X
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

স্বস্তি নিয়ে ওমান যাচ্ছেন মাহমুদউল্লাহ-মুশফিকরা 

আপডেট : ০৩ অক্টোবর ২০২১, ১৪:৪০

টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্দেশে ওমান যাত্রার আগে সব ক্রিকেটারকে করোনা পরীক্ষার মুখোমুখি হতে হয়েছে। শনিবার সকাল থেকে বিকাল পর্যন্ত বিশ্বকাপ দলের ১৭ ক্রিকেটারের করোনা পরীক্ষা হয়। আজ পাওয়া ফলে দেখা গেছে, সবাই করোনা নেগেটিভ। ফলে নির্ধারিত সময়ে ওমান যাত্রায় মুশফিক-মাহমুদউল্লাহদের আর বাধা নেই।

মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী, ‘পরীক্ষায় সবাই নেগেটিভ, সবাই-ই ওমান যাচ্ছে।’

সাকিব আল হাসান, লিটন দাস ও মোস্তাফিজুর রহমান বাদে বিশ্বকাপ স্কোয়াডে থাকা সদস্যরা নমুনা দিয়েছিলেন শনিবার। আইপিএলে খেলার জন্য সাকিব-মোস্তাফিজ আরব আমিরাতে অবস্থান করছেন। তারা দুজন ৯ অক্টোবর আরব আমিরাতে দলের সঙ্গে যোগ দেবেন। এছাড়া লিটন একদিন আগে স্ত্রীসহ ওমানে গেছেন। আগামী ২২ তারিখ পর্যন্ত পরিবার সঙ্গে নিয়ে ক্রিকেটারদের থাকার সুযোগ থাকলে, সেটি লুফে নিয়েছেন কেবল লিটনই। তবে মোস্তাফিজ আইপিএল খেলতে যাওয়ার সময় স্ত্রীকে সঙ্গে নিয়ে গেছেন। বাকি ক্রিকেটাররা আজ রাত সাড়ে দশটায় ওমানের ফ্লাইটে উঠবেন।

ওমানে প্রথম রাউন্ডে বাংলাদেশ দল খেলবে স্কটল্যান্ড, ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে। এই পর্ব টপকে লাল-সবুজ জার্সিধারীদের যেতে হবে আরব আমিরাতের সুপার-১২ রাউন্ডে। রবিবার ওমানে পৌঁছানোর পর একদিনের রুম কোয়ারেন্টিন শেষ করে অনুশীলনের জন্য চারটি সেশন পাবে মাহমুদউল্লাহরা।

৫ অক্টোবর থেকে শুরু হবে অনুশীলন। চার দিন টানা অনুশীলনের পর ৯ অক্টোবর বাংলাদেশ দল যাবে সংযুক্ত আরব আমিরাতে। সেখানে একদিনের কোয়ারেন্টিন শেষে ১১ অক্টোবর আবার শুরু করবে অনুশীলন। এরপর ১২ অক্টোবর শ্রীলঙ্কা ও ১৪ অক্টোবর আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি ওয়ার্ম-আপ খেলে পরদিন আবার তারা ওমানে ফিরে আসবে।

১৬ অক্টোবর একবেলা অনুশীলনের পরই বিশ্বকাপ মিশন শুরু হবে লাল-সবুজ জার্সিধারীদের। ১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচ। ১৯ অক্টোবর স্বাগতিক ওমানের বিপক্ষে ম্যাচের পর ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির বিপক্ষে খেলবে। বাছাই পর্ব পার হতে পারলে পরদিনই আবার রওয়ানা দিতে হবে আরব আমিরাতের উদ্দেশে। সেখানে ২৫ অক্টোবর শারজাতে আফগানিস্তান ম্যাচ দিয়ে বাংলাদেশের ‘আসল’ বিশ্বকাপ শুরু হবে।

/আরআই/এফআইআর/

সম্পর্কিত

শান্ত বলছেন, ম্যাচ বাঁচানো সম্ভব

শান্ত বলছেন, ম্যাচ বাঁচানো সম্ভব

যুব বিশ্বকাপ ও এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশের

যুব বিশ্বকাপ ও এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশের

টেস্ট ব্যাটিং কী, জানা আছে মুমিনুলদের?

টেস্ট ব্যাটিং কী, জানা আছে মুমিনুলদের?

ভালো পেসার আসবে কবে? সুজন বললেন, ‘আল্লাহ যেদিন দেন’

ভালো পেসার আসবে কবে? সুজন বললেন, ‘আল্লাহ যেদিন দেন’

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune