X
শুক্রবার, ১০ মে ২০২৪
২৭ বৈশাখ ১৪৩১

ঢাকার সিনেমা দিয়ে অযোধ্যা জয়!

বিনোদন রিপোর্ট
২৩ মে ২০২১, ১৮:১৩আপডেট : ২৪ মে ২০২১, ১০:১৭

রেইনবো ইন্টারন্যাশনাল এবং ঢাকা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল জয়ের পর এবার বাংলাদেশের চলচ্চিত্র ‘গণ্ডি’ জয় করেছে ভারতের ‘অযোধ্যা’!

মানে সদ্য সমাপ্ত অযোধ্যা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল থেকে দুটি পুরস্কার অর্জন করেছে ছবিটি। অভিনয় দক্ষতার জন্য সব্যসাচী চক্রবর্তীকে ‘বেস্ট অ্যাক্টর’ এবং ‘গণ্ডি’ চলচ্চিত্রকে ‘বেস্ট এক্সপেরিমেন্টাল ফিল্ম’ পদকে ভূষিত করা হয়।

‘গণ্ডি’র পরিচালক ফাখরুল আরেফীন খান এই অর্জন করোনার সম্মুখ যোদ্ধাদের উৎসর্গ করেন। তিনি বলেন, ‘করোনার কারণে তো সেভাবে সরাসরি উৎসবে অংশ নেওয়া সম্ভব হয়নি। গতকালই (২২ মে) আমরা উৎসব কমিটির পক্ষ থেকে পুরস্কার দুটির বিষয়ে মেইল পেয়েছি। পুরস্কার হাতে কবে পাবো জানি না, তবে তার আগেই এই অর্জন উৎসর্গ করলাম মহামারির সম্মুখ যোদ্ধাদের।’

উল্লেখ্য, চলচ্চিত্রটিতে সব্যসাচী চক্রবর্তী, সুবর্ণা মুস্তাফা, অপর্ণা ঘোষ, মাজনুন মিজান, শিশুশিল্পী ঋদ্ধি ছাড়াও দেশের অনেক গুণী শিল্পী বিভিন্ন চরিত্র রূপায়ণ করেছেন। ‘গণ্ডি’র চিত্রগ্রাহক রানা দাসগুপ্ত এবং সংগীতায়োজন করেছেন দেবজ্যোতি মিশ্র।

‘ভুবনমাঝি’ ও ‘গণ্ডি’ ছবির সাফল্যের পর নির্মাতা ফাকরুল আরেফীন খান ইতোমধ্যে তার তৃতীয় চলচ্চিত্র ‘জেকে ১৯৭১’ নির্মাণের ঘোষণা দিয়েছেন। চলচ্চিত্রটি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধকালীন সময়ে ফ্রান্সের নাগরিক জ্যাঁ কু’র বিমান ছিনতাইয়ের সত্য ঘটনাকে কেন্দ্র করে নির্মিত হবে।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
পাঁচ ‘বুবলী’ নিয়ে থানায় অপু!
পাঁচ ‘বুবলী’ নিয়ে থানায় অপু!
‘মালা’র জন্য ঢাকার মঞ্চে ‘আবার’ অঞ্জন
‘মালা’র জন্য ঢাকার মঞ্চে ‘আবার’ অঞ্জন
পদ্মর সঙ্গী প্রিয়ম, আনন্দে আটখানা পরী
পদ্মর সঙ্গী প্রিয়ম, আনন্দে আটখানা পরী
ছয় প্রেক্ষাগৃহে ‌‘পটু’
এ সপ্তাহের ছবিছয় প্রেক্ষাগৃহে ‌‘পটু’
প্রথম দিন: বৃষ্টিস্নাত সন্ধ্যায় রবির গান আর দুই কিংবদন্তিকে স্মরণ
জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবপ্রথম দিন: বৃষ্টিস্নাত সন্ধ্যায় রবির গান আর দুই কিংবদন্তিকে স্মরণ