসান
১৭ সেপ্টেম্বর ২০২১, ১৩:৪২

সম্পর্কিত

একসঙ্গে তামিম-তাহসান!

একসঙ্গে তামিম-তাহসান!

রোহিঙ্গা শিবিরে তাহসান

রোহিঙ্গা শিবিরে তাহসান

দেখা যাবে তাহসান-স্পর্শিয়ার থ্রিলার ‘ছক’

দেখা যাবে তাহসান-স্পর্শিয়ার থ্রিলার ‘ছক’

সারপ্রাইজ লাইভে এসে যা বললেন তাহসান-মিথিলা (ভিডিও)

সারপ্রাইজ লাইভে এসে যা বললেন তাহসান-মিথিলা (ভিডিও)

সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

অভিনেত্রী রিমি করিমের কণ্ঠ পুরুষের মতো!

অভিনেত্রী রিমি করিমের কণ্ঠ পুরুষের মতো!

অবশেষে সেলিমের সিনেমায় চুক্তিবদ্ধ হলেন পরীমণি

অবশেষে সেলিমের সিনেমায় চুক্তিবদ্ধ হলেন পরীমণি

শুটিংয়ে মাহি, সঙ্গে স্বামী

শুটিংয়ে মাহি, সঙ্গে স্বামী

ইভ্যালির সঙ্গে থাকা না থাকা প্রসঙ্গে মিথিলা ও ফারিয়া

ইভ্যালির সঙ্গে থাকা না থাকা প্রসঙ্গে মিথিলা ও ফারিয়া

ইভ্যালিতে নেই তাহসান

ইভ্যালিতে নেই তাহসান

নবনীতার গান দিয়ে নতুন সিজন শুরু

নবনীতার গান দিয়ে নতুন সিজন শুরু

এক দশক পর ভেলভেট উইংস (ভিডিও)

এক দশক পর ভেলভেট উইংস (ভিডিও)

প্রসূনের পেজ হ্যাকড, ছড়ানো হচ্ছে অশ্লীল ছবি

প্রসূনের পেজ হ্যাকড, ছড়ানো হচ্ছে অশ্লীল ছবি

আইয়ুব বাচ্চুকে নিয়ে কন্যা সাফরার না বলা কথা

আইয়ুব বাচ্চুকে নিয়ে কন্যা সাফরার না বলা কথা

মিথিলার বিরুদ্ধে এন্তার অভিযোগ, মুখ খুলছে ‘অমানুষ’ টিম

মিথিলার বিরুদ্ধে এন্তার অভিযোগ, মুখ খুলছে ‘অমানুষ’ টিম

সর্বশেষ

আবারও আইসিইউতে পেলে

আবারও আইসিইউতে পেলে

হাসপাতালে চিকিৎসা শেষে আবারও থানায় ইভ্যালির রাসেল

হাসপাতালে চিকিৎসা শেষে আবারও থানায় ইভ্যালির রাসেল

অভিনেত্রী রিমি করিমের কণ্ঠ পুরুষের মতো!

অভিনেত্রী রিমি করিমের কণ্ঠ পুরুষের মতো!

ফ্রান্সের ২৪টি পুরাতন বিমান কিনতে যাচ্ছে ভারত

ফ্রান্সের ২৪টি পুরাতন বিমান কিনতে যাচ্ছে ভারত

বাংলাদেশ থেকে যুক্তরাজ্য ভ্রমণে নিষেধাজ্ঞা শিথিল

বাংলাদেশ থেকে যুক্তরাজ্য ভ্রমণে নিষেধাজ্ঞা শিথিল

© 2021 Bangla Tribune