X
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

ফাতির নৈপুণ্যে পিছিয়ে পড়েও বার্সেলোনার দুর্দান্ত জয়

আপডেট : ১৮ অক্টোবর ২০২১, ০৩:২৪

লা লিগায় শুরুতে এগিয়ে গিয়ে জয়ের সুবাস পাচ্ছিলো ভ্যালেন্সিয়া। কিন্তু তাদের এই এগিয়ে থাকাটা বেশি সময় ধরে থাকেনি। আনসু ফাতির নৈপুণ্যে প্রথমার্ধেই দুই গোল করে প্রতিপক্ষকে ছিটকে দেয় বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে আরও এক বার লক্ষ্যভেদ করে ভ্যালেন্সিয়াকে ৩-১ গোলে হারিয়ে দুর্দান্ত জয় পেয়েছে কাতালানরা।

বার্সেলোনা ৮ ম্যাচে চতুর্থ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে। ভ্যালেন্সিয়া এক ম্যাচ কম খেলে তৃতীয় হারে আগের ১২ পয়েন্ট নিয়ে নবম স্থানে। রিয়াল সোসিয়েদাদ ৯ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে। এরপরেই আছে রিয়াল মাদ্রিদ। তাদের সংগ্রহ ১৭ পয়েন্ট।

ন্যু ক্যাম্পে ম্যাচ শুরুর ৫ মিনিটে ভ্যালেন্সিয়া এগিয়ে যায়। হোসে গায়া বক্সের বাইরে থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন। গোলকিপার তের স্টেগেন ডান দিকে ঝাঁপিয়ে পড়ে প্রতিহত করার চেষ্টা করেছেন। কিন্তু বল তার হাত ছুঁয়ে জালে জড়িয়ে যায়।

গোল শোধে বার্সেলোনা তড়িত আক্রমণ হেনে সফলও হয়েছে। অনেক দিন পর একাদশে শুরু থেকে আনসু ফাতি। ১৩ মিনিটে ম্যাচে সমতা আসে ফাতির লক্ষ্যভেদে। মেমফিস দিপাইয়ের পাসে বক্সের বাইর থেকে ডান পায়ের জোরালো শটে জাল কাঁপান এই ফরোয়ার্ড।

৩৯ মিনিটে পেনাল্টি আদায় করে নেন ফাতি। ১৮ বছর বয়সী ফরোয়ার্ডকে ফাউল করেন এক ডিফেন্ডার। মেমফিস ডিপাই পেনাল্টি থেকে জোরালো শটে জাল কাঁপালে এগিয়ে যায় বার্সেলোনা।

বিরতির পর ভ্যালেন্সিয়া চেষ্টা করেছিল ম্যাচে ঘুরে দাড়াতে। ৫৩ মিনিটে তাদের একটি প্রচেষ্টা পোস্টে লেগে ফিরে আসলে সমতায় ফেরা হয়নি। এছাড়া ৫ মিনিট পর গনসালো গুয়েদেসের জোরালো শট গোলকিপার তের স্টেগেন কোনমতে হাত দিয়ে প্রতিহত করে দলকে ম্যাচে রাখেন।

শেষের দিকে বার্সেলোনা তৃতীয় গোলের দেখা পায়। ৮৫ মিনিটে দেস্তের পাসে কৌতিনহো প্লেসিং করে স্কোরলাইন ৩-১ করেন। পরের মিনিটে ম্যান সিটি থেকে আসা আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরো মাঠে নামেন। শেষ পরযন্ত দুর্দান্ত জয় নিয়েই মাঠ ছেড়েছে রোনাল্ড কোম্যানের দল।

/টিএ/জেজে/

সম্পর্কিত

স্বাধীনতার জার্সিতে আলো ছড়ালেন পোলিশ-বসনিয়ান

স্বাধীনতার জার্সিতে আলো ছড়ালেন পোলিশ-বসনিয়ান

যেভাবে ৮০০ গোলের চূড়ায় রোনালদো

যেভাবে ৮০০ গোলের চূড়ায় রোনালদো

মোহামেডানকে হারিয়ে সেনাবাহিনীর চমক

মোহামেডানকে হারিয়ে সেনাবাহিনীর চমক

১০ জনের মুক্তিযোদ্ধা সংসদ কাঁপিয়ে দিয়েছে সাইফকে

১০ জনের মুক্তিযোদ্ধা সংসদ কাঁপিয়ে দিয়েছে সাইফকে

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune