X
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮

সেকশনস

নেটফ্লিক্সে দেখুন ক্লাসিক পাঁচ কমেডি

আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২১, ২২:২৭

প্রাণখুলে হাসাও ব্যায়ামের একটা অংশ। আর সেটা করতে ঢুঁ মারতে পারেন নেটফ্লিক্সের ‘ব্যায়ামাগারে’। জনপ্রিয় এ ওটিটি প্ল্যাটফর্মের কমেডি সিনেমার সুবিশাল আর্কাইভ থেকে আজ রইলো পাঁচটি ছবির কাহিনি সংক্ষেপ।

আন্দাজ আপনা আপনা

ভারতীয় কমেডির কিংবদন্তিতুল্য এই সিনেমা কিন্তু প্রথমে ফ্লপই হয়েছিল। তবে সময় যতো বেড়েছে আমির-সালমানের এ সিনেমার আয় ও কদর দুটোই ততো বেড়েছে। অনেকের মতে গত ৫০ বছরের সেরা হিন্দি কমেডি সিনেমা মনে করা হয় এটাকেই।

ছবির প্রধান চরিত্রে ছিলেন সালমান খান ও আমির খান। সঙ্গে ছিলেন নব্বইর দশকের দুই সুপারস্টার অভিনেত্রী রাভিনা টেন্ডন ও কারিশমা কাপুর।

অমর ও প্রেম ছোট এক শহরের দুই বাউন্ডুলে। যাদের কাজ বাবার কষ্টের টাকা বসে বসে ওড়ানো। অমরের ইচ্ছা কম কষ্টে বড়লোক হওয়া, আর প্রেমের স্বপ্ন অভিনেতা হবার। এমন সময়ে আগমন ঘটে বিলেত ফেরত কোটিপতি বাবার মেয়ে রাভিনা ও তার সেক্রেটারি কারিশমার। রাভিনা বিয়ের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে যে সে এক ভারতীয় ছেলেকে বিয়ে করবে। রাভিনাকে বিয়ে করতে নিজেদের বাবার সব সম্পত্তি বিক্রি করে বের হয়ে যায় অমর আর প্রেম। অপরদিকে রাভিনার চাচা গ্যাংস্টার তেজা পরিকল্পনা করে রাভিনা ও তার বাবার সম্পত্তি দখলের। শেষে রাভিনাকে কে বিয়ে করতে পারে জানতে চাইলে দেখুন ‘আন্দাজ আপনা আপনা’।

ডোলেমাইট ইজ মাই নেইম

৭০ দশকের হতাশায় ভরা সময়কাল থেকে এ সিনেমার গল্প শুরু। মধ্যবয়সী রুডি মুর তখন লস এঞ্জেলসের একটি রেকর্ড স্টোরের ম্যানেজার। নিজের হতাশার কারণে গানের ক্যারিয়ার পুরোপুরি বিপর্যস্ত। এমন সময় রুডির সঙ্গে এক সম্বলহীন মানুষের দেখা হয়। সেই মানুষটা তাকে দালাল ‘ডোলেমাইট’-এর গল্প শোনায়। সেই গল্পটাই নিজের মধ্যে ধারণ করে রুডি। ভাঁজ করা গোলাপি শার্টের বোতাম এঁটে, উইগ পরে, সাদা স্যুট গায়ে চাপিয়ে নিজের মনে পুষে রাখা ডোলেমাইটকে গুছিয়ে আনে সে। তারপর শুরু হয় তার অন্য জীবন।

হেইল, সিজার!

জোয়েল কোয়েন ও ইথান কোয়েন পরিচালিত কমেডি ফিল্ম ‘হেইল, সিজার!’ ১৯৫০ সালের হলিউডের চিত্র তুলে আনা হয়েছে এতে। এডি ম্যানিক্স ক্যাপিটল পিকচার্স প্রডাকশনের প্রধান। তার প্রধান কাজ হলো স্টুডিওর সুনাম বজায় রাখা এবং বড় তারকাদের বিতর্কের হাত থেকে বাঁচানো। সেই সময়কার ‘হেইল সিজার, আ টেল অব ক্রাইস্টস লাইফ’ চলচ্চিত্রের কেন্দ্রীয় অভিনেতা হুইটলক। ম্যানিক্সকে জানানো হয়, তাদের ফিল্মের নায়ক কাউকে না বলে গায়েব হয়ে গেছে। তার মতে, হুইটলক কোথাও মাতাল হয়ে পড়ে আছে। কিন্তু সে জানতে পারে কমিউনিস্টরা তাকে অপহরণ করেছে, মুক্তিপণ হিসেবে চেয়েছে এক লাখ ডলার।

আরেকদিকে উঠতি তারকা ডিঅ্যান মোরান অন্তঃসত্ত্বা। এদিকে গসিপ কলামিস্টদের কলমও চালু হয়ে গেছে। আরও নানান ঝামেলা সামাল দিতে কোমর বেঁধে নামতে হয় এডিকে।

লেডি বার্ড

নিজের অবস্থার প্রতি একদমই কৃতজ্ঞ নয় ক্রিস্টিন ম্যাকফারসন। তাই নিজের নাম বদলে রাখে লেডি বার্ড। পরিবার আর্থিক সংকটে পড়া সত্ত্বেও শহরের একটি নামকরা কলেজে পড়তে চায় সে। লেডি বার্ড ও তার ঘনিষ্ঠ বন্ধু জুলি স্কুলের অনুষ্ঠানে যোগ দেয়। যেখানে লেডি বার্ড তার সহপাঠী ড্যানির প্রতি আকৃষ্ট হয়। এরপরেই ঘটতে থাকে মজার সব ঘটনা।

ইউরোভিশন সং কনটেস্ট: দ্য স্টোরি অব ফায়ার সাগা

এই সিনেমাটাকে উইল ফেরেলের বোকা ধাঁচের সাদামাটা কমেডি ছবি বলেই মনে করেছিলেন দর্শকরা। কিন্তু এটি যে আশাবাদ, ভালোবাসা এবং গৌরবগাথার এক অনবদ্য আবেগঘন সিনেমা তা খুব দ্রুতই জানাজানি হয়। কমেডিও আছে এর পরতে পরতে।

সূত্র: নেটফ্লিক্স

/এফএ/এমএম/

সম্পর্কিত

‘মরীচিকা’র পর ওয়েবে তাদের নতুন ‘সিন্ডিকেট’

‘মরীচিকা’র পর ওয়েবে তাদের নতুন ‘সিন্ডিকেট’

মায়ের সঙ্গে মেয়ের প্রথম মিউজিক ভিডিও

মায়ের সঙ্গে মেয়ের প্রথম মিউজিক ভিডিও

নায়ক তাহসান, প্রযোজক সুস্মিতা (ভিডিও)

নায়ক তাহসান, প্রযোজক সুস্মিতা (ভিডিও)

টাইগারদের নিয়ে নতুন গান ‘লড়বে এবার বাংলাদেশ’

টাইগারদের নিয়ে নতুন গান ‘লড়বে এবার বাংলাদেশ’

রিসোর্টে ২০ তরুণ নির্মাতা, বেড়াতে নয় শিখতে

আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ২১:১৭

বেড়াতে নয়, ২০ তরুণ নির্মাতা একসঙ্গে ঢাকার অদূরে ছুটি রিসোর্টে গেছেন শিখতে! মানে ওয়ার্কশপ।

রবিবার (২৪ অক্টোবর) থেকে এই রিসোর্টে শুরু হলো ‘ওয়ার্কশপ এনকরেজিং ফিল্ম অ্যান্ড ওয়েব কনটেন্ট অন সোশাল ইস্যু’ শীর্ষক আয়োজন। এতে প্রশিক্ষক হিসেবে রয়েছেন একাধিক আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত পরিচালক বিজন ইমতিয়াজ ও প্রযোজক আরিফূর রহমান।
 
এর অংশ হিসেবে একই নির্মাতাদের নিয়ে গত ১ থেকে ৩ অক্টোবর হয় তিনদিনব্যাপী অনলাইন কর্মশালা। এবার রিসোর্টে গিয়ে একই দলের ২ দিনের ওয়ার্কশপ হচ্ছে বলে জানান সংশ্লিষ্টরা। 

ওয়ার্কশপের প্রথম দিন (২৪ অক্টোবর) সকালে ২০ তরুণ নির্মাতা বিভিন্ন গেমের মাধ্যমে তাদের ফিল্ম প্রজেক্ট ডেভেলপ করে। বিকালে নির্মাতা রেদওয়ান রনির সেশনের মাধ্যমে শেষ হয় প্রথম দিনের কর্মশালা। তরুণদের উদ্দেশে রনি বাংলাদেশে ওটিটি প্ল্যাটফর্মের সম্ভাবনা নিয়ে কথা বলেন।
 
ওয়ার্কশপে অংশগ্রহণকারীদের একজন সনেট বলেন, ‘এই ধরনের ওয়ার্কশপে অনেকের সঙ্গে পরিচয় হয়। অনেক কিছু শেয়ার করা যায়, যা পরবর্তীতে চলচ্চিত্র নির্মাণের পথ সুগম করে।’
  
এর আগে ইউএস ডিপার্টমেন্ট অব স্টেটের অ্যালামনাই থিমেটিক ইন্টারন্যাশনাল এক্সচেঞ্জ সেমিনার অনুষ্ঠিত হয় ২০১৯ সালের নভেম্বরে কাজাকিস্তানে। যেখানে অংশ নেন বাংলাদেশের তিন জন; আঙ্গুর নাহার মন্টি, এলিটা করিম ও শাহলা ইসলাম রোদশীসহ বিশ্বের ৩২ জন প্রতিনিধি।

সেই সেমিনার থেকে এই ওয়ার্কশপের সূচনা ঘটে। যেখানে আয়োজিত গ্রান্ট কম্পিটিশনে নির্বাচিত হয় এই ওয়ার্কশপটি। এর সাথে সহযোগিতায় আরও রয়েছে, ড্রিম অন ও ফাইনাল ড্রাফট। অংশগ্রহণকারীরা ফাইনাল ড্রাফট থেকে এক বছরের সফটওয়্যার পাচ্ছে উপহার হিসেবে।
  
বাংলাদেশের পক্ষে ওয়ার্কশপের প্রজেক্ট প্রধান শাহলা ইসলাম রোদশী বলেন, ‘তরুণ চলচ্চিত্র নির্মাতারা প্রায়ই প্রতিকূলতার মুখোমুখি হয়। সেই অবস্থা সামলে সৃজনশীল কাজ করার আকাঙ্ক্ষাকে টিকিয়ে রাখার জন্যই এই ওয়ার্কশপের আয়োজন করা হয়েছে।’

সোমবার (২৫ অক্টোবর) এই ওয়ার্কশপটি শেষ হবে অংশগ্রহণকারীদের ফিল্ম পিচিংয়ের মাধ্যমে। যেখানে উপস্থিত থাকবেন দেশের উল্লেখযোগ্য ওটিটি প্ল্যাটফর্মের প্রধানরা।

/এমএম/এমওএফ/

সম্পর্কিত

মারা গেছেন অভিনেতা মাহমুদ সাজ্জাদ

মারা গেছেন অভিনেতা মাহমুদ সাজ্জাদ

৬০ বছরে ৬ বন্ড, সেরা কে

৬০ বছরে ৬ বন্ড, সেরা কে

নুসরাত ফারিয়ার এবারের গানচমক ‘হাবিবি’

নুসরাত ফারিয়ার এবারের গানচমক ‘হাবিবি’

পাগলের বেশে আজিজুল হাকিমের ফেরা

পাগলের বেশে আজিজুল হাকিমের ফেরা

মারা গেছেন অভিনেতা মাহমুদ সাজ্জাদ

আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ১৬:৫৪

নন্দিত অভিনেতা মাহমুদ সাজ্জাদ আর নেই। রবিবার (২৪ অক্টোবর) বেলা সাড়ে ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বিষয়টি নিশ্চিত করেছেন মাহমুদ সাজ্জাদের ভাই নাট্যজন ম. হামিদ।

ম. হামিদ বলেন, ‘মাহমুদ সাজ্জাদ রাজধানীর এভারকেয়ার হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। কোভিড-১৯ পজিটিভ হওয়ায় গত ১ সেপ্টেম্বর তাকে সেখানে ভর্তি করা হয়।’

তিনি আরও জানান, পরে নেগেটিভ ফল এলেও কোভিড-পরবর্তী নানা জটিলতায় আক্রান্ত হন মাহমুদ সাজ্জাদ।

জহির রায়হান পরিচালিত ‘সংসার’ সিনেমায় প্রথম অভিনয় করেন মাহমুদ সাজ্জাদ। পরে তিনি খান আতাউর রহমান পরিচালিত ‘ঝড়ের পাখি’, ‘আপন পর’, আজিজ আজহারের ‘চোখের জলে’-সহ বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করে ব্যাপক পরিচিতি পান।

একসময় মঞ্চ নাটকে সরব হয়ে পড়েন মাহমুদ সাজ্জাদ। সেইসঙ্গে টেলিভিশন নাটকেও ব্যস্ততা বাড়িয়ে দেন। টেলিভিশনে তার অভিনীত প্রথম ধারাবাহিক নাটক ‘সকাল-সন্ধ্যা’। এরপর তিনি সহস্রাধিক নাটকে অভিনয় করে দর্শক মন জয় করেন।

/এমএম/এমওএফ/

সম্পর্কিত

রিসোর্টে ২০ তরুণ নির্মাতা, বেড়াতে নয় শিখতে

রিসোর্টে ২০ তরুণ নির্মাতা, বেড়াতে নয় শিখতে

৬০ বছরে ৬ বন্ড, সেরা কে

৬০ বছরে ৬ বন্ড, সেরা কে

নুসরাত ফারিয়ার এবারের গানচমক ‘হাবিবি’

নুসরাত ফারিয়ার এবারের গানচমক ‘হাবিবি’

পাগলের বেশে আজিজুল হাকিমের ফেরা

পাগলের বেশে আজিজুল হাকিমের ফেরা

৬০ বছরে ৬ বন্ড, সেরা কে

আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ২১:১০

‘বন্ড...জেমস বন্ড’- হলিউডের ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় সংলাপ হয়তো এটাই। গান পয়েন্টে কাউকে রেখে, কিংবা মদের পেয়ালা হাতে কোনও নারীর সামনে এ সংলাপ দিতে দেখা গেছে বহুজনকে। 

‘জেমস বন্ড-০০৭’ সিরিজ সম্ভবত সিনেমার ইতিহাসে অন্যতম সফল এবং জনপ্রিয় সিরিজের মধ্যে একটি। ইয়ান ফ্লেমিংয়ের সৃষ্টি এই ব্রিটিশ এজেন্ট তার ক্যারিশমাটিক কাণ্ডে আজও বুঁদ করে রেখেছেন ভক্তদের। 

ক্ষুরধার বুদ্ধি, অদম্য সাহস, পাথুরে মন এবং সবরকমের অস্ত্রে চালানো নিপুণ এই ‘এমআই সিক্স’এর গোয়েন্দা।

জীবনের নানান ঝুঁকির মধ্যেই তার চলাফেরা। ও হ্যাঁ, সুন্দরী নারী ও চোখধাঁধানো সব গাড়ি ছাড়া যেন মানাই-ই না তাকে। ​

গত ষাট বছর ধরে বড়পর্দায় ‘বন্ড’ ভূমিকায় হাজির হয়েছেন ৬ জন। প্রত্যেকই পেয়েছেন জনপ্রিয়তার চূড়ান্ত চূড়া। তবে শুধু জনপ্রিয়তাই নয়, বাণ্যিজিকভাবেও তারা বক্স অফিস কাঁপিয়ে দিয়েছেন। 

সিরিজগুলোর ছবি মুক্তির সময় অন্যরাও তাই নিজেদের গুটিয়ে নিতেন- সে নজিরও আছে।

তবে অন্যরা নন, জেমস বন্ডের মধ্যে কে কাকে ছাড়িয়ে গেলেন- সে হিসাবও হয়। বক্স অফিসের সে ফর্দ ঘাঁটলে দেখা যায়, সেরা হলেন ড্যানিয়েল ক্রেগ। যদিও অনেকেই সফলতার দিক থেকে এগিয়ে রাখেন ‘ক্যাসিনো রয়েলের’ কথা, কিংবা হয়তো ভাবছেন ‘থান্ডারবল’ বা ‘গোল্ডফিঙ্গার’। কিন্তু মুদ্রাস্ফীতির সব কিছু হিসাবে নিলে শীর্ষস্থানে আছে ড্যানিয়েল ক্রেগের ‘স্কাইফল’। ২০১২ সালের ৮ নভেম্বর মুক্তিপ্রাপ্ত এ সিনেমাটি মার্কিন যুক্তরাষ্ট্রের দেশীয় বক্স অফিস থেকেই আয় করে ৩০৪ মিলিয়ন ডলার! দ্বিতীয় সর্বোচ্চ বাণিজ্যিকভাবে সফল সিনেমা ‘স্পেক্টর’র আয় ২০০ মিলিয়ন। তৃতীয় অবস্থানে ‘কোয়ান্টাম অব সোলেস’ ১৬৮ মিলিয়ন ডলার।

আন্তর্জাতিক বক্স অফিসেও প্রথম দুটি চূড়ান্ত রকমের সফল। মুক্তির সময়ই ১.১১ বিলিয়ন ডলারেরও বেশি কামিয়েছে ‘স্কাইফল’। আর ‘স্পেক্টর’র আয় ৮৭৯ মিলিয়ন ডলার।

তৃতীয় অবস্থানে আছে ‘ক্যাসিনো রয়্যাল’- ৫৯৪ মিলিয়ন ডলার।

সব মিলিয়ে জেমস বন্ডের প্রথম বিলিয়ন ছবি ‘স্কাইফল’। আর গত ২৬টি কিস্তি মিলিয়ে এ সিরিজের মোট সম্পদ ৭ বিলিয়ন ডলার। যা আয় করা বিশ্বের অন্যান্য সিরিজের মধ্যে জেমস বন্ড আছে পঞ্চম অবস্থানে। 

সম্প্রতি  ‍মুক্তি পাওয়া জেমস বন্ড হিসেবে ড্যানিয়েল ক্রেগের শেষ ছবি ‘নো টাইম টু ডাই’ও বেশ ভালো করছে। তবে এর চূড়ান্ত সফলতা এখনই জানানো সম্ভব নয়। এবার দেখে নেওয়া যাক সিরিজের অন্যান্য ছবির হালহকিকত।

স্কাইফল-এ ড্যানিয়েল ক্রেগ ২০২০ সালে ফোর্বস প্রকাশিত প্রতিবেদন থেকে আমেরিকায় ছবিগুলোর আয়ের তালিকা-

স্কাইফল (৩০৪ মিলিয়ন)
স্পেক্টর (২০০ মিলিয়ন)
কোয়ান্টাম অব সোলেস (১৬৮ মিলিয়ন)
ক্যাসিনো রয়্যাল (১৬৭.৪ মিলিয়ন)
ডাই অ্যানাদার ডে (১৬০.৯ মিলিয়ন)
দ্য ওয়ার্ল্ড ইজ নট অ্যানাফ (১২৬.৯ মিলিয়ন)
টুমরো নেভার ডাই (১২৫.৩ মিলিয়ন)
গোল্ডেনআই (১০৬.৪ মিলিয়ন)
মুনরেকার (৭০.৩মিলিয়ন)
অক্টোপসি (৬৭.৯ মিলিয়ন)
থান্ডারবল (৬৩.৬মিলিয়ন)
নেভার সে নেভার এগেইন (৫৫.৪ মিলিয়ন)
ফর ইয়োর'স আইস ওনলি (৫৪.৮ মিলিয়ন)
লিভিং ডে লাইট (৫১.২ মিলিয়ন)
গোল্ডফিঙ্গার (৫১.১ মিলিয়ন)
আ ভিউ টু কিল (৫০.২ মিলিয়ন)
দ্য স্পাই হু লাভড মি (৪৬.৮মিলিয়ন)
ডায়মন্ডস আর ফরএভার (৪৩.৮ মিলিয়ন)
ইউ অনলি লাইভ টোয়াইস (৪৩.১ মিলিয়ন)
লাইভ অ্যান্ড লেট ডাই (৩৫.৪ মিলিয়ন)
লাইসেন্স টু কিল (৩৪.৭ মিলিয়ন)
ফ্রম রাশিয়া উউথ লাভ (২৪.৮ মিলিয়ন)
অন হার ম্যাজেস্ট্রি'র সিক্রেট (২২.৮ মিলিয়ন)
ক্যাসিনো রয়্যাল (২২.৭ মিলিয়ন)
দ্য ম্যান উইথ দ্য গোল্ডেন গান (২১ মিলিয়ন)
ড. নো (১৬.১ মিলিয়ন)

২০২০ সালে ফোর্বস প্রকাশিত প্রতিবেদন থেকে সারাবিশ্বে ছবিগুলোর আয়ের তালিকা-

স্কাইফল (১.১১১ বিলিয়ন)
স্পেক্টর (৮৭৯.৬ মিলিয়ন)
ক্যাসিনো রয়্যাল (৫৯৪.৪ মিলিয়ন)
কোয়ান্টাম অব সোলেস (৫৯১.৭ মিলিয়ন)
ডাই অ্যানাদার ডে (৪৩১.৯ মিলিয়ন)
দ্য ওয়ার্ল্ড ইজ নট অ্যানাফ (৩৬১.৭ মিলিয়ন)
গোল্ডেনআই (৩৫৬.৪ মিলিয়ন)
টুমরো নেভার ডাই (৩৩৯.৫  মিলিয়ন)
মুনরেকার (২১০ মিলিয়ন)
ফর ইয়োর'স আইস ওনলি (১৯৫.৩ মিলিয়ন)
দ্য লিভিং ডে লাইট (১৯১.২ মিলিয়ন)
অক্টোপসি (১৮৭.৫ মিলিয়ন)
দ্য স্পাই হু লাভড মি (১৮৫.৪ মিলিয়ন)
লাইভ অ্যান্ড লেট ডাই (১৬১.৮ মিলিয়ন)
নেভার সে নেভার এগেইন (১৬০ মিলিয়ন)
লাইসেন্স টু কিল (১৫৬.৩ মিলিয়ন)
আ ভিউ টু কিল (১৫২.৬ মিলিয়ন)
থান্ডারবল (১৪১.২ মিলিয়ন)
গোল্ডফিঙ্গার (১২৪.৯ মিলিয়ন)
ডায়মন্ডস আর ফরএভার (১১৬ মিলিয়ন)
ইউ অনলি লাইভ টোয়াইস (১১১.৬ মিলিয়ন)
দ্য ম্যান উইথ দ্য গোল্ডেন গান (৯৭.৬ মিলিয়ন)
অন হার ম্যাজেস্ট্রি'র সিক্রেট (৮২ মিলিয়ন)
ফ্রম রাশিয়া উউথ লাভ (৭৮.৯ মিলিয়ন
ড. নো (৫৯.৬ মিলিয়ন)
ক্যাসিনো রয়্যাল (৪১.৭ মিলিয়ন)

/এমএম/

সম্পর্কিত

রিসোর্টে ২০ তরুণ নির্মাতা, বেড়াতে নয় শিখতে

রিসোর্টে ২০ তরুণ নির্মাতা, বেড়াতে নয় শিখতে

মারা গেছেন অভিনেতা মাহমুদ সাজ্জাদ

মারা গেছেন অভিনেতা মাহমুদ সাজ্জাদ

নুসরাত ফারিয়ার এবারের গানচমক ‘হাবিবি’

নুসরাত ফারিয়ার এবারের গানচমক ‘হাবিবি’

পাগলের বেশে আজিজুল হাকিমের ফেরা

পাগলের বেশে আজিজুল হাকিমের ফেরা

নুসরাত ফারিয়ার এবারের গানচমক ‘হাবিবি’

আপডেট : ২৫ অক্টোবর ২০২১, ০০:৩৭

‘পটাকা’ দিয়ে গায়িকা হিসেবে সামনে এসেছিলেন নুসরাত ফারিয়া। আলোচনা যেমন হয়েছে তেমনি সমালোচনাও। 

তবে ‘আমি চাই থাকতে’ গানটি দিয়ে সেই সমালোচনাটা পুষিয়ে দিয়েছিলেন এই গায়িকা-নায়িকা।

আবারও তিনি গানে আসছেন। ইতোমধ্যে মুম্বাইতে হয়েছে এর কাজ। গানের নাম ‘হাবিবি’। নূর নবীর কথায় গানটির সংগীত পরিচালনা করেছেন আদিব কবির।

ফারিয়া বললেন, ‘গত ৩ সেপ্টেম্বর হয়েছে এর রেকর্ডিং। আমরা প্রায় সাত মাস ধরে গানটির কাজ করছি। এর ভিডিও ধারণও শেষ। এসভিএফ থেকে গানটি প্রকাশ হবে ২ নভেম্বর।’

জানা যায়, ‘আমি চাই থাকতে’র প্রায় পুরো টিম ‘হাবিবি’ ভিডিওটি তৈরি করেছে। এটি পরিচালনা করেছেন ভারতের বাবা যাদব।

এদিকে, আগামী নভেম্বরে শুরু হচ্ছে ফারিয়া অভিনীত বহুল আলোচিত ‘বঙ্গবন্ধু’ ছবির শেষ অংশের কাজ। এর আগে চলতি মাসে ‘গুনিন’ সিনেমায় কাজ করার কথা থাকলেও ‘হাবিবি’ ও ‘বঙ্গবন্ধু’র জন্য সেটা বাতিল করেন এই তারকা।

/এম/এমএম/এমওএফ/

সম্পর্কিত

জিমে ফারিয়া, ইনস্ট্রাক্টর ফারুকী!

জিমে ফারিয়া, ইনস্ট্রাক্টর ফারুকী!

সেলিমের সিনেমা ছাড়লেন নুসরাত, কিন্তু কেন?

সেলিমের সিনেমা ছাড়লেন নুসরাত, কিন্তু কেন?

এ বছর নয়, ‘বঙ্গবন্ধু’র মুক্তি পেছালো মার্চে

এ বছর নয়, ‘বঙ্গবন্ধু’র মুক্তি পেছালো মার্চে

ছোট পর্দার জন্য জুটি বাঁধলেন শাকিব-ফারিয়া

ছোট পর্দার জন্য জুটি বাঁধলেন শাকিব-ফারিয়া

পাগলের বেশে আজিজুল হাকিমের ফেরা

আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ১৬:০৩

টানা দুই বছর পর চলচ্চিত্র ক্যানভাসে ফিরলেন নন্দিত অভিনেতা আজিজুল হাকিম। এই ফেরাটা তার জন্য যেমন বিশেষ; তেমনি দর্শকদের জন্যেও বহন করছে ভিন্নমাত্রা। কারণ, মাঝে করোনায় আক্রান্ত হয়ে এই অভিনেতার অবস্থা হয়েছিল বেশ সংকটাপন্ন।

আজিজুল হাকিমের ভাষ্যে, ‘এটা আমার জন্য নতুন জীবন। তাই সবকিছু নতুন করে শুরু করছি। এরমধ্যে এক্সিকিউটিভ ডিরেক্টর হিসেবে যুক্ত হয়েছি ওয়ালটনের সঙ্গে। এরপর যুক্ত হলাম এস এ হক অলীকের চলচ্চিত্রে। মোট মিলিয়ে, নতুন এই জীবনটাকে প্রাণভরে উপভোগ করছি।’

আজিজুল হাকিম সর্বশেষ অভিনয় করেছেন সাইফুল ইসলাম মান্নুর ‘পুত্র’ ছবিতে। এতে তিনি পিতার চরিত্রে অভিনয় করেন। ২০১৮ সালে মুক্তি পাওয়া এই ছবিতে অভিনয় করে ভালো প্রশংসা কুড়ান তিনি। দুই বছর পর এবার তিনি আসছেন আলোচিত ‘গলুই’ ছবিতে পাগলের বেশে। এতে আজিজুল হাকিম অভিনয় করছেন শাকিব খানের চাচার চরিত্রে। দু’জনার মধ্যকার আত্মিক সম্পর্ক নিয়েই মূলত ছবিটির গল্প এগিয়েছে বলে জানা যায়।

একটি দৃশ্যে আজিজুল হাকিম ও শাকিব খান হাকিম বলেন, ‘এটা বড় ক্যানভাসের সিনেমা। সহশিল্পী হিসেবে প্রথমবার শাকিব খানকে পেলাম। একসঙ্গে কাজ করে বুঝলাম, সে আসলেই অসাধারণ। আমার চরিত্রটি পাগলের হলেও বেশ গুরুত্বপূর্ণ। এর জন্য আমি কৃতজ্ঞতা জানাই নির্মাতা অলীক, প্রযোজক খসরু আর নায়ক শাকিব খানের প্রতি। তারা আমাকে এই চরিত্রের যোগ্য ভেবেছেন বলে।’ 

জামালপুরের বিভিন্ন লোকেশনে প্রায় দেড় মাস চলছে ছবিটির শুটিং। এই চলচ্চিত্রে আরও রয়েছেন   অভিনেত্রী সুচরিতা ও পূজা চেরী। দুই ধাপে শুটিং শেষে চলতি মাসের শেষে শেষধাপের শুটিংয়ে অংশ নেবেন আজিজুল হাকিম। যাবেন  টাঙ্গাইলের ধনবাড়ির মহেরা জমিদার বাড়িতে।

সরকারি অনুদানের এই ছবিটি নিয়ে খুবই উচ্ছ্বসিত হাকিম। তিনি বলেন, ‘গল্পটির মূল শক্তি গ্রাম বাংলার চিরায়ত রূপ। প্রতিটি চরিত্র খুবই সমৃদ্ধ। অভিনয়ের সুযোগটা পেয়েছি এখানে। আমার ধারণা দর্শক হৃদয় জয় করবে ছবিটি।’ পাগলের চরিত্রে আজিজুল হাকিম

/এমএম/এমওএফ/

সম্পর্কিত

রিসোর্টে ২০ তরুণ নির্মাতা, বেড়াতে নয় শিখতে

রিসোর্টে ২০ তরুণ নির্মাতা, বেড়াতে নয় শিখতে

মারা গেছেন অভিনেতা মাহমুদ সাজ্জাদ

মারা গেছেন অভিনেতা মাহমুদ সাজ্জাদ

৬০ বছরে ৬ বন্ড, সেরা কে

৬০ বছরে ৬ বন্ড, সেরা কে

নুসরাত ফারিয়ার এবারের গানচমক ‘হাবিবি’

নুসরাত ফারিয়ার এবারের গানচমক ‘হাবিবি’

সর্বশেষসর্বাধিক
quiz

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

‘মরীচিকা’র পর ওয়েবে তাদের নতুন ‘সিন্ডিকেট’

‘মরীচিকা’র পর ওয়েবে তাদের নতুন ‘সিন্ডিকেট’

মায়ের সঙ্গে মেয়ের প্রথম মিউজিক ভিডিও

মায়ের সঙ্গে মেয়ের প্রথম মিউজিক ভিডিও

নায়ক তাহসান, প্রযোজক সুস্মিতা (ভিডিও)

নায়ক তাহসান, প্রযোজক সুস্মিতা (ভিডিও)

টাইগারদের নিয়ে নতুন গান ‘লড়বে এবার বাংলাদেশ’

টাইগারদের নিয়ে নতুন গান ‘লড়বে এবার বাংলাদেশ’

ফারহান ও ফারিণ দম্পতির গল্প...

ফারহান ও ফারিণ দম্পতির গল্প...

মন্তব্য পড়ে লজ্জিত সিয়াম!

মন্তব্য পড়ে লজ্জিত সিয়াম!

বাংলাদেশকে নিয়ে খোলা চিঠি কলকাতার তারকাদের

বাংলাদেশকে নিয়ে খোলা চিঠি কলকাতার তারকাদের

গানের পুরনো জুটি, উৎসর্গে আইয়ুব বাচ্চু (ভিডিও)

গানের পুরনো জুটি, উৎসর্গে আইয়ুব বাচ্চু (ভিডিও)

সাফা কবিরের অন্তর্জাল সিনেমা ‘কুহেলিকা’ 

সাফা কবিরের অন্তর্জাল সিনেমা ‘কুহেলিকা’ 

ইংরেজি ভাষায় গাইলেন সাব্বির নাসির (ভিডিও)

ইংরেজি ভাষায় গাইলেন সাব্বির নাসির (ভিডিও)

সর্বশেষ

কলম্বিয়ার মাদক মাফিয়া আটক, পাঠানো হবে যুক্তরাষ্ট্রে

কলম্বিয়ার মাদক মাফিয়া আটক, পাঠানো হবে যুক্তরাষ্ট্রে

 র‌্যাব পরিচয়ে ব্যবসায়ীর ৮ লাখ টাকা ছিনতাই করে ধরা

 র‌্যাব পরিচয়ে ব্যবসায়ীর ৮ লাখ টাকা ছিনতাই করে ধরা

হামলাকারীদের বিরুদ্ধে সরকারের কঠোর ব্যবস্থা সন্তোষজনক: ব্রিটিশ হাইকমিশনার

হামলাকারীদের বিরুদ্ধে সরকারের কঠোর ব্যবস্থা সন্তোষজনক: ব্রিটিশ হাইকমিশনার

পাকিস্তানি সমর্থকদের ওপর ভারতীয় সমর্থকদের হামলায় দুই ভাই আহত

পাকিস্তানি সমর্থকদের ওপর ভারতীয় সমর্থকদের হামলায় দুই ভাই আহত

পুকুরে নয়, ঝোপের ভেতর হনুমানের গদা দেখিয়ে দিলেন ইকবাল

পুকুরে নয়, ঝোপের ভেতর হনুমানের গদা দেখিয়ে দিলেন ইকবাল

© 2021 Bangla Tribune