X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

স্ত্রী-সন্তানসহ ৩ জনকে হত্যার কারণ খুঁজছে পুলিশ

কুদরতে খোদা সবুজ, কুষ্টিয়া
১৩ জুন ২০২১, ২৩:০৯আপডেট : ১৪ জুন ২০২১, ১৭:১১

কুষ্টিয়ায় প্রকাশ্যে স্ত্রী-সন্তান ও এক যুবককে গুলি করে হত্যার কারণ খুঁজছে পুলিশ। হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেফতার পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) সৌমেন রায় জিজ্ঞাসাবাদে পুলিশকে কিছুই জানাননি। পুলিশ সদস্য হয়েও কেন এমন ঘটনা ঘটালেন তা তদন্ত করছে পুলিশ।

রবিবার (১৩ জুন) বেলা ১১টার দিকে শহরের পিটিআই সড়কের কাস্টমস মোড়ে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন কুমারখালী উপজেলার নাথুরিয়া বাশগ্রামের আমির আলীর মেয়ে সৌমেন রায়ের দ্বিতীয় স্ত্রী আসমা খাতুন (৩০), তার শিশুসন্তান রবিন (৬) ও সাঁওতা গ্রামের মেজবার খানের ছেলে বিকাশকর্মী শাকিল খান (৩৫)। আসমার বাড়ি কুমারখালীর নাথুরিয়া হলেও সন্তানকে নিয়ে কুষ্টিয়া শহরে বাবার বাড়িতে থাকতেন। তবে শাকিলের সঙ্গে আসমার সম্পর্কের বিষয়টি এখনও নিশ্চিত হওয়া যায়নি।

এ বিষয়ে কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাব্বিরুল ইসলাম বলেন, এএসআই সৌমেন রায় মাগুরার বাসিন্দা। খুলনার ফুলতলা থানায় কর্মরত তিনি। জিজ্ঞাসাবাদে আসমাকে দ্বিতীয় স্ত্রী বলে দাবি করেছেন সৌমেন। রবিন আসমার আগের ঘরের ছেলে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সৌমেনের স্ত্রী আসমার সঙ্গে বিকাশকর্মী শাকিলের কোনও সম্পর্ক কিংবা আর্থিক লেনদেনের ঝামেলা থাকতে পারে। আমরা সবগুলো বিষয় বিবেচনায় নিয়ে ঘটনার তদন্ত করছি।

যা ঘটেছিল

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১টার দিকে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের কাস্টমস মোড়ে তিনতলা একটি ভবনের সামনে আসমা সন্তানকে নিয়ে দাঁড়িয়েছিলেন। পাশে শাকিলও ছিলেন। হঠাৎ সেখানে গিয়ে সৌমেন প্রথমে আসমার মাথায় গুলি করেন। এরপর আসমার পাশে থাকা শাকিলের মাথায় গুলি করেন। ভয়ে শিশু রবিন দৌড়ে পালাতে গেলে তাকেও ধরে মাথায় গুলি করেন সৌমেন। আশপাশের লোকজন সৌমেনকে ধরতে গেলে দৌড়ে তিনতলা ভবনের ভেতরে ঢুকে যান। এরপর লোকজন জড়ো হয়ে ওই ভবন লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে সৌমেন রায়কে গ্রেফতার করে পুলিশ। একই সঙ্গে গুলিবিদ্ধদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যায় পুলিশ। সেখানে জরুরি বিভাগের চিকিৎসক আসমাকে মৃত ঘোষণা করেন। অস্ত্রোপচার কক্ষে শাকিল ও রবিনের মৃত্যু হয়।

আসমার মা ও ভাই যা বললেন

আসমার ভাই হাসান জানান, তার বোনের আগে দুটি বিয়ে হয়েছিল। ভাগ্নে রবিন বোনের দ্বিতীয় স্বামীর সন্তান। পাঁচ বছর আগে পুলিশের এএসআই সৌমেনের সঙ্গে বোনের বিয়ে হয়। সৌমেন কয়েক মাস ধরে তার বোনকে নির্যাতন করতেন।

আসমার মা হাসিনা খাতুন বলেন, পাঁচ বছর আগে সৌমেন কুমারখালী থানায় কর্মরত ছিল। সেসময় আমরা একটি মামলায় পড়েছিলাম। সেই সূত্রে আমার মেয়ের সঙ্গে সৌমেনের পরিচয় হয়। এরপর সৌমেনের সঙ্গে বিয়ে হয়।

ময়নাতদন্ত সম্পন্ন

বিকালে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে তিনজনের লাশের ময়নাতদন্ত সম্পন্ন করে আবাসিক মেডিক্যাল কর্মকর্তা (আরএমও) তাপস কুমার সরকার বলেন, তিনজনকে দুটি করে ছয়টি গুলি করা হয়েছে। প্রত্যেকের মাথায় কাছ থেকে গুলি করা হয়েছে।

ছুটি না নিয়েই খুলনা থেকে কুষ্টিয়ায় সৌমেন

খুলনার ফুলতলা থানার এএসআই সৌমেন রায় কর্মস্থল থেকে ছুটি না নিয়েই কুষ্টিয়ায় যান। বিষয়টি তিনি সহকর্মীদেরও জানাননি। খুলনার পুলিশ সুপার (এসপি) মাহবুব হাসান জানান, ফুলতলা থানার পাশে তাজপুরে প্রথম স্ত্রী লাকী রায় ও দুই সন্তানকে নিয়ে বসবাস করেন সৌমেন। আসমা তার দ্বিতীয় স্ত্রী। ঘটনার পর লাকী রায়ের সঙ্গে কথা হয়েছে আমাদের। হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্রটি অফিসিয়াল কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

কে এই সৌমেন

এএসআই সৌমেনের বাড়ি মাগুরার শালিকা উপজেলার কসবা গ্রামে। তিনি ২০১৫ সালে কনস্টেবল থেকে এএসআই হন। ২০১৬ সালে কুমারখালী থানায় যোগ দেন। সেখান থেকে জেলার অন্যান্য থানায়ও কর্মরত ছিলেন। সর্বশেষ মিরপুর থানার হালসা ক্যাম্পে ছিলেন। এরপর বাগেরহাট হয়ে খুলনা ফুলতলা থানায় যোগ দেন।

সৌমেন বরখাস্ত, ঘটনা তদন্তে কমিটি

গ্রেফতারের পর এএসআই সৌমেন রায়কে সাময়িক বরখাস্ত করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন খুলনার পুলিশ সুপার (এসপি) মাহবুব হাসান। তিনি বলেন, সৌমেনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এরই মধ্যে তাকে বরখাস্ত করা হয়েছে।

এ ঘটনায় খুলনা রেঞ্জ থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। খুলনা রেঞ্জের দুজন পুলিশ কর্মকর্তাসহ কুষ্টিয়ার এক পুলিশ কর্মকর্তাকে তদন্ত কমিটির সদস্য হিসেবে রাখা হয়েছে।

আরও খবর: স্ত্রী-সন্তানসহ ৩ জনকে গুলি করে হত্যা, পুলিশ কর্মকর্তা আটক

 
/এমএএ/এমওএফ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
বেচাকেনা জমজমাট, কম দামে ভালো পাঞ্জাবিতে আগ্রহ ক্রেতাদের
বেচাকেনা জমজমাট, কম দামে ভালো পাঞ্জাবিতে আগ্রহ ক্রেতাদের
‘মাঝেমধ্যে ভাবি, আইপিএল কি আদৌ ক্রিকেট’
‘মাঝেমধ্যে ভাবি, আইপিএল কি আদৌ ক্রিকেট’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
করোনার পর মাধ্যমিকে ১০ লাখের বেশি শিক্ষার্থী কমেছে
করোনার পর মাধ্যমিকে ১০ লাখের বেশি শিক্ষার্থী কমেছে
সর্বাধিক পঠিত
অ্যাপের মাধ্যমে ৪০০ কোটি টাকার রেমিট্যান্স ব্লক করেছে এক প্রবাসী!
অ্যাপের মাধ্যমে ৪০০ কোটি টাকার রেমিট্যান্স ব্লক করেছে এক প্রবাসী!
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নিউ ইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত, যা জানা গেলো
নিউ ইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত, যা জানা গেলো
বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্য নিয়ে ‘ইঙ্গিতময়’ বক্তব্য নেতাদের
বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্য নিয়ে ‘ইঙ্গিতময়’ বক্তব্য নেতাদের
নেচে-গেয়ে বিএসএমএমইউর নতুন উপাচার্যকে বরণে সমালোচনার ঝড়
নেচে-গেয়ে বিএসএমএমইউর নতুন উপাচার্যকে বরণে সমালোচনার ঝড়