X
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪
৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

‘মালা’র জন্য ঢাকার মঞ্চে ‘আবার’ অঞ্জন

বিনোদন রিপোর্ট
১০ মে ২০২৪, ১৮:২৬আপডেট : ১০ মে ২০২৪, ২০:৫৩

‘আবার’ কেন হবে! তিনি তো বারবারই ঢাকায় এসে শ্রোতাদের মুগ্ধ করে ফিরে যাচ্ছেন একব্যাগ আনন্দ নিয়ে। বরাবরই তিনি মুগ্ধতা প্রকাশ করে চলেছেন ঢাকার শ্রোতা-দর্শক নিয়ে। কলকাতায় ফিরে সেই সুখস্মৃতি শেয়ারও করে চলেছেন সোশ্যাল হ্যান্ডেলে।

তবুও ‘আবার’ শব্দটি ফিরে এলো অঞ্জন দত্তের সঙ্গে। কারণ গত বছর ৩০ সেপ্টেম্বর শেষবার ঢাকার মঞ্চে ওঠেন অঞ্জন। সেই আয়োজনটির নাম ছিলো ‘অঞ্জন ইন ঢাকা মেট্রোপলিস উইথ আহমেদ হাসান সানি’। যেখানে কলকাতার গায়ক-নির্মাতা অঞ্জনের সঙ্গে গাইলেন ঢাকার তরুণ গায়ক-নির্মাতা আহমেদ হাসান সানি তথা ব্যান্ড কাকতাল।  

এবার ১১ মে ঢাকার মঞ্চে আবার একই পাত্র, তাই আয়োজনটির নাম রাখা হলো ‘অঞ্জন দত্ত মেট্রোপলিস ভলিউম-২.০’। এতে পারফর্ম করবে অঞ্জন দত্ত ও আহমেদ হাসান সানির দুই দলের সদস্যরা। কনসার্টের ভেন্যু ঢাকা এরিনা, পূর্বাচল, ৩০০ফিট এক্সপ্রেসওয়েতে। 

আয়োজক প্রতিষ্ঠান অ্যাসেন জানায়, কনসার্টের প্রস্তুতি শেষ, থাকছে আয়োজনটি ঘিরে নানা ব্র্যান্ড ও পণ্যের স্টল। 

আয়োজনটি প্রসঙ্গে অঞ্জন কলকাতা থেকে ভিডিও বার্তায় জানান, ‌‌‘আমি আসছি ঢাকায় ১১ মে, মালার জন্মদিন উদযাপন করতে।’

অঞ্জন দত্ত মালা! হুম, অঞ্জন দত্তের বিখ্যাত গান অথবা গানের চরিত্র। গানে গানে তিনি বলেছিলেন, ১২ মে মালার জন্মদিন। আবার এই দিনটাতেই অঞ্জনকে ফেলে চলে গিয়েছিলো সেই মালা! গায়ক অঞ্জনের জীবনে মালার এই প্রেম অথবা প্রস্থানের রেশ রয়ে গেছে এখনও। তারই প্রতিধ্বনি উঠবে এবারের ঢাকা-মঞ্চে, ১১ মে সন্ধ্যা থেকে ১২ মে প্রথম প্রহর অবধি।

শুধু মালাই নন। একই মঞ্চে অঞ্জনের সঙ্গে (কণ্ঠে) থাকছে রঞ্জনা, বেলা বোস, ম্যারিঅ্যান, রমা রায় প্রমুখ! 

এই আয়োজনে অঞ্জনের সহশিল্পী আহমেদ হাসান সানি বলেন, ‘এই শো অনেকগুলো কারণেই খুবই গুরুত্বপূর্ণ। প্রথম কারণ, এই কনসার্টের মাধ্যমে সংগীতের ৩০ বছর পূর্ণ করবেন অঞ্জন দত্ত। ঢাকার দর্শকদের জন্য এটা অবশ্যই গর্বের বিষয়। তিনি (অঞ্জন) নিজেও খুবই এক্সাইটেড ঢাকার ৩০ বছরের আয়োজনটি করতে পেরে। তাছাড়া পরদিনই ১২ মে মালার জন্মদিন। সেটিও সেলিব্রেট হবে এই মঞ্চে। এমন আরও অনেকগুলো উপলক্ষ মিলিয়ে এবারের কনসার্ট আমাদের সবার জন্য খুবই অর্থপূর্ণ।’

অঞ্জন দত্ত আয়োজনটির টিকিট মিলছে ৩ হাজার অথবা ১৫ শত টাকার বিনিময়ে, গেট সেট রক অনলাইনে। শুরু হবে ১১ মে সন্ধ্যা ৬টা থেকে।

আশির দশকের শুরুর দিকে বিনোদন জগতে আত্মপ্রকাশ করেন অঞ্জন দত্ত। বহু সিনেমায় তিনি অভিনয় করেছেন। নির্মাতা হিসেবেও মুগ্ধ করেছেন দর্শকদের। আর সংগীতশিল্পী হিসেবেও তিন দশকর ধরে তিনি দুই বাংলায় সমান জনপ্রিয়।

অন্যদিকে ঢাকার তরুণ আহমেদ হাসান সানি শুধু গান নয়, নির্মাণের সঙ্গেও যুক্ত। দুটো কাজকে সমান ভালোবাসেন তিনি। তার কাছে গান ও নির্মাণ নিজের দুটো চোখের মতো। মজার ব্যাপার হলো, দুই জগতেই তার আনুষ্ঠানিক অভিষেক হয়েছিল ২০১৬ সালে। এরপর থেকে গান যেমন উপহার দিচ্ছেন, বিজ্ঞাপনও বানিয়ে চলছেন নিয়মিত। সানি ও অঞ্জন

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘তুফান’ সম্মেলন: মধ্যমণি মিমি, এঁকে দিলেন হার্ট চিহ্ন
‘তুফান’ সম্মেলন: মধ্যমণি মিমি, এঁকে দিলেন হার্ট চিহ্ন
সরকারি অনুদান পাচ্ছে যে ২০টি সিনেমা
সরকারি অনুদান পাচ্ছে যে ২০টি সিনেমা
নাগরিক পর্দায় ৭ দিনে ২৯ সিনেমা
নাগরিক পর্দায় ৭ দিনে ২৯ সিনেমা
মিমির ঈদে ভাগ বসালেন কৌশানী!
মিমির ঈদে ভাগ বসালেন কৌশানী!
এবার ওটিটিতে ‘আম কাঁঠালের ছুটি’
এবার ওটিটিতে ‘আম কাঁঠালের ছুটি’