শোলাকিয়ায় জঙ্গি হামলা: রাজীব গান্ধী ৩ দিনের রিমান্ডে

আদালতে নেওয়া হচ্ছে জঙ্গি জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী

কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলার মূল পরিকল্পনাকারী ও জেএমবির শীর্ষ নেতা জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধীর ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (২৯ মে) দুপুরে কিশোরগঞ্জ ১নং চিফ জুডিশিয়াল আদালতের সিনিয়র ম্যাজিস্ট্রেট মো. ইকবাল মাহমুদ এ রিমান্ড আদেশ দেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ও কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি- তদন্ত) মো. মুর্শেদ জামান বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মো. মুর্শেদ জামান জানান, ‘৫ দিনের রিমান্ড আবেদন করেছিলাম। শুনানি শেষে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।’

পুলিশ জানায়, গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলাসহ দেশব্যাপী হওয়া ২৩টি জঙ্গি হামলার ঘটনায় দায়ের করা মামলার আসামি রাজীব গান্ধী। আজ (সোমবার) সকালে দিনাজপুর জেলা কারাগার থেকে কঠোর নিরাপত্তায় তাকে কিশোরগঞ্জ কারাগারে নেওয়া হয়। এরপর শোলাকিয়ায় জঙ্গি হামলার ঘটনায় দায়ের হওয়া মামলার অন্য দুই আসামি মো. আনোয়ার হোসেন ও জাহিদুল ইসলাম তানিমের সঙ্গে রাজীব গান্ধীকেও আদালতে হাজির করা হয়।

পুলিশ আরও জানায়, রাজীব গান্ধীকে জিজ্ঞাসাবাদে শোলাকিয়া জঙ্গি হামলার ঘটনায় নতুন তথ্য পাওয়া যাবে।

উল্লেখ্য, গত বছরের ৭ জুলাই ঈদের দিন কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহের কাছে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের ওপর জঙ্গি হামলা হয়। এ ঘটনায় দুই পুলিশ সদস্য ও এক গৃহবধূ নিহত হন। এছাড়া পুলিশের গুলিতে মারা যায় দুই জঙ্গি।

/এমএ/