নরসিংদীর ‘জঙ্গি আস্তানা’য় আত্মসমর্পণকারী ২ জনসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

নরসিংদীর গাবতলী এলাকায় নির্মাণাধীন এই বাড়িটিকেই জঙ্গি আস্তানা হিসেবে ঘিরে রেখেছে র‌্যাবনরসিংদীর গাবতলীর ‘জঙ্গি আস্তানা’য় আত্মসমর্পণকারী পাঁচ জনের মধ্যে র‌্যাবের কাছে আটক থাকা দুই জনসহ মোট সাত জনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করেছে র‌্যাব-১১। আত্মসমর্পণকারী ওই দু’জন হলো আবু জাফর মিয়া ও সালাহ উদ্দিন। সোমবার (২২ মে) বেলা সাড়ে ১১টার দিকে নরসিংদী সদর মডেল থানায় মামলাটি দায়ের করা হয়। মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা এ খবর নিশ্চিত করেছেন।
গোলাম মোস্তফা বলেন, ‘আজ (সোমবার) সাড়ে ১১টার দিকে র‌্যাব-১১-এর ডিএডি আব্দুর রহমান বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলাটি করা হয়েছে সন্ত্রাসবিরোধী আইনে।’
শনিবার (২০ মে) বিকাল ৪টায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নরসিংদীর গাবতলী এলাকার মধ্যপ্রাচ্য প্রবাসী মাঈন উদ্দিনের নির্মাণাধীন বাড়িটি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে ফেলে র‌্যাব-১১। পরদিন সকালে ওই আস্তানা থেকে পাঁচজন আত্মসমর্পণ করেন। এর মধ্যে তিন জনের বিরুদ্ধে জঙ্গি সংশ্লিষ্টতার প্রমাণ না পাওয়া তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়। আটক রাখা হয় আবু জাফর ও সালাহ উদ্দিনকে।
নরসিংদী মডেল থানা সূত্রে জানা গেছে, আটক থাকা এই দু’জনসহ আরও পাঁচ জনকে আসামি করা হয়েছে র‌্যাবের দায়ের করা মামলায়। জিহাদি বই বিতরণসহ জঙ্গিবাদসংশ্লিষ্ট কাজে জড়িত থাকার অভিযোগ করা হয়েছে আসামিদের বিরুদ্ধে। এসব কাজে আবু জাফর ও সালাহ উদ্দিনের সঙ্গে বাকি পাঁচ আসামির যোগসূত্র রয়েছে বলে জানা গেছে।

আরও পড়ুন-

‘জঙ্গি আস্তানা’ থেকে ৫ জনকে বের করে আনা হয়েছে

'জঙ্গি আস্তানা' থেকে গ্রেফতারকৃতদের স্বজনরা যা বললেন

'জঙ্গি আস্তানা'য় আটকে পড়াদের স্বজনদের ভেতরে নিয়ে গেছে র‌্যাব

নরসিংদীর ‘জঙ্গি আস্তানা’য় আত্মসমর্পণকারী ৩ জনকে ছেড়ে দিয়েছে র‌্যাব

/টিআর/