X
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

ক্লাসিকোয় বার্সেলোনাকে হারিয়ে শীর্ষে উঠলো রিয়াল 

আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ২২:৩৩

মেসি-রামোস নেই তাতে কী? এল ক্লাসিকোর উত্তেজনায় এটুকুও ভাটা পড়েনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝেও ফুটবলপিপাসুদের দৃষ্টি ছিল এই ম্যাচের দিকে। রবিবার দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে জয়ী হয়েছে রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষের মাঠে গিয়ে তিন পয়েন্ট ছিনিয়ে নিয়েছে আনচেলত্তির দল। দুই অর্ধে দুই গোলের সুবাদে রিয়াল ২-১ গোলে বার্সেলোনাকে হারিয়ে লা লিগায় পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এসেছে।

ন্যু ক্যাম্পে ৯ ম্যাচে ষষ্ঠ জয়ে রিয়াল মাদ্রিদ ২০ পয়েন্ট নিয়ে গোল গড়ে সবার ওপরে আছে। সমান ম্যাচে বার্সেলোনা তৃতীয় হারে আগের ১৫ পয়েন্ট নিয়ে আছে সপ্তম স্থানে।

হাইভোল্টেজ ম্যাচে দুই দল বল দখলে প্রায় সমানে সমান ছিল। ম্যাচের ২১ মিনিটে রিয়াল মাদ্রিদের ভিনিসিয়ুস বক্সে পড়ে গেলে পেনাল্টির আবেদন জানায় তারা। রেফারি তাতে কর্ণপাত করেননি।

চার মিনিট পর সুযোগ আসে বার্সেলোনার। কিন্তু দিপাইয়ের অ্যাসিস্টে দেস্ত গোলকিপার কোর্তোয়াকে একা পেয়েও লক্ষ্যভেদ করতে পারেনি। ৩২ মিনিটে প্রতি আক্রমণ থেকে রিয়াল মাদ্রিদ লিড নেয় অবশেষে। রদ্রিগোর দারুণ পাসে ডেভিড আলাবা বুলেট গতির শটে লক্ষ্যভেদ করে দলকে এগিয়ে নেন। এক গোলে পিছিয়ে থেকে বার্সেলোনা ম্যাচে ফেরার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি।

বিশেষ করে বিরতির পর কৌতিনহো-দেস্তরা লক্ষ্যভেদ করতে পারলে অন্তত এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার সুযোগ ছিল। ৪৮ মিনিটে কৌতিনহোর শট প্রতিহত করেন মিলিতাও। পরের মিনিটে ফাতির শট গোলকিপার কোর্তোয়া প্রতিহত করে দলকে ম্যাচে রাখেন।

৫৮ মিনিটে বার্সেলোনারও পেনাল্টি দাবি অগ্রাহ্য করেন রেফারি। চার মিনিট পর করিম বেনজেমা ম্যাচে ভালো সুযোগ পেয়ে নষ্ট করেন। ফ্রান্সের এই তারকার শট গোলকিপার টের স্টেগেন শরীর দিয়ে রুখে দেন। ৭৩ মিনিটে দেস্ত সুযোগ পেয়েও সমতায় ফেরাতে পারেননি দলকে। তবে যোগ করা সময়ে দেখা দেয় নাটকীয় মুহূর্তের। চতুর্থ মিনিটে রিয়াল মাদ্রিদ এগিয়ে যায় আবারও। লুকাস ভাসকেস ৬ গজ দূরত্ব থেকে গোলকিপার টের স্টেগেনকে পরাস্ত করেন।

ম্যাচের উত্তেজনা কিন্তু তখনও বাকী! ফাতির জায়গায় আগুয়েরো নেমেই বার্সেলোনার জার্সিতে প্রথম গোলের দেখা পেলেন। যোগ করা সময়ের সপ্তম মিনিটে দেস্তের ক্রসে আগুয়েরো জাল খুঁজে নেন। তবে এক গোল শোধ দেওয়া হলেও বার্সেলোনার হার এড়ানো যায়নি। নিজেদের মাঠে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে হেরেই মাঠ ছাড়তে হয়েছে রোনাল্ড কোম্যানের দলকে।

/টিএ/এফআইআর/

সম্পর্কিত

স্বাধীনতার জার্সিতে আলো ছড়ালেন পোলিশ-বসনিয়ান

স্বাধীনতার জার্সিতে আলো ছড়ালেন পোলিশ-বসনিয়ান

যেভাবে ৮০০ গোলের চূড়ায় রোনালদো

যেভাবে ৮০০ গোলের চূড়ায় রোনালদো

মোহামেডানকে হারিয়ে সেনাবাহিনীর চমক

মোহামেডানকে হারিয়ে সেনাবাহিনীর চমক

১০ জনের মুক্তিযোদ্ধা সংসদ কাঁপিয়ে দিয়েছে সাইফকে

১০ জনের মুক্তিযোদ্ধা সংসদ কাঁপিয়ে দিয়েছে সাইফকে

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune