X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

লন্ডনে আইয়ুব বাচ্চু ও এলআরবির নামে গাড়ির নেমপ্লেট!

বিনোদন রিপোর্ট
১২ অক্টোবর ২০২১, ১৫:৪৩আপডেট : ১২ অক্টোবর ২০২১, ১৯:০৬

ব্যান্ড এলআরবি আর আইয়ুব বাচ্চু—দুটি নামই একে অপরের পরিপূরক। আইয়ুব বাচ্চুর সুরে ও এলআরবির মূর্ছনায় এখনও বুঁদ হয়ে থাকেন ভক্তরা। এবার তাদেরই একজনের ভালোবাসার নজির দেখলেন লন্ডন প্রবাসীরা।

গিটার জাদুকরের নামে গাড়ির নেমপ্লেট নিবন্ধন করেছেন এক ভক্ত। সেখানে লেখা, ‘AB 62 LRB’। এবি মানে- আইয়ুব বাচ্চু, ৬২- তার জন্ম সাল এবং ব্যান্ড এলআরবি।

আইয়ুব বাচ্চুর এ ভক্তের নাম মঈনুল ওয়াদুদ (সুমন)। তিনি লন্ডনেই থাকেন। বড় ভাইয়ের দেখাদেখি কিংবদন্তির প্রতি ভালোবাসা তৈরি হয়। এরপর দুজনেই হয়েছেন আইয়ুব বাচ্চুর ভক্ত।

সুমনের বড় ভাই মোহাম্মদ সাইফুল ওয়াদুদ বলেন, ‘লন্ডনে তার গাড়িতে যখনই উঠি, আইয়ুব বাচ্চুর গান কিংবা জ্যামিং অনবরত শুনি। দেশে থাকতে অনেক আগে সুমন একবার আইয়ুব বাচ্চুর নাম্বারে কল দিয়েছিল। তবে উনার কণ্ঠ শোনার পর বাকরুদ্ধ হয়ে পড়ে। কথা বলতে পারেনি। সাহস করে কথা বলতে না পেরেও আইয়ুব বাচ্চুর সুর তার মনে কতটা গভীর হয়েছিল, তা এই গাড়ির নম্বর দেখলে বোঝা যায়।’

তিনি জানান, এমন মনমতো নম্বর পেতে অতিরিক্ত টাকা খরচ করতে হয়। কিন্তু আইয়ুব বাচ্চুর সম্মান সুমনের কাছে অনেক মূল্যবান। তাই তিনি এটা করেছেন।

আইয়ুব বাচ্চুর ফ্যান ক্লাবের ফেসবুক গ্রুপে ছবিসহ এসব তথ্য জানান সুমনের বড় ভাই সাইফুল। 
 
সুমন ও তার গাড়ি ১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রামে জন্ম গিটার লিজেন্ড আইয়ুব বাচ্চুর। ২০১৮ সালের ১৮ অক্টোবর পৃথিবী থেকে বিদায় নেন তিনি। তার জন্ম ও মৃত্যুবার্ষিকীতে আজও অগণিত ভক্ত তাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। 

এর আগে ২০১৯ সালে চট্টগ্রামের প্রবর্তক মোড়ের নাম রাখা হয় আইয়ুব বাচ্চু চত্বর। সেখানে স্থাপন করা হয়েছে কিংবদন্তির রুপালি গিটার ভাস্কর্য।

/এম/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!