X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

জেলা প্রশাসক কার্যালয়ের কর্মীর হয়রানি থেকে বাঁচতে আবেদন 

শরীয়তপুর প্রতিনিধি
২৬ সেপ্টেম্বর ২০২১, ১০:০৫আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২১, ১০:০৫

শরীয়তপুর জেলা প্রশাসক কার্যালয়ের প্রবাসীকল্যাণ শাখার হিসাব সহকারী সুব্রত কুমার বনিকের (৪৫) হয়রানি থেকে বাঁচতে আবেদন করেছেন প্রতিবেশীরা। তার বিরুদ্ধে গত ২০ বছর ধরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বিভিন্ন দফতরে অভিযোগ দিয়ে প্রতিবেশীদের হয়রানির কথা বলা হয়েছে। এছাড়া বিভিন্ন সময় মোবাইলকোর্ট পরিচালনার মাধ্যমে প্রতিবেশীদের জেল-জরিমানা করার হুমকি দেওয়ারও অভিযোগ উঠেছে সরকারি ওই কর্মীর বিরুদ্ধে। 

এ অবস্থায় হয়রানি থেকে বাঁচতে সুব্রতর বিরুদ্ধে জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক, ইউএনওসহ বিভিন্ন দফতরে ওই এলাকার ১৫ জন ব্যক্তির স্বাক্ষরিত একটি আবেদন জমা দিয়েছেন স্থানীয় মো. বিল্লাল হোসেন খান।

সুব্রত কুমার বনিক শরীয়তপুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের নিরালা আবাসিক এলাকার মৃত মিহির কুমার বনিকের বড় ছেলে।

নিরালা আবাসিক এলাকার বাসিন্দা ও আবেদন সূত্রে জানা যায়, ৬০ নম্বর পালং মৌজার ৯৫০ দাগের পূর্বপাশে বিল্লাল হোসেন খানের জমি। ওই জমির ভেতর নিজের সম্পত্তি আছে দাবি করেন সুব্রত কুমার বনিক। পরে অভিযোগ করলে তৎকালীন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল ফজল মাস্টার, সহকারী ভূমি কর্মকর্তা হাকিম মুন্সীসহ স্থানীয় ২০-২৫ জনের সালিশে জমির মীমাংসা করা হয়। তাদের সীমানায় পিলারও স্থাপন করা হয়। 

এছাড়া ১৯ বছর আগে ৯৫০ দাগে ওই এলাকার কানাই লাল বনিকের দশ শতক জমি কেনেন সুশীল অধিকারী নামের এক ব্যক্তি। জমি কেনার ছয় মাস পর সেই জমির ওপর চিকন্দি আদালতে পি.এম.সন করার পায়তারা করেন সুব্রত। তাও স্থানীয় সালিশ বৈঠকে মীমাংসা করে চুক্তিপত্র করা হয়।

স্থানীয় সুশীল অধিকারী, আমির খাঁ, আনিছউদ্দিন ব্যাপারী জমি কেনার ২০ বছর পরেও সুব্রতর বাঁধা ও হুমকির কারণে বসতঘর সংস্কার করতে পারছেন না। অন্তত ১৫ বার জমি মাপার পরেও সুব্রত প্রশাসনিক প্রভাব খাটানোর কারণে জনপ্রতিনিধি ও সালিশদাররা মীমাংসায় ব্যর্থ হন।

এরপর গত ১০ আগস্ট সুব্রতর হয়রানি থেকে বাঁচতে শরীয়তপুর পৌরসভায় একটি আবেদন করেন সুশীল অধিকারী। পরে ১৭ আগস্ট শরীয়তপুর পৌরসভার প্যানেল মেয়র বাচ্চু ব্যাপারী, কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন ব্যাপারী, সালিশদার বাদল ব্যাপারী, পরিতোষ বনিক, জাহাঙ্গীর শেখ, মাস্টার জাহাঙ্গীর সরদার, বিল্লাল খান, সুব্রতর ভাই চঞ্চল বনিক, হিমেল বনিকসহ ৫০-৬০জন ও দুই জন আমিন জমি মেপে যার যার জমি বুঝিয়ে দেন, যা সুব্রত মেনে নেন। সবার সিদ্ধান্তে সুব্রতসহ প্রত্যেকে তাদের সীমানায় প্রাচীর তৈরি করছেন। 

তবে সবার সিদ্ধান্ত উপেক্ষা করে বিল্লাল হোসেন খানের বিরুদ্ধে অতিরিক্ত জেলা প্রশাসক বরাবর ফের অভিযোগ করেন সুব্রত। 

বিল্লাল হোসেন খান, সুব্রতর চাচাতো ভাই পরিতোষ বনিকসহ ভুক্তভোগীরা বলেন, আমরা সুব্রতর বাঁধা ও হুমকির শিকার হচ্ছি। তুচ্ছ বিষয়ে আমাদের বিরুদ্ধে বিভিন্ন দফতরে অভিযোগ দিয়ে হয়রানি করেন তিনি। শুধু তাই নয় তিনি ডিসি অফিসে চাকরি করছেন, তাই মোবাইলকোর্ট দিয়ে জেল-জরিমানা করাবেন বলেও হুমকি দিচ্ছেন সুব্রত। ২২ সেপ্টেম্বর দরখাস্ত দেওয়ার পরও কোনও প্রতিকার পাইনি। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি।

তবে সুব্রত কুমার বনিকের দাবি, আমি কাউকে মোবাইলকোর্ট দিয়ে জেল-জরিমানা করানোর হুমকি দেইনি, এটা মিথ্যা কথা। আমি সঠিকভাবে আমার জমি বুঝে পাইনি তাই অভিযোগ করেছি।

শরীয়তপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মো. শাখাওয়াত হোসেন মোবাইলফোনে বলেন, বিষয়টি যেহেতু তাদের ব্যক্তিগত, অভিযোগটির বিষয়ে দেখবো।



/টিটি/
সম্পর্কিত
সর্বশেষ খবর
টিভিতে আজকের খেলা (২৭ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (২৭ এপ্রিল, ২০২৪)
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
খালি বাসায় ফ্যানে ঝুলছিল কিশোরী গৃহকর্মীর লাশ
খালি বাসায় ফ্যানে ঝুলছিল কিশোরী গৃহকর্মীর লাশ
গরমে রেললাইন বেঁকে যাওয়ার শঙ্কায় ধীরে চলছে ট্রেন
গরমে রেললাইন বেঁকে যাওয়ার শঙ্কায় ধীরে চলছে ট্রেন
সর্বাধিক পঠিত
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
কুষ্টিয়ায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
কুষ্টিয়ায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা