গাজীপুরে দুই শতাধিক অবৈধ স্থাপনা ও দোকান উচ্ছেদ





গাজীপুর শহরের রেলগেট ও তার আশপাশের এলাকায় দুই শতাধিক অবৈধ স্থাপনা ও দোকানপাট উচ্ছেদ করেছে জেলা প্রশাসন। ছবি-প্রতিনিধিগাজীপুর শহরের রেলগেট ও তার আশপাশের এলাকায় দুই শতাধিক অবৈধ স্থাপনা ও দোকানপাট উচ্ছেদ করেছে জেলা প্রশাসন। মঙ্গলবার (২০ জুন) দুপুরে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। জেলা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবিরের নির্দেশে অভিযানে নেতৃত্ব দেন গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ কে এম গোলাম মোর্শেদ।







জেলা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবির বাংলা ট্রিবিউনকে বলেন, ‘দীর্ঘদিন সরকারী জমি অবৈধভাবে দখল করে ব্যবসা-বাণিজ্য করে আসছে স্থানীয় লোকজন। তাদেরকে একাধিকবার জেলা প্রশাসনের পক্ষ থেকে অবৈধ দখল ছেড়ে দেওয়ার জন্য নোটিশ করা হলেও ব্যবসায়ীরা দখল ছাড়েনি। সাধারণের চলাচলের সুবিধা ও শহরের সৌন্দর্য রক্ষার্থে অবৈধ স্থাপনা উচ্ছেদে কাজ করছে জেলা প্রশাসন। এর অংশ হিসেবে আজকের উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে এবং তা অব্যাহত থাকবে।’
অভিযানে সহযোগিতা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা নাসরিন, বাংলাদেশ রেলওয়ের কর্মকর্তা ও কর্মচারী, রেলওয়ে পুলিশ, গাজীপুর জেলা পুলিশ ও আনসার ব্যাটালিয়ানের সদস্যরা।
/এনআই/