X
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

পেলেকে টপকে গোলের নতুন রেকর্ড মেসির

আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৭

উপলক্ষটা গত কোপা আমেরিকা থেকেই ছিল সামনে। একবার লক্ষ্যভেদ করলে ছাড়িয়ে যাবেন পেলেকে, আর দুইবার গোল পেলে বসবেন চূড়ায়। তবে ইকুয়েডরের বিপক্ষে কোপার কোয়ার্টার ফাইনালের পর আর গোল না পাওয়ায় অপেক্ষা বাড়ছিল লিওনেল মেসির। আজ (শুক্রবার) সেই অপেক্ষা দূর করে ব্রাজিলিয়ান কিংবদন্তিকে ছাড়িয়ে গেলেন তিনি। বলিভিয়ার বিপক্ষে দুর্দান্ত হ্যাটট্রিকে পেলেকে টপকে এখন লাতিন আমেরিকার সর্বোচ্চ গোলের মালিক মেসি।

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে বলিভিয়াকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। বুয়েনস এইরিসের এল মনুমেন্তালের ম্যাচটি হয়ে রইলো মেসিময়। হ্যাটট্রিক করে শুধু দলকে জেতালেনই না, গড়লেন নতুন কীর্তি। জাতীয় দলের ক্যারিয়ারে ৭৬ গোল নিয়ে নেমেছিলেন বলিভিয়ার বিপক্ষে। সামনে ছিল পেলেকে ছাড়িয়ে যাওয়ার হাতছানি। তিনটি বিশ্বকাপ জেতা ব্রাজিলিয়ান কিংবদন্তি ৭৭ গোল নিয়ে ছিলেন লাতিন আমেরিকার সর্বোচ্চ গোলস্কোরার। তাই মেসি একবার লক্ষ্যভেদ করলেই তাকে ধরে ফেলতেন।

এল মনুমেন্তালে ১৪তম মিনিটে দারুণ এক গোল করে পেলের পাশে বসেন তিনি। আর ৬৪ মিনিটে লাউতারো মার্তিনেসের সঙ্গে চমৎকার বোঝাপড়ায় দ্বিতীয়বার জাল খুঁজে নিয়ে ছাড়িয়ে যান পেলেকে। এখানেই থামেননি, ৮৮ মিনিটে পূরণ করেন হ্যাটট্রিক। তাতে আর্জেন্টিনার জার্সিতে মেসির গোলসংখ্যা এখন ৭৯। লাতিন আমেরিকার সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে বসে ছয়বারের ব্যালন ডি’অর জয়ীর এখন শুধুই এগিয়ে চলা।

/কেআর/

সম্পর্কিত

মেসি-এমবাপ্পের জোড়ায় ব্রুজকে উড়িয়ে  দিলো পিএসজি, হেরেছে ম্যান সিটি

মেসি-এমবাপ্পের জোড়ায় ব্রুজকে উড়িয়ে দিলো পিএসজি, হেরেছে ম্যান সিটি

‘সামনে হ্যাটট্রিকের অনেক সুযোগ আসবে’

‘সামনে হ্যাটট্রিকের অনেক সুযোগ আসবে’

ব্রাজিলিয়ান-জাদুতে গ্রুপ চ্যাম্পিয়ন আবাহনী

ব্রাজিলিয়ান-জাদুতে গ্রুপ চ্যাম্পিয়ন আবাহনী

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune