X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

আগস্টে ছাড়পত্র আগস্টেই মুক্তি ‘আগস্ট ১৯৭৫’

বিনোদন রিপোর্ট
১১ আগস্ট ২০২১, ২০:১৮আপডেট : ১২ আগস্ট ২০২১, ১১:৫৭

আগস্ট মাসেই ছাড়পত্র পেলো বিশেষ চলচ্চিত্র ‘আগস্ট ১৯৭৫’। ১৫ আগস্ট মুক্তি পাচ্ছে ছবিটি।

১০ আগস্ট বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে সিনেমাটি প্রদর্শনের জন্য বিনা কর্তনে ছাড়পত্র দেওয়া হয়েছে বলে জানা গেছে।

প্রযোজক সেলিম খান জানান, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সিনেবাজ অ্যাপে মুক্তি দেওয়া হচ্ছে ছবিটি। সম্পূর্ণে বিনামূল্যে দর্শক সিনেমাটি দেখতে পারবেন এই অ্যাপের মাধ্যমে।

‘আগস্ট ১৯৭৫’ সিনেমার কাহিনি ও চিত্রনাট্য করেছেন শামীম আহমেদ রনী। তিনি জানান, ১৯৭৫ সালের ১৫ আগস্ট শেষ রাত থেকে ১৬ আগস্ট সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মরদেহ দাফন পর্যন্ত কী ঘটেছিল; ইতিহাসের সেই নির্মম কাহিনির আলোকে এই সিনেমাটি নির্মাণ করা হয়েছে।

এদিকে চলমান মহামারির কারণে এখনই সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি দিতে চাইছেন না এর প্রযোজক ও পরিচালক সেলিম খান। তার ভাষায়, ‘করোনার কারণে অধিকাংশ সিনেমা হল বন্ধ। কিছু হল খোলা থাকলেও বিচ্ছিন্নভাবে চলছে। এত প্রত্যাশার সিনেমাটি ছন্নছাড়াভাবে এখনই হলে দিতে চাই না। পরিস্থিতি স্বাভাবিক হলে প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়ার ইচ্ছা রাখি।’

গত বছর জুলাইতে ‘আগস্ট ১৯৭৫’ সিনেমাটির শুটিং সম্পন্ন হয়েছিল। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, তৌকীর আহমেদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, তানভীন সুইটি, তাসকিন রহমান, আনিসুর রহমান মিলন, মাজনুন মিজান, শাহেদ আলী, শহিদুজ্জামান সেলিম, তুষার খান, ফজলুর রহমান বাবু, মাসুমা রহমান নাবিলা, আমান রেজা প্রমুখ।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা