X
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

দক্ষিণ আফ্রিকার ইনিংসে মাত্র ২ ছক্কা!

আপডেট : ২৩ অক্টোবর ২০২১, ১৮:০৯

সময়টা একেবারেই ভালো যাচ্ছে না দক্ষিণ আফ্রিকার। যাদের চার-ছক্কার ফুলঝুড়িতে দর্শকদের উন্মাদনা লেগে থাকতো, সেই দলটিই খুঁড়িয়ে চলছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল তারা। অস্ট্রেলিয়ার বোলারদের সামনে দিতে হয়েছে কঠিন পরীক্ষা। বিগ শটস খেলার সুযোগ খুব একটা পায়নি। যার প্রমাণ পুরো ইনিংসে মোটে ২ ছক্কার মার! ফলে সংগ্রহও খুব একটা বাড়েনি। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে করেছে ১১৮ রান।

আজ (শনিবার) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে প্রথম ম্যাচেই বাজিমাত অস্ট্রেলিয়ার। অন্তত বোলিংয়ে নিজেদের সেরাটা দিয়েছে তারা। পেসারদের সঙ্গে স্পিনারদের দুর্দান্ত পারফরম্যান্সে শুরু থেকেই প্রোটিয়া ব্যাটারদের চাপে রাখে। উইকেট উৎসবের শুরুটা করেছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। এই স্পিনার বোল্ড করে ফেরান ১২ রান করা তেম্বা বাভুমাকে।

প্রোটিয়া অধিনায়কের বিদায়ে চাপে পড়া দলকে টেনে তুলতে ব্যর্থ হন রাসি ফন ডের ডুসেন। জশ হ্যাজেলউডের প্রথম শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন মাত্র ২ রান করে। বেশ বাইরের বল খোঁচা দিয়ে ধরা পড়েন উইকেটকিপার ম্যাথু ওয়েডের গ্লাভসে।

হতাশা ছাড়েনি দক্ষিণ আফ্রিকার। খানিক পর দুঃখজনক আউটের শিকার হয়ে ফিরে যান কুইন্টন ডি কক। এই উইকেটকিপার ব্যাটার থার্ডম্যান দিয়ে বল বের করতে চেয়েছিলেন। কিন্তু বল ব্যাটে লেগে উঠে যায়, এরপর ক্রিজে ড্রপ খেয়ে আঘাত করে স্টাম্পে। হ্যাজেলউডের বলে এভাবে ফেরার আগে ডি কক করেন মাত্র ৭ রান।

২৩ রানে ৩ উইকেট হারানো দক্ষিণ আফ্রকাকে পথে ফেরানোর চেষ্টা করেছিলেন হেনরিক ক্লাসেন। কিন্তু প্যাট কামিন্সের বলে বেশিদূর যেতে পারেননি। ১৩ বলে ১৩ রানে ফিরে যান। ‍এরপর অবশ্য দাঁড়িয়ে গিয়েছিলেন এইডেন মারক্রাম ও ডেভিড মিলার। কিন্তু অ্যাডাম জাম্পার বলে মিলার ১৬ রান করে এলবিডব্লিউয়ের শিকার হলে আবার ভেঙে পড়ে ব্যাটিং লাইনআপ।

দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ ইনিংস এসেছে মারক্রামের ব্যাট থেকে। চার নম্বরে নেমে এই ব্যাটার ৩৬ বলে ৩ চার ও ১ ছক্কায় খেলেন ৪০ রানের ইনিংস। তার ওই এক ছক্কার পর আরেকটি ছয়ের মার এসেছে কাগিসো রাবাদার ব্যাট থেকে। এই পেসারের ২৩ বলে খেলা হার না মানা ১৯ রানের ইনিংসে মূলত ১১৮ পর্যন্ত গিয়েছে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ।

অস্ট্রেলিয়ার পাঁচ বোলারই পেয়েছেন উইকেট। হ্যাজেলউড ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে নেন ২ উইকেট। তার মতো ২টি করে উইকেট পেয়েছেন জাম্পা ও মিচেল স্টার্ক। আর একটি করে উইকেট নিয়েছেন ম্যাক্সওয়েল ও কামিন্স।

/কেআর/

সম্পর্কিত

জয়ের অভিষেকের দিনে টস জিতলো পাকিস্তান

জয়ের অভিষেকের দিনে টস জিতলো পাকিস্তান

সাকিবকে নিয়ে ভালোর আশায় বাংলাদেশ

সাকিবকে নিয়ে ভালোর আশায় বাংলাদেশ

আগারওয়াল ১২০*, কোহলি ০

আগারওয়াল ১২০*, কোহলি ০

শাহীন বলছেন, মিরপুরেও পেসারদের সফল হওয়া সম্ভব

শাহীন বলছেন, মিরপুরেও পেসারদের সফল হওয়া সম্ভব

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune