X
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

সাফে বিতর্ক এড়াতে নিজেদের রেফারি রাখার সিদ্ধান্ত

আপডেট : ১৮ অক্টোবর ২০২১, ১৩:৩২

মালদ্বীপের সাফ চ্যাম্পিয়নশিপে রেফারিং নিয়ে বিতর্ক ছিল অনেক। একাধিক দল আপত্তিও জানিয়েছে। যার বড় ভুক্তভোগী ছিল বাংলাদেশ! নেপালের বিপক্ষে এগিয়ে থেকে বিতর্কিত এক পেনাল্টিতে ম্যাচ ড্র করে ফাইনালে ওঠা হয়নি তাদের। তাই দক্ষিণ এশিয়ার ফুটবল নিয়ন্ত্রণ সংস্থা সাফের নির্বাহী কমিটির সভায় নতুন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এত দিন এই অঞ্চলের বাইরের রেফারি দিয়ে ম্যাচ পরিচালনা করা হতো। আগামী সাফ চ্যাম্পিয়নশিপে তা না করে সংস্থাটি নিজেদের রেফারি দিয়ে ম্যাচ পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে।

আগামী বছরই সাফের ১৪তম সংস্করণ মাঠে গড়ানোর সম্ভাবনা আছে। ভেন্যু হতে পারে শ্রীলঙ্কা। সেখানে দক্ষিণ এশিয়ার দেশগুলোর রেফারি থাকবে মাঠে।

সাফের সভা শেষে সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বাংলা ট্রিবিউনকে বিস্তারিত তুলে ধরে বলেছেন, ‘এবার রেফারিং নিয়ে বিতর্ক ছিল। তাই সদস্য দেশগুলো চাইছে নিজেদের রেফারি দিয়ে ম্যাচ পরিচালনা করতে। আগামী বছর সাফ চ্যাম্পিয়নশিপ হতো পারে। সেখানে দক্ষিণ এশিয়ার দেশগুলোর রেফারি থাকবে। আশা করছি, এতে বিতর্ক কম হবে।'

সভাতে আরও সিদ্ধান্ত হয়েছে ডিসেম্বরে মেয়েদের সাফ অনূর্ধ্ব ১৯ চ্যাম্পিয়নশিপ হবে কক্সবাজারে। এছাড়া নতুন বছরে চার থেকে পাঁচটি প্রতিযোগিতা আয়োজিত হবে। আগামী বছরের এপ্রিলে নতুন সভাপতিও নির্বাচন করা হবে। বর্তমানে কাজী সালাউদ্দিন টানা তৃতীয়বারের মতো দায়িত্ব পালন করে যাচ্ছেন।

/টিএ/এফআইআর/

সম্পর্কিত

কোচের অভিষেকে জয় উপহার দিলো রোনালদোরা 

কোচের অভিষেকে জয় উপহার দিলো রোনালদোরা 

বাঁ পায়ের জাদু দেখালেন শাহিন মিয়া (ভিডিও)

বাঁ পায়ের জাদু দেখালেন শাহিন মিয়া (ভিডিও)

দল খেলছে ঢাকায়, খেপ খেলতে ফুটবলার সিলেটে!

দল খেলছে ঢাকায়, খেপ খেলতে ফুটবলার সিলেটে!

বিমান বাহিনীকে জিততে দিলো না বারিধারা

বিমান বাহিনীকে জিততে দিলো না বারিধারা

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune