X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

জলের গানে আরও এক গায়ক (ভিডিও)

বিনোদন রিপোর্ট
০৪ মার্চ ২০২১, ১৪:০৩আপডেট : ০৪ মার্চ ২০২১, ১৪:৪০

চলতি বছর ২ জানুয়ারি জলের গান প্রকাশ করেছিল তাদের নতুন সৃষ্টি। ‘ঢাকানামা’ নামের সেই গানের সুর ও গায়কিতে প্রচুর প্রশংসা মিলছে এখনও।

২ ফেব্রুয়ারি প্রকাশ হয় তাদের আরও একটি গানচিত্র- ‘এক জীবনের গান’।

তৃতীয় মাস মার্চে এসে একদিন পিছিয়ে (৩ মার্চ) দলটি প্রকাশ করে আরেকটি নতুন গানচিত্র। এর শিরোনাম ‘মনের ডানায় ভীষণ শক্তি’। যাতে দেখা মিললো দলটির আরও এক গায়কের।

রাহুল আনন্দের কথা, সুর ও সংগীতায়োজনে এটি গেয়েছেন দীপ রায়। মূলত তিনি দলে বেজ গিটার বাজান।

এদিকে, ব্যান্ডের মধ্যমণি রাহুল আগেই জানিয়েছিলেন জলের গানে নিয়মিতই নতুন গায়ক বা লেখক দেখা যাবে। সে অনুযায়ী অনেক আগে থেকে রাহুল, কনক আদিত্যের পর (সাবেক সদস্য) গাইছিলেন মল্লিক ঐশ্বর্য। এবার পাওয়া গেলো নতুনজনকে।

বিষয়টি নিয়ে রাহুল আনন্দ বলেন, ‘ভবিষ্যতে জলের গানে হয়তো দেখা যাবে আমি সামনে দাঁড়িয়ে গান গাইছি না। নতুন কোনও ছেলে গাইছে বা লিখছে। সেটা হতে পারে আমাদের সন্তানও। সেটাও অনেক আনন্দের। আমার এবং কনকের স্বপ্ন এরকমই যে, জলের গান জলের মতো বহমান থাকবে। সেখানে আমি থাকি বা না থাকি কিংবা কনক থাকে বা না থাকে- তাতে কিছু যায় আসে না।’

‘জলের গান’ সদস্যরা: উপরে রাহুল আনন্দ নতুন গানটির কথাগুলো এমন—ভাবো- তুমি ভাবতে শেখো/ জানো- তুমি নিজেকে জানো/ বলেছেন জ্ঞানী-গুণী/ মহামারির এই নিদানকালে/ অনাহারি মুখ গুমরে কাঁদে/ জানি- আমরা জানি/ শোনো- বাতাসে কান পাতো/ শোনো চিৎকার হাহাকার/ অনাহারি ঐ মানুষগুলো/তোমার-আমার-সব্বার/ তারা মানুষ- এই বাংলার।

গানটির ভিডিওতেও বরাবরের মতোই ভিন্নতা দেখা গেছে। ফলসামগ্রী নিয়ে দাবার কোট সাজিয়ে বসে আছেন দীপ রায়। পেছনে দলটির অন্য সদস্যরা।

গানটি ফেসবুক ছাড়াও দলটির ইউটিউব চ্যানেলে অবমুক্ত হয়েছে।

/এম/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!