X
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪
৩ বৈশাখ ১৪৩১

নাসির-অমির রিমান্ড শুনানিতে যা বললেন আইনজীবীরা

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২৩ জুন ২০২১, ১৯:৫০আপডেট : ২৪ জুন ২০২১, ০০:০৩

অভিনেত্রী পরীমণির ধর্ষণচেষ্টা ও হত্যাচেষ্টা মামলায় ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ ও তুহিন সিদ্দিকী অমির আরও পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বুধবার (২৩ জুন) ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজিব হাসানের আদালত রিমান্ডের এ আদেশ দেন।

এর আগে শুনানিতে মামলার তদন্ত কর্মকর্তা ও রাষ্ট্রপক্ষের আইনজীবীরা রিমান্ডের আবেদনে বলেন, আসামি অমি পরিকল্পিতভাবে বাদী পরীমণিকে বোট ক্লাবে নিয়ে যান। জোরপূর্বক তাকে মদ্যপান করিয়ে ধর্ষণের চেষ্টা করেন। বাদীকে জোর করার কারণে বাদী মুখে এবং ঠোঁটে আঘাত পায়। আমরা চাচ্ছি আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে এই মামলার অজ্ঞাত আসামিদের গ্রেফতার করতে।

এসময় রাষ্ট্রপক্ষের আইনজীবীরা আরও বলেন, আসামিরা ফিল্ম ইন্ডাস্ট্রিকে ধ্বংস করার জন্য বাদী পরীমণিকে মদ্যপান করিয়ে ধর্ষণের চেষ্টা করেন। তাই আমরা রাষ্ট্রপক্ষ এই দুই আসামির ১০ দিনের রিমান্ডের আবেদন করছি।

অন্যদিকে আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের জন্য আবেদন করে বলেন, ধর্ষণ চেষ্টার মামলায় বাদীর ডিএনএ টেস্ট করা দরকার। বাদী যেহেতু বলেছেন তিনি আঘাত পেয়েছেন এবং তাকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে সেক্ষেত্রে বাদীর ফরেনসিক টেস্ট করা দরকার। ওই টেস্টেই জানা যাবে বাদীকে আঘাত করা হয়েছে কিনা বা শরীরে কোনও আঘাতের চিহ্ন আছে কিনা। রাষ্ট্রপক্ষ বা তদন্ত কর্মকর্তার কাছে এমন কোন প্রমাণ নেই এমন কোনও রিপোর্ট নেই যে বাদী আঘাত পেয়েছেন।

মিথ্যা মামলা দিয়ে অহেতুক এই দুজনকে আটক করা হয়েছে দাবি করে আইনজীবীরা বলেন, আমরা চাই বাদীর ডিএনএ এবং ফরেনসিক টেস্ট করা হোক।

পরীমণি রাতে কেন বোট ক্লাবে গেলেন, তার বাসাতেই ‘মদের পাহাড়’ থাকার পরও তিনি জোর করে মদ খাওয়ানের অভিযোগ কেন তুললেন, রিমান্ড আবেদনের শুনানিতে এসব প্রশ্নও তোলেন আসামিপক্ষের আইনজীবীরা। কেবল সেলিব্রেটি বলে বাদী বাড়তি সুবিধা কেন পাবেন বা বাবার বয়সী আসামি নাসির আদৌ এমন কাজ করতে পারেন কিনা সে প্রশ্নও উঠেছে শুনানিতে।

শুনানিতে রিমান্ডের বিরোধিতা করে আসামিপক্ষের আইনজীবী ঢাকা বারের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মামুন বলেন, পরীমণি ‘সেলিব্রেটি’ বলে বাড়তি সুযোগ পাচ্ছেন। তিনি বলেন, ‘সেলেব্রেটি বলে শুধু উহ-আহ করবেন! মিডিয়া ট্রায়াল হবে? এটাও ঠিক নয়।’

আসামিপক্ষের আরেক আইনজীবী এ এইচ ইমরুল কাউছার তিনটি সংবাদপত্রের প্রতিবেদন আদালতে পড়ে শুনিয়ে বলেন, ‘পরীমণি কে? পরীমণির ঘরেই মদের পাহাড় রয়েছে। তিনি স্বেচ্ছায় ওইখানে মদপান করেছেন।’ 

নাসিরের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার অভিযোগ নিয়ে আইনজীবী কাউছার বলেন, পিতার বয়সী একজন এ কাজ করবে, এটা বিশ্বাসযোগ্য নয়।

এরপর আদালতের বিচারক নাসির উদ্দিনকে কিছু বলার আছে কিনা জিজ্ঞেস করেন, উত্তরে নাসির উদ্দিন বলেন, আমার বর্তমান বয়স ৬৫ বছর। আমি গত সাতদিন রিমান্ডে ছিলাম। আজকে যদি আমাকে রিমান্ডে নেওয়া হয় তাহলে হয়তো আমি বেঁচে আর ফিরবো না।

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব হাসানের আদালত নাসির উদ্দিন মাহমুদ ও তুহিন সিদ্দিকী অমির ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বিমানবন্দর থানায় দায়ের করা মাদক মামলায় গত মঙ্গলবার (১৫ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসির আদালত তাদের সাতদিন করে রিমান্ড মঞ্জুর করেছিলেন।

১৪ জুন নাসির উদ্দিন আহমেদ ও অমিসহ পাঁচজনকে উত্তরা থেকে আটক করে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। এর আগে সাভার থানায় ধর্ষণচেষ্টা ও হত্যাচেষ্টার অভিযোগে নাসির উদ্দিন মাহমুদ ও অমিসহ অজ্ঞাত চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন নায়িকা পরীমণি। ওইদিন দুপুরে পরীমণি নিজে বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

/এমএইচজে/ইউএস/
সম্পর্কিত
সর্বশেষ খবর
অ্যাটলেটিকোকে বিদায় করে ১১ বছর পর সেমিফাইনালে ডর্টমুন্ড
চ্যাম্পিয়নস লিগঅ্যাটলেটিকোকে বিদায় করে ১১ বছর পর সেমিফাইনালে ডর্টমুন্ড
অবিশ্বাস্য প্রত্যাবর্তনে বার্সাকে কাঁদিয়ে সেমিফাইনালে পিএসজি
চ্যাম্পিয়নস লিগঅবিশ্বাস্য প্রত্যাবর্তনে বার্সাকে কাঁদিয়ে সেমিফাইনালে পিএসজি
গাজীপুরে ব্যাটারি কারখানায় বয়লার বিস্ফোরণে চীনা প্রকৌশলীর মৃত্যু, অগ্নিদগ্ধ ৬
গাজীপুরে ব্যাটারি কারখানায় বয়লার বিস্ফোরণে চীনা প্রকৌশলীর মৃত্যু, অগ্নিদগ্ধ ৬
নারিনকে ছাপিয়ে বাটলার ঝড়ে রাজস্থানের অবিশ্বাস্য জয়
নারিনকে ছাপিয়ে বাটলার ঝড়ে রাজস্থানের অবিশ্বাস্য জয়
সর্বাধিক পঠিত
ঘরে বসে আয়ের প্রলোভন: সবাই সব জেনেও ‘চুপ’
ঘরে বসে আয়ের প্রলোভন: সবাই সব জেনেও ‘চুপ’
উৎসব থমকে যাচ্ছে ‘রূপান্তর’ বিতর্কে, কিন্তু কেন
উৎসব থমকে যাচ্ছে ‘রূপান্তর’ বিতর্কে, কিন্তু কেন
ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো ১৩ জনের
ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো ১৩ জনের
চুরি ও ভেজাল প্রতিরোধে ট্যাংক লরিতে নতুন ব্যবস্থা আসছে
চুরি ও ভেজাল প্রতিরোধে ট্যাংক লরিতে নতুন ব্যবস্থা আসছে
প্রকৃতির লীলাভূমি সিলেটে পর্যটকদের ভিড়
প্রকৃতির লীলাভূমি সিলেটে পর্যটকদের ভিড়