X
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

সেকশনস

৫০-এ সালমান শাহ

তিনি ইতিহাসের অন্যতম শ্রেষ্ঠ নায়ক: শাকিব খান

আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৬:৪০

সালমান ও শাকিব এমন রীতি ঢালিউডে খুব একটা মেলে না, সাম্প্রতিক সময়ে যেমনটা দেখাচ্ছেন শাকিব খান। সতীর্থদের জন্ম ও মৃত্যুদিনে- নিয়মিত নিজের সোশ্যাল হ্যান্ডেলে স্মরণ করছেন এই শীর্ষ নায়ক।

যেমন ঢালিউডের ক্ষণজন্মা বরপুত্র সালমান শাহকে উদ্দেশ করে শাকিব খান দাবি করেন, ইতিহাসের অন্যতম শ্রেষ্ঠ নায়ক সালমান শাহ। বেঁচে থাকলে শনিবার দিবাগত মধ্যরাতে (১৯ সেপ্টেম্বর রাত ১২টা ১ মিনিট) সালমান শাহ পা রাখতেন ৫০তম জন্মবার্ষিকীতে। ঠিক সেই ক্ষণে শাকিব খান তার ভেরিফায়েড ফেসবুক পেজে লেখেন দীর্ঘ শুভেচ্ছাপত্র।  

এতে তিনি উল্লেখ করেন এভাবে, দ্যুতিময় এক শিল্পীর নাম সালমান শাহ। বেঁচে থাকলে তিনি আজ (১৯ সেপ্টেম্বর) ৫০ বছরে পা রাখতেন। হয়তো বয়সের ছাপ ফুটে উঠতো তাঁর হাসিতে। গলায় ভর করতো গাম্ভীর্য। দুয়েকটা সাদা চুল দেখা গেলেও তাঁর নায়কসুলভ ব্যক্তিত্বের সামনে হয়তো কেউ পাত্তাই পেত না! তাকে নিয়েই ৫০তম জন্মদিনের সুর্বণজয়ন্তী পালন করতাম আমরা।
 
সালমান শাহকে অল্প সময়ে হারানোর ক্ষত নিয়ে শাকিব খান বলেন, ‘বাংলা চলচ্চিত্রের ইতিহাসে ক্ষণজন্মা এ মানুষটি ২৫ বছর আগে চলে গেলেও আজও আমার মনে সেই ২৫ বছরের তরুণ নায়ক হয়ে দাগ কেটে আছেন। যে দাগটা তাঁর প্রস্থানের এত বছর পরেও জ্বলজ্বলে।’

সালমান শাহের জনপ্রিয়তা টেনে বলেন, ‘অভিনয় জীবনে অল্প সময়ে এত মানুষের ভালোবাসা পাওয়া যে সত্যি দুর্লভ ভাগ্যের ব্যাপার, সেটা সালমান শাহকে দেখলে বোঝা যায়। আজও বাংলার মানুষ তাকে আবেগ ও শ্রদ্ধায় স্মরণ করছে, ভবিষ্যতেও করে যাবে।
একজন মানুষ অমরত্ব পায় তার কর্মের মাধ্যমে। সালমান শাহ নামক মহান শিল্পী অকালে চলে গিয়েও আমাদের কাছে অমর হয়ে আছেন। তিনি বেঁচে থাকবেন তার ভক্ত অনুরাগীদের হৃদয়ে, প্রজন্ম থেকে প্রজন্মে।’ 

আজ (১৯ সেপ্টেম্বর) ঢালিউডের ক্ষণজন্মা নক্ষত্র সালমান শাহের ৫০তম জন্মবার্ষিকী। ১৯৭১ সালের এই দিনে নানার বাড়ি সিলেটের জকিগঞ্জে তার জন্ম। মৃত্যু ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর। মাত্র ২৫ বছরের জীবন।

সালমান শাহ-পরবর্তী সময়ে যারা চলচ্চিত্রে নায়ক হওয়ার জন্য এসেছেন তারা প্রত্যেকেই বলেছেন, বলছেন এখনও, সালমান শাহ-ই ছিলেন তাদের অনুপ্রেরণার প্রধান উৎস। মাত্র চার বছরে ২৭টি ছবিতে অভিনয় করেছেন। সব শ্রেণির দর্শক-সমালোচকদের মন জয় করে তারকা হওয়ার জন্য সময়টা যথেষ্ট নয়। এরমধ্যে প্রায় দশটি অসমাপ্ত ছবি। প্রথম ছবি ‘কেয়ামত থেকে কেয়ামত’ থেকেই দর্শকদের মনে জায়গা করে নিয়েছিলেন।

হয়তো অল্প সময়ের জন্য এসেছিলেন বলেই এত দ্যুতি ছড়াতে পেরেছিলেন, কেটে গেছেন দাগ। যে দাগটা তার প্রস্থানের টানা এত বছর পরেও জ্বলজ্বলে। তার অনুপস্থিতি আর অকাল প্রস্থান আজও পোড়াচ্ছে অগুনতি মানুষের মন।

১৯৮৫-৮৬ সালের দিকে হানিফ সংকেতের গ্রন্থনায় ‘কথার কথা’ নামে একটি ম্যাগাজিন অনুষ্ঠান প্রচার হতো। এর কোনও একটি পর্বে ‘নামটি ছিল তার অপূর্ব’ নামের একটি গানের মিউজিক ভিডিও পরিবেশিত হয়। হানিফ সংকেতের কণ্ঠে গাওয়া এই মিউজিক ভিডিওতে মডেল হওয়ার মাধ্যমেই সালমান শাহ মিডিয়ায় প্রথম সবার নজর কাড়েন। তখন অবশ্য তিনি ইমন নামেই পরিচিত ছিলেন।

আরও কয়েক বছর পর প্রয়াত নাট্যজন আব্দুল্লাহ আল মামুনের প্রযোজনায় ‘পাথর সময়’ ধারাবাহিক নাটকে একটি ছোট চরিত্র এবং কয়েকটি বিজ্ঞাপনচিত্রেও কাজ করেছিলেন। তবে রুপালি পর্দায় সালমান সাম্রাজ্যের সূচনা হয় ৯০ দশকের শুরুর দিকে সোহানুর রহমান সোহানের ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির মধ্য দিয়ে। বাকিটা ইতিহাস। সালমান শাহ

গায়ক হিসেবেও সালমানের পরিচিতি ছিল। ছোটবেলা থেকেই শিল্প-সংস্কৃতির প্রতি দারুণ আগ্রহ ছিল তার। বন্ধুমহলে সবাই তাকে কণ্ঠশিল্পী হিসেবে চিনতেন। ১৯৮৬ সালে ছায়ানট থেকে পল্লিগীতিতে উত্তীর্ণ হয়েছিলেন তিনি।

/এমএম/এমওএফ/

সম্পর্কিত

৬০ লাখ টাকার অনুদানের ছবিতে শাকিব একাই নিচ্ছেন ৪০ লাখ

৬০ লাখ টাকার অনুদানের ছবিতে শাকিব একাই নিচ্ছেন ৪০ লাখ

লালুকে দেখতে জামালপুরে জনতার ঢল (ভিডিও)

লালুকে দেখতে জামালপুরে জনতার ঢল (ভিডিও)

নায়ককে নিয়ে শাবনূরের আবেগঘন স্মরণ

নায়ককে নিয়ে শাবনূরের আবেগঘন স্মরণ

সভাপতি প্রার্থী শাকিব খান, সম্পাদক পদে জায়েদ, পরীমণি অনিশ্চিত!

সভাপতি প্রার্থী শাকিব খান, সম্পাদক পদে জায়েদ, পরীমণি অনিশ্চিত!

গিটার সঙ্গী স্বপনের স্মৃতিতে আইয়ুব বাচ্চু

আপডেট : ১৮ অক্টোবর ২০২১, ০০:১১

‘আর বেশি কাঁদালে উড়াল দিবো আকাশে’ গানের কথার মতোই রুপালি গিটার ফেলে আকাশে উড়াল দিয়েছেন গিটার ও সুরের জাদুকর আইয়ুব বাচ্চু। ব্যান্ড ‘এলআরবি’র প্রাণ ছিলেন তিনি। ভালোবেসে সবাই তাকে ডাকতেন ‘এবি’ বলে। আর সংগীতাঙ্গনের মানুষরা ‘বস’ বলে সম্বোধন করতেন। 

মৃত্যুবার্ষিকীর আগমুহূর্তে তাকে নিয়ে বিশেষ স্মৃতিকথা লিখলেন আইয়ুব বাচ্চুর আমৃত্যু সঙ্গী গিটারিস্ট সাইদুল হাসান স্বপন। জানান, ‘বসের’ মৃত্যু তারিখের ঠিক দুদিন আগে ২০১৬ সালের ১৬ অক্টোবর স্বপনের মা-ও মারা যান। 

তখন ব্যান্ড সদস্যরা সবাই ছিলেন কানাডায়। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্বপন লিখেছেন, ‘‘ডেটলাইন ১৬ অক্টোবর, ২০১৬। কানাডার সাসকাটুন কনসার্টে শেষ গান করে হঠাৎ বাচ্চু ভাই হলভর্তি মানুষের সামনে ঘোষণা দিলেন, ‘আজ সকালে আমাদের স্বপনের মা মারা গেছেন, আমি আমার ‘মা’ গানটা এখন স্বপনকে উৎসর্গ করে গাইছি। এরপর গেয়ে ওঠেন, ‘ওই দুর আকাশের তারা রে বলে দে না, কোনটা আমার মা, মা কি আমায় দেখতে পায় না? কতদিন দেখি না মায়ের মুখ...’’।

ঠিক এভাবেই ব্যান্ড সদস্যদের পরিবারের সঙ্গে মিশে ছিলেন আইয়ুব বাচ্চু। তবে সেই ঘটনার ২ বছর ২ দিন পর ২০১৮ সালের এই দিনে (১৮ অক্টোবরের) সবাইকে কাঁদিয়ে পরপারে চলে যান এই মহাতারকা। স্বপন ও আইয়ুব বাচ্চু

দেশের শীর্ষস্থানীয় ব্যান্ড এলআরবির দলনেতা আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গায়ক, গিটারিস্ট, গীতিকার, সুরকার, সংগীত পরিচালক। গিটারের জাদুকর হিসেবে আলাদা সুনাম ছিল তার। ভক্তদের কাছে তিনি ‘এবি’ নামেও পরিচিত। আইয়ুব বাচ্চুর স্টুডিওর নাম- এবি কিচেন।

১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রামে জন্মগ্রহণ করেন আইয়ুব বাচ্চু। ১৯৭৮ সালে ফিলিংস ব্যান্ডের মাধ্যমে সংগীত জগতে তার পথচলা শুরু হয়। ১৯৮০ থেকে ১৯৯০ সাল পর্যন্ত সোলস ব্যান্ডে লিড গিটারিস্ট হিসেবে যুক্ত ছিলেন তিনি। ১৯৯১ সালে এলআরবি ব্যান্ড গঠন করেন আইয়ুব বাচ্চু। এর প্রথম অ্যালবাম ‘এলআরবি’ বাজারে আসে ১৯৯২ সালে। এটাই দেশের প্রথম ডাবল অ্যালবাম। 

/এম/

সম্পর্কিত

আজ রক পুরোধার প্রয়াণ দিবস

আজ রক পুরোধার প্রয়াণ দিবস

১৫ নভেম্বর মুক্তি পাচ্ছে ঢাকাই মিথিলার বলিউড ছবি

১৫ নভেম্বর মুক্তি পাচ্ছে ঢাকাই মিথিলার বলিউড ছবি

আইয়ুব বাচ্চু স্মরণে পিয়ানো ইনস্ট্রুমেন্টাল (ভিডিও)

আইয়ুব বাচ্চু স্মরণে পিয়ানো ইনস্ট্রুমেন্টাল (ভিডিও)

শম্পা রেজার গান ‘দেখলে ছবি পাগল হবি’!

শম্পা রেজার গান ‘দেখলে ছবি পাগল হবি’!

আজ রক পুরোধার প্রয়াণ দিবস

আপডেট : ১৮ অক্টোবর ২০২১, ০০:১৫

আজ ১৮ অক্টোবর, কিংবদন্তি রক গায়ক-গিটারিস্ট আইয়ুব বাচ্চুর প্রয়াণ দিবস। ২০১৮ সালের এদিনে স্বরলিপি ছিন্ন করে পরপারে পাড়ি জমান বাংলা রক পুরোধা। দিনকে ঘিরে ঢাকা-চট্টগ্রামসহ বেশ কিছু স্থানে আয়োজন থাকছে। আইয়ুব বাচ্চুর পরিবার জানায়, কয়েকটি এতিমখানায় খাবার পরিবেশন ছাড়াও দোয়া অনুষ্ঠান হবে।

প্রয়াতের স্ত্রী ফেরদৌস আক্তার চন্দনা বলেন, ‘আমরা পারিবারিকভাবে দোয়ার আয়োজন করি। এবারও করবো। এছাড়া কয়েকটি এতিমখানায় বাচ্চাদের জন্য খাবার পাঠানো হবে।’

এদিকে, আইয়ুব বাচ্চুর তৃতীয় মৃত্যুবার্ষিকী স্মরণে তার আত্মার মাগফেরাত কামনায় আজ দোয়া মাহফিলের আয়োজন করেছে ঢাকাস্থ চট্টগ্রাম মিউজিসিয়ান’স ক্লাব। রাজধানীর মগবাজারের একটি কমিউনিটি পয়েন্টে সন্ধ্যা সাড়ে ছটায় এটি হবে। 

দেশের শীর্ষস্থানীয় ব্যান্ড এলআরবির দলনেতা আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গায়ক, গিটারিস্ট, গীতিকার, সুরকার, সংগীত পরিচালক। গিটারের জাদুকর হিসেবে আলাদা সুনাম ছিল তার। ভক্তদের কাছে তিনি ‘এবি’ নামেও পরিচিত। আইয়ুব বাচ্চুর নিজের স্টুডিওর নাম- এবি কিচেন। গিটারের ঝংকারে আইয়ুব বাচ্চু

১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রামে জন্মগ্রহণ করেন আইয়ুব বাচ্চু। ১৯৭৮ সালে ফিলিংস ব্যান্ডের মাধ্যমে সংগীত জগতে তার পথচলা শুরু হয়। ১৯৮০ থেকে ১৯৯০ সাল পর্যন্ত সোলস ব্যান্ডে লিড গিটারিস্ট হিসেবে যুক্ত ছিলেন তিনি। ১৯৯১ সালে এলআরবি ব্যান্ড গঠন করেন আইয়ুব বাচ্চু। এর প্রথম অ্যালবাম ‘এলআরবি’ বাজারে আসে ১৯৯২ সালে। এটাই দেশের প্রথম ডাবল অ্যালবাম। এলআরবির অন্য অ্যালবামগুলো হলো ‘সুখ’ (১৯৯৩), ‘তবুও’ (১৯৯৪), ‘ঘুমন্ত শহরে’ (১৯৯৫), ‘ফেরারি মন’ (১৯৯৬), ‘আমাদের’ (১৯৯৮), ‘বিস্ময়’ (১৯৯৮), ‘মন চাইলে মন পাবে’ (২০০১), ‘অচেনা জীবন’ (২০০৩), ‘মনে আছে নাকি নাই’ (২০০৫), ‘স্পর্শ’ (২০০৮), ‘যুদ্ধ’ (২০১২), ‘রাখে আল্লাহ মারে কে’ (২০১৬)।

১৯৮৬ সালে প্রকাশিত ‘রক্তগোলাপ’ তার প্রথম প্রকাশিত একক অ্যালবাম। তার সাফল্যের শুরুটা হয় দ্বিতীয় একক অ্যালবাম ‘ময়না’র (১৯৮৮) মাধ্যমে। ১৯৯৫ সালে বাজারে আসে তার তৃতীয় একক অ্যালবাম ‘কষ্ট’। এর প্রায় সব গানই জনপ্রিয়তা পায়। বিশেষ করে ‘কষ্ট কাকে বলে’, ‘কষ্ট পেতে ভালোবাসি’, ‘অবাক হৃদয়’, ‘আমিও মানুষ’ গানগুলো। তার অন্য একক অ্যালবামগুলো হলো ‘সময়’ (১৯৯৮), ‘একা’ (১৯৯৯), ‘প্রেম তুমি কি’ (২০০২), ‘দুটি মন’ (২০০২), ‘কাফেলা’ (২০০২), ‘রিমঝিম বৃষ্টি’ (২০০৮), ‘বলিনি কখনো’ (২০০৯), ‘জীবনের গল্প’ (২০১৫)।

আইয়ুব বাচ্চুর গাওয়া গানগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় ‘চলো বদলে যাই’। এর কথা ও সুর তারই। শ্রোতাপ্রিয় গানের তালিকায় আরও রয়েছে ‘শেষ চিঠি কেমন এমন চিঠি’, ‘ঘুম ভাঙা শহরে’, ‘হকার’, ‘সুখ’, ‘রুপালি গিটার’, ‘গতকাল রাতে’, ‘তারা ভরা রাতে’, ‘এখন অনেক রাত’ ইত্যাদি।

রক ঘরানার গানের এই শিল্পী আধুনিক আর লোকগীতিতেও শ্রোতাদের মুগ্ধ করেছেন। বেশ কিছু চলচ্চিত্রে প্লেব্যাক করেছেন তিনি। চলচ্চিত্রে তার গাওয়া প্রথম গান ‘লুটতরাজ’ ছবির ‘অনন্ত প্রেম তুমি দাও আমাকে’। এছাড়া ‘আম্মাজান’ ছবির শিরোনাম গানও জনপ্রিয়।


একনজরে আইয়ুব বাচ্চু
ডাক নাম: রবিন
জন্ম: ১৬ আগস্ট ১৯৬২
বাবা: মো. ইসহাক চৌধুরী
মা: নূরজাহান বেগম
স্ত্রী: ফেরদৌস আক্তার চন্দনা
ছেলে: আহনাফ তাজোয়ার
মেয়ে: সাফরা
প্রথম অ্যালবাম: রক্তগোলাপ (১৯৮৬)
ফিলিংসের সঙ্গে যাত্রা: ১৯৭৮
সোলসের সঙ্গে: ১৯৮০
এলআরবি গঠন: ৫ আগস্ট ১৯৯১
সর্বশেষ কনসার্ট: ১৬ অক্টোবর, ২০১৮ (রংপুর)
মৃত্যু: ১৮ অক্টোবর ২০১৮

/এম/

সম্পর্কিত

গিটার সঙ্গী স্বপনের স্মৃতিতে আইয়ুব বাচ্চু

গিটার সঙ্গী স্বপনের স্মৃতিতে আইয়ুব বাচ্চু

১৫ নভেম্বর মুক্তি পাচ্ছে ঢাকাই মিথিলার বলিউড ছবি

১৫ নভেম্বর মুক্তি পাচ্ছে ঢাকাই মিথিলার বলিউড ছবি

আইয়ুব বাচ্চু স্মরণে পিয়ানো ইনস্ট্রুমেন্টাল (ভিডিও)

আইয়ুব বাচ্চু স্মরণে পিয়ানো ইনস্ট্রুমেন্টাল (ভিডিও)

শম্পা রেজার গান ‘দেখলে ছবি পাগল হবি’!

শম্পা রেজার গান ‘দেখলে ছবি পাগল হবি’!

১৫ নভেম্বর মুক্তি পাচ্ছে ঢাকাই মিথিলার বলিউড ছবি

আপডেট : ১৮ অক্টোবর ২০২১, ০০:০৮

চলতি বছর মিস ইউনিভার্স বাংলাদেশ হয়েছিলেন তানজিয়া জামান মিথিলা। তবে বয়সসহ নানা জটিলতায় আমেরিকায় অনুষ্ঠিত মিস ইউনির্ভাসের মূল মঞ্চে ওঠা হয়নি তার। 

সেটা না হলেও চলতি বছর ঠিকই বলিউডে জায়গা করে নিচ্ছেন এই বাংলাদেশি মডেল। 

আগামী ১৫ নভেম্বর মুক্তি পাচ্ছে তার বলিউড চলচ্চিত্র ‘রোহিঙ্গা’। ২০২০ সালে ছবিটির কাজ করেছিলেন তিনি। এরপর থেকেই মুক্তির জন্য অপেক্ষায় ছিলেন মিথিলা।

এই মডেল বলেন, ‘অবশেষে প্রতীক্ষার অবসান হলো। আগামী ১৫ নভেম্বর ছবিটি বিশ্বব্যাপী অ্যাপেল টিভিতে মুক্তি পাবে।’

‘রোহিঙ্গা’ ছবিতে মিথিলা ছাড়া বেশিরভাগ শিল্পী ও কুশলী বলিউডের। এর নির্মাতা বলিউডের ‘কমান্ডো’ ও ‘দঙ্গল’ ছবির সহকারী পরিচালক হায়দার খান। নিয়মিতভাবেই বলিউড ছবিগুলোর সিনেমাটোগ্রাফি ও ফটোগ্রাফার হিসেবে তাকে পাওয়া যায়।

‘রোহিঙ্গা’ ছবিতে মিথিলার বিপরীতে অভিনয় করছেন ‘মিস্টার ভুটান’ স্যাঙ্গে। ভুটানের চিত্রনায়ক তিনি। সালমান খানের নতুন ছবি ‘রাধে’-তে প্রধান ভিলেনের চরিত্রে অভিনয় করেছেন এই নায়ক।

পোস্টারে তানজিয়া জামান মিথিলা এর চরিত্র ও গল্প প্রসঙ্গে মিথিলা বলেন, ‘‘রোহিঙ্গা’ বলিউডের ভিন্নধারার ছবি। আমি রোহিঙ্গা মেয়ে হুসনে আরার চরিত্রে অভিনয় করেছি। এখানে বাংলাদেশে অনুপ্রবেশকারী রোহিঙ্গা উপজীব্য নয়। তাদের দুরবস্থার কথাই উঠে এসেছে।’’

‘রোহিঙ্গা’ ছবিটি থান্ডার ড্রাগন প্রোডাকশনের ব্যানারে নির্মিত। মানালি ও ত্রিপুরাসহ ভারতের বেশ কয়েকটি স্থানে সিনেমাটির কাজ হয়েছে। রোহিঙ্গা ও হিন্দি, দুই ভাষাতে এর কাজ হয়েছে। এজন্য রোহিঙ্গা ভাষাও রপ্ত করতে হয়েছে মিথিলাকে। 

/এম/এমএম/এমওএফ/

আইয়ুব বাচ্চু স্মরণে পিয়ানো ইনস্ট্রুমেন্টাল (ভিডিও)

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ২২:২২

দেখতে দেখতে তিন বছর হয়ে গেলো কিংবদন্তি সংগীত স্রষ্টা আইয়ুব বাচ্চু প্রস্থানের। ১৮ অক্টোবর তার তৃতীয় মৃত্যুবার্ষিকী।

দিনটিকে স্মরণ করে ব্যতিক্রম একটি উদ্যোগ নিলো এসিআই মোটরস লিমিটেডের একটি প্রতিষ্ঠান ‘ইয়ামাহা অনলাইন মিউজিক স্কুল’। এই স্কুলের পিয়ানো প্রফেশনাল কোর্সের ৮ জন শিক্ষার্থী প্রয়াত এই তারকার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে একটি ইনস্ট্রুমেন্টাল তৈরি করেছেন।

এসিআই মোটরসের ডিজিএম মো. রোকন সরকার বাংলা ট্রিবিউনকে জানান, আইয়ুব বাচ্চুর বিখ্যাত গান ‌‌‘সেই তুমি’র একটি সম্মিলিত পিয়ানো ইনস্ট্রুমেন্টাল তৈরি করেছেন এই স্কুলের শিক্ষার্থীরা। যা প্রকাশ হলো ১৭ অক্টোবর সন্ধ্যায় প্রতিষ্ঠানটির ভেরিফায়েড ফেসবুক পেইজ ‘ইয়ামাহা মিউজিক বাংলাদেশ’-এর মাধ্যমে।

ইয়ামাহা মিউজিক স্কুল অনলাইনে কয়েক বছর ধরে বাংলাদেশের অভিজ্ঞতাসম্পন্ন মিউজিশিয়ানদের সাথে নিয়ে পিয়ানো, গিটারসহ বেশ কিছু কোর্স সাফল্যের সঙ্গে পরিচালনা করছে।

/এমএম/এমওএফ/

সম্পর্কিত

গিটার সঙ্গী স্বপনের স্মৃতিতে আইয়ুব বাচ্চু

গিটার সঙ্গী স্বপনের স্মৃতিতে আইয়ুব বাচ্চু

আজ রক পুরোধার প্রয়াণ দিবস

আজ রক পুরোধার প্রয়াণ দিবস

১৫ নভেম্বর মুক্তি পাচ্ছে ঢাকাই মিথিলার বলিউড ছবি

১৫ নভেম্বর মুক্তি পাচ্ছে ঢাকাই মিথিলার বলিউড ছবি

শম্পা রেজার গান ‘দেখলে ছবি পাগল হবি’!

শম্পা রেজার গান ‘দেখলে ছবি পাগল হবি’!

শম্পা রেজার গান ‘দেখলে ছবি পাগল হবি’!

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ১৯:০১

ছবি মুক্তির দ্বিতীয় সপ্তাহে মুক্তি পেলো ‘পদ্মপুরাণ’ চলচ্চিত্রের আরেকটি গান। নাম ‘দেখলে ছবি পাগল হবি’। 

গানটির কথা ও সুর জালাল উদ্দীন খাঁ। নির্ঝর চৌধুরীর সংগীতে গানটিতে কণ্ঠ দিয়েছেন চন্দনা মজুমদার। আর সিনেমায় গানটির সঙ্গে ঠোঁট মিলিয়েছেন অভিনেত্রী শম্পা রেজা। 

১৭ অক্টোবর দুপুরে লাইভ টেকনোলজির ইউটিউব চ্যানেলে প্রকাশ হয় গানটি। 

ঢাকায় স্টার সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার ও সৈনিক ক্লাব এবং চট্টগ্রামের সুগন্ধায় ছবিটা দেখা যাচ্ছে। 

রায়হান শশীর চিত্রনাট্যে ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া মাহি, প্রসূন আজাদ, শম্পা রেজা, জয়রাজ, সুমিত সেনগুপ্ত, কায়েস চৌধুরী, সূচনা শিকদার, রেশমী, হেদায়েত নান্নু, আশরাফুল আশিষ, সাদিয়া তানজিন প্রমুখ। 

ছবিতে পাঁচটি গান আছে, গেয়েছেন চন্দনা মজুমদার, মুহিন, সৌরিন, আরিফ ও অংকন।

/এমএম/এমওএফ/

সম্পর্কিত

গিটার সঙ্গী স্বপনের স্মৃতিতে আইয়ুব বাচ্চু

গিটার সঙ্গী স্বপনের স্মৃতিতে আইয়ুব বাচ্চু

আজ রক পুরোধার প্রয়াণ দিবস

আজ রক পুরোধার প্রয়াণ দিবস

১৫ নভেম্বর মুক্তি পাচ্ছে ঢাকাই মিথিলার বলিউড ছবি

১৫ নভেম্বর মুক্তি পাচ্ছে ঢাকাই মিথিলার বলিউড ছবি

আইয়ুব বাচ্চু স্মরণে পিয়ানো ইনস্ট্রুমেন্টাল (ভিডিও)

আইয়ুব বাচ্চু স্মরণে পিয়ানো ইনস্ট্রুমেন্টাল (ভিডিও)

সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

৬০ লাখ টাকার অনুদানের ছবিতে শাকিব একাই নিচ্ছেন ৪০ লাখ

৬০ লাখ টাকার অনুদানের ছবিতে শাকিব একাই নিচ্ছেন ৪০ লাখ

লালুকে দেখতে জামালপুরে জনতার ঢল (ভিডিও)

লালুকে দেখতে জামালপুরে জনতার ঢল (ভিডিও)

নায়ককে নিয়ে শাবনূরের আবেগঘন স্মরণ

৫০-এ সালমান শাহনায়ককে নিয়ে শাবনূরের আবেগঘন স্মরণ

সভাপতি প্রার্থী শাকিব খান, সম্পাদক পদে জায়েদ, পরীমণি অনিশ্চিত!

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনসভাপতি প্রার্থী শাকিব খান, সম্পাদক পদে জায়েদ, পরীমণি অনিশ্চিত!

ছোট পর্দার জন্য জুটি বাঁধলেন শাকিব-ফারিয়া

ছোট পর্দার জন্য জুটি বাঁধলেন শাকিব-ফারিয়া

‘এলেন, দেখলেন, জয় করলেন আবার চলেও গেলেন’

‘এলেন, দেখলেন, জয় করলেন আবার চলেও গেলেন’

পর্দায় সালমান শাহকে দেখেই নায়ক হওয়ার ইচ্ছে জেগেছিল: নিরব 

পর্দায় সালমান শাহকে দেখেই নায়ক হওয়ার ইচ্ছে জেগেছিল: নিরব 

সালমান শাহ ভাটির আগে উজানের ঢেউ: শাকিব খান

সালমান শাহ ভাটির আগে উজানের ঢেউ: শাকিব খান

সালমান শাহকে হারানোর ২৫ বছর

সালমান শাহকে হারানোর ২৫ বছর

সর্বশেষ

আমেরিকান মিশনারি অপহরণে হাইতির গ্যাং জড়িত: কর্মকর্তা

আমেরিকান মিশনারি অপহরণে হাইতির গ্যাং জড়িত: কর্মকর্তা

প্রাণঘাতী বন্যায় ভারতে বহু মানুষ নিখোঁজ

প্রাণঘাতী বন্যায় ভারতে বহু মানুষ নিখোঁজ

ফাতির নৈপুণ্যে পিছিয়ে পড়েও বার্সেলোনার দুর্দান্ত জয়

ফাতির নৈপুণ্যে পিছিয়ে পড়েও বার্সেলোনার দুর্দান্ত জয়

হাসপাতাল ছাড়লেন বিল ক্লিন্টন

হাসপাতাল ছাড়লেন বিল ক্লিন্টন

ভারতের প্রথম অ্যালকোহল জাদুঘরের যাত্রা শুরু

ভারতের প্রথম অ্যালকোহল জাদুঘরের যাত্রা শুরু

© 2021 Bangla Tribune