X
মঙ্গলবার, ২১ মে ২০২৪
৬ জ্যৈষ্ঠ ১৪৩১

পাঁচ ‘বুবলী’ নিয়ে থানায় অপু!

সুধাময় সরকার
১০ মে ২০২৪, ২০:৫৩আপডেট : ১১ মে ২০২৪, ১২:৪৪

এ এক বিস্ময় বটে! যেখানে কেউ কারও ছায়া মাড়ানোরই কথা নয়, সেখানে রীতিমতো একে অপরকে অনুসরণ করে চলেছেন নিয়মিত। অতীত ভুলে যান, মাত্র ১৫ দিনের ব্যবধানে ঢাকাই ছবির দুই নায়িকা শবনম বুবলী ও অপু বিশ্বাস ছুটলেন থানায়। দুজনের যাওয়ার কারণও প্রায় একই।

না। শাকিব খান নন। অথবা কোনও সিনেমার বিষয়ও নেই এখানে। দুজনে থানায় গেছেন ডিজিটাল নিরাপত্তা চেয়ে। তবে অতীতে সিনিয়রের পথ ধরে জুনিয়র হাঁটলেও, এবার ঘটলো ব্যতিক্রম। বুবলীর পথে হাঁটলেন অপু বিশ্বাস! তাই নয়, অপুর অভিযোগপত্রে পাঁচবার উঠে এসেছে ‘বুবলী’ নামটি!

তার আগে গত মাসের (এপ্রিল) শেষ সপ্তাহে রাজধানীর ভাটারা থানায় হাজির হন শবনম বুবলী। করেন একটি সাধারণ ডায়েরি। যাতে বুবলী উল্লেখ করেছেন, বেশ কিছুদিন যাবত বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল তার নামে বিভিন্ন অরুচিকর, মিথ্যা ও বানোয়াট, ভিত্তিহীন সংবাদ প্রচার করে আসছে। এ থেকে প্রতিকার পেতে বাধ্য হয়ে থানায় হাজির হয়ে সাধারণ ডায়েরি করেছেন।

এখানেই থামেননি বুবলী। ডায়েরিতে উল্লেখ করেছেন ২০টি সংবাদ মাধ্যম, ফেসবুক পেজ ও প্রোফাইল এবং ইউটিউব চ্যানেলের নাম। এরমধ্যে রয়েছে প্রতিদিনের চিত্র, জমশেদ ভাই, মৌ সুলতানা, সনি কমিনিকেশন, এসকে উজ্জ্বল, সোনিয়া শিমু, ফেরদৌস কবির, আবুল হোসাইন তুফান, শাহিনুর আক্তার, জাহিদুল ইসলাম আপন প্রভৃতি।

এরমধ্যে দুজনকে আইনের আওতায় আনা হয়ে বলে নিশ্চিত করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন।

বুবলীর থানা রহস্য উন্মোচন হতে না হতেই ১০ মে খবর এলো অপু বিশ্বাসের।

শবনম বুবলী কুরুচিপূর্ণ ও অশ্লীল মন্তব্য করার পাশাপাশি ভিডিও বানিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশের কারণে সামাজিক ও মানসিকভাবে ব্যাপক ক্ষতি হচ্ছে বলে থানায় অভিযোগ করেন অপু বিশ্বাস। রাজধানীর ভাটারা থানায় হাজির হয়ে এই মর্মে বৃহস্পতিবার (৯ মে) একটি সাধারণ ডায়েরি করেছেন তিনি। নিশ্চিত করেছেন ডিএমপির গুলশান বাড্ডা জোনের সহকারী কমিশনার রাজন কুমার সাহা। 

অপু বিশ্বাস ডায়েরিতে কিছু ফেসবুক পেজের নাম উল্লেখ করে দাবি করেছেন, এই ফেসবুক পেজের মাধ্যমে তার পোশাক নিয়েও কুরুচিপূর্ণ মন্তব্য করা হয়েছে। এমনকি তার পরিবারের সদস্যদের স্থিরচিত্র ব্যবহার করেও বাজে মন্তব্য করার পাশাপাশি ভিডিও বানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা হয়েছে। এ ধরনের পোস্ট ও কুরুচিপূর্ণ কাজকর্মের কারণে তিনি সামাজিক ও মানসিকভাবে ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

সাধারণ ডায়েরিতে অপু বিশ্বাস ৩৪টি ফেসবুক পেজের নাম ও লিংক উল্লেখ করেছেন। প্রথম নাম হিসেবে তিনি লিখেছেন, ‘বুবলী ফ্যান’! এরপর আছে সীমান্ত ০০৫, ভাইরাল নিউজ বাই তমা, ৫ টিভি বাংলা, রাহিদ রবিবিডি, বুবলী ইউনিভার্স, ওয়াসিম আহমেদ, দৃষ্টি, দিলরুবা আসমা ব্লগ, খান নিশিতা, বাংলা সিনেমা পাড়া, বুবলী এসবি, হোসাইন খান, সিনেগল্প উইথ তানিয়া, আহমেদ রিয়াদ, তানু আফা, টুয়েন্টি ফাইভ স্টার গসিফ, কে ই এস টিভি, ইটস আরআইআই, লাইফ অব দৃষ্টি, শবনম বুবলী ফ্যানস, লাবণী ভ্লগ উইথ রূপা, বিউটি কুইন বুবলী, সবনম বুবলীর সাপোর্টাস, ঢালিউড জগৎ, রঙিন ঘুড়ি বাই সংগীতা, সিনে গল্প, জান্নাতির করচা, যে লাউ সে কদু ও এ২ বাই ক্রিটিক ফ্রম জার্মানি।

বলা দরকার, অপু বিশ্বাসের অভিযোগের তালিকায় বুবলীর নাম একাধিকবার আসলেও বুবলীর তালিকায় অপুর নাম পাওয়া যায়নি! এমনকি এ বিষয়ে দু’জনের কারও নতুন মন্তব্য মেলেনি। অপু বিশ্বাস

/এমএম/
সম্পর্কিত
এবারের গন্তব্য যুক্তরাষ্ট্র
এবারের গন্তব্য যুক্তরাষ্ট্র
নকলের অভিযোগ, জবাব দিলেন ‘জংলি’র পরিচালক
নকলের অভিযোগ, জবাব দিলেন ‘জংলি’র পরিচালক
যমুনা ইলেকট্রনিকসের ১৩ শোরুম উদ্বোধন করলেন বুবলী
যমুনা ইলেকট্রনিকসের ১৩ শোরুম উদ্বোধন করলেন বুবলী
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
বিনোদন বিভাগের সর্বশেষ
দেশে আসছে নতুন হিন্দি ছবি!
দেশে আসছে নতুন হিন্দি ছবি!
মোনালিসার স্মৃতিতে রঙিন প্রেমপত্রের গল্প
মোনালিসার স্মৃতিতে রঙিন প্রেমপত্রের গল্প
লালগালিচা ও প্রদর্শনীতে আলো ছড়ালেন ডেমি মুর-মার্গারেট কোয়ালি
কান উৎসব ২০২৪লালগালিচা ও প্রদর্শনীতে আলো ছড়ালেন ডেমি মুর-মার্গারেট কোয়ালি
মা হলেন ইয়ামি, জানালেন ১০ দিন পর
মা হলেন ইয়ামি, জানালেন ১০ দিন পর
মাতৃহারা হলেন অভিনেতা জামিল
মাতৃহারা হলেন অভিনেতা জামিল